আমি ইনসানিয়াত এর রাজনীতি কেন করবো? - Mostak Raihan Himadree

 
আমি ইনসানিয়াত কেন করবো?

আমি ইনসানিয়াত করবো কারণ আমি আমার জীবনকে ভালোবাসি, আর ইনসানিয়াত না থাকলে আমার জীবন পরাধীন হবে, আমার জীবন ক্ষতিগ্রস্থ হবে আমার জীবন ধ্বংশ হবে।

আমি ইনসানিয়াতকে কেন ভোট দিবো?

আমি ইনসানিয়াতকে ভোট দিবো কারণ আমি আমার দেশকে ভালোবাসি, আর ইনসানিয়াত না থাকলে রাষ্ট্রকে একক গোষ্ঠি দখল করে জুলুমের হাতিয়ারে পরিণত করবে, রাষ্ট্র লুট হয়ে যাবে, রাষ্ট্র একক গোষ্ঠির হয়ে যাবে আর সব মানুষ পরাধীনতা- রুদ্ধতা- শোষণ- বঞ্চনার স্বীকার হবে।

আমি ইনসানিয়াত কেন করবো?

আমি ইনসানিয়াত করবো কারণ আমি আমার দ্বীন- ধর্মকে ভালোবাসি, আর ইনসানিয়াত না থাকলে দ্বীন- ধর্মের স্বাধীনতা থাকবে না, আমার দ্বীন- ধর্ম নিষিদ্ধ হবে, আমার বিশ্বাস- আদর্শ নিষিদ্ধ হবে, শুধু নিষিদ্ধ নয় আমার বিশ্বাস- আদর্শের বিপরীতটা রাষ্ট্রক্ষমতার বলে আমার উপর চাপিয়ে দেওয়া হবে।

আমি ইনসানিয়াত কেন করবো?

আমি ইনসানিয়াত করবো কারণ আমি বিশ্ব মানবতাকে ভালোবাসি, আর ইনসানিয়াত না থাকলে মানবতা ধ্বংশ হবে, মানবজীবন ধ্বংশ হবে, মানবসত্তা ধ্বংশ হবে, মানবাধীকার ধ্বংশ হবে।

মানুষ মজলুম হবে, খুন- জুলুম- অবিচারের আধিপত্য কর্তৃত্ব কায়েম হবে।

আমি ইনসানিয়াত কেন করবো?

আমি ইনসানিয়াত করবো কারণ আমি সবার অধীকার- স্বাধীনতা বিশ্বস করি, ইনসানিয়াতের রাষ্ট্র থাকলেই হিন্দু- মুসলিম- বৌদ্ধ- খ্রিস্টানসহ সকল ধর্মে বিশ্বাসী সবাই সবার বিশ্বাস আদর্শ নিয়ে স্বাধীনভাবে বাচবে, কেউ কাউকে বাধা দিবে না।

আমি ইনসানিয়াত কেন করবো?

আমি ইনসানিয়াত করবো কারণ আমি মানুষ, মানুষ হিসেবে আমাকে মানবতার রাজনীতি করতেই হবে না হয় মানবতার রাষ্ট্র- বিশ্ব মানুষের রাষ্ট্র- বিশ্ব কখনোই তৈরি হবে না বরং অমানবিক পাশবিক শক্তির হাতে সমগ্র মানবতা জিম্মি অবরুদ্ধ থাকবে।

আমি ইনসানিয়াত কেন করবো?

আমি ইনসানিয়াত করবো কারণ আমি সত্যকে ভালোবাসি, আর ইনসানিয়াত না থাকলে সত্য আর জ্ঞানের মুক্ত প্রবাহ থাকেনা ক্ষমতার জোরে মিথ্যাকে চাপিয়ে দেয় আর সত্যকে নিষিদ্ধ করে।

সব মানুষ ভাই ভাই মানবতার দুনিয়া চাই।

জীবন ও মানবতার বিরুদ্ধে কোন ধর্ম হয় না ধর্মের ছদ্ননামে অর্ধম হয়।
একক ধর্মের নামে রাষ্ট ধর্মের শিক্ষা নয়।

জীবন সব কিছুর উর্দ্ধে রাষ্ট এক গোষ্টীর নয় দুনিয়া সব মানুষের।

ধর্মীয় মূল্যবোধ ভিত্তিক সার্বজনীন রাষ্ট আর্শীবাদ, জীবনের উর্দ্ধে একক গোষ্ঠীবাদী রাষ্ট অভিশাপ।

মানবতা বিরুধী রাজনীতি অপরাধ মানবতার সংকটে নির্বিকার থাকা অমানুষিকতা।

রাজনীতির মাধ্যমেও এবাদত ইনসানিয়াত।

ইসলামে অন্যের অধিকার স্বাধীনতা অস্বীকার করে ক্ষমতার বলে বল পূর্বক কিছু চাপিয়ে দেওয়া বা উৎখাত করা সুস্পষ্টভাবে নিষিদ্ধ।

দ্বীনে কোন জবরদস্তি নাই।
সুরা বাকারা-আয়াত২৫৬ । 
 
লেখেছেন - Mostak Raihan Himadree

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।