The owner of all life is God Almighty, no man, no person can kill any person, if the fundamental basis of the ownership of Allah and religion is denied.

Monoyara Tv Blogger By Moniruzzaman Monir
সবার জীবনের মালিক দয়াময় আল্লাহতাআলা, কোন মানুষ নয়, কোন মানুষ কোন মানুষকে খুন করতে পারে না, করলে আল্লাহতাআলার মালিকানা ও ধর্মের মৌলিক ভিত্তিই অস্বীকার হয়।

প্রকৃত ইসলাম ও প্রকৃত ধর্ম কল্যাণময় আলোকময় বিবেকবান মানুষ তৈরি করে এবং ইসলাম ও অন্যান্য ধর্মের বিকৃতিকারী উগ্রবাদী স্বার্থান্বেষী গোষ্ঠি মানুষকে ধর্মের শিক্ষা ও মূল্যবোধ বিধ্বংসী মানবতা বিণাশী অনিষ্টকর হিংস্র শয়তানে পরিণত করে। একইভাবে বিভিন্ন বস্তুবাদী মতবাদের গোষ্ঠিবাদী অপরাজনীতিও জীবনের সার্বজনীন প্রকৃতিক অধিকার অস্বীকার ও বস্তুগত সত্ত্বায় মানবতাকে বিভক্ত করে এবং মানবতাবোধ বিণষ্ট করে মানুষকে মানবতা বিরোধী হিংস্র পাশবিক অমানুষে পরিণত করে। 

বিকৃত ধর্ম ও মতবাদের নামে ধর্মের প্রকৃত শিক্ষা ও রূপরেখা ধ্বংস করে দেয়া হচ্ছে, বিকৃত ধর্ম ও বস্তুবাদের গোষ্ঠিবাদী রাজনীতির মাধ্যমে জীবন সভ্যতা ও মানবতা ধ্বংস করে দেয়া হচ্ছে যার বিরূদ্ধে শুধু নিন্দাই যথেষ্ট নয়, আমরা যারা প্রকৃত ধর্ম ও মানবতায় বিশ্বাসী তাদের সঠিক পথ ও ব্যবস্থায় ঐক্যবদ্ধ হওয়াই ধর্মের নামধারী অধর্ম পাশবতা ও বিভিন্ন বস্তুবাদী মতবাদের উগ্রতা সহিংসতা থেকে মুক্তির পথ।
সব প্রকৃত ধর্মের প্রকৃত অনুসারীদেরকে তাদের নিজ নিজ ধর্মের নামের অপব্যবহারকারী স্বার্থান্বেষী উগ্রবাদী হিংস্র খুনী গোষ্ঠিকে নিজেদের প্রকৃত ধর্ম ও মানবতাকে রক্ষার জন্য নিন্দা পরিহার ও প্রতিরোধ করতে হবে। ধর্মের মৌলিক শিক্ষা উপলব্ধি করতে হবে যা বাদ দিয়ে ধর্ম ও জীবন হয় না, যে শিক্ষার ভিত্তি হচ্ছে সবার জীবনের মালিক দয়াময় আল্লাহতাআলা, কোন মানুষ নয়, কোন মানুষ কোন মানুষকে খুন করতে পারে না, করলে আল্লাহতাআলার মালিকানা ও ধর্মের মৌলিক ভিত্তিই অস্বীকার হয়।
দয়াময় আল্লাহতাআলার পক্ষ থেকে সত্য-ন্যায়-গুণ-জ্ঞান-নিরাপত্তা- সুবিচার-অধিকারের উৎস, দিশা ও রক্ষক তাঁর মহান রেসালাতই জীবন ও দুনিয়ার কর্তৃত্ত্ব যা লংঘন মানে জীবন ও দুনিয়া মিথ্যা-আঁধার-অন্যায়- পাশবতায় নিক্ষেপ। ঈমানের পবিত্র কলেমার অন্যতম মর্মবাণী ও ইসলামের শিক্ষা এই যে, দয়াময় আল্লাহতাআলা ও তাঁর মহান রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লামের পক্ষ থেকে জীবন সবার নিজের, দুনিয়া সব মানুষের। যে কোন নামে যা অন্যের জীবন-স্বাধীনতা-অধিকার অস্বীকার করে তা প্রকৃত ধর্ম, রাজনীতি বা রাষ্ট্র কিছুই নয়, স্বৈর দস্যুতা-বর্বরতা-পাশবতা মাত্র, অন্ততঃ ইসলাম নয়।
ইসলাম সত্য ও জ্ঞানের মুক্ত প্রবাহ এবং ন্যায় ও অধিকারের সর্বাত্মক রক্ষক। ইসলামে অন্যের জীবন-অধিকার-স¦াধীনতা অস্বীকার করে ক্ষমতার বলে বলপূর্বক কিছু চাপিয়ে দেয়া বা উৎখাত করা সুস্পষ্টভাবে নিষিদ্ধ। ফলে একক ধর্ম-জাতি-গোত্র-ভাষা-শ্রেণীর ভিত্তিতে গোষ্ঠিবাদী রাজনীতি-রাজনৈতিক দল-রাষ্ট্র ও বিশ্ব ব্যবস্থা ইসলামের প্রকৃত শিক্ষার বিপরীত ও মানবতা বিরোধী এবং সর্ব সংকটের কারণ। ইসলাম আত্মিক রাজনৈতিক সব দিকে জীবনের পূর্ণাংগ ভিত্তি এবং ইসলামের একমাত্র রাজনৈতিক দিকদর্শন সব মানুষের কল্যাণে দ্বীনি মূল্যবোধ ভিত্তিক সার্বজনীন মানবিক রাষ্ট্র ও বিশ্বব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত।
উগ্রতা-সহিংসতা-পাশবতা শুধু ধর্মের নামধারী অধর্ম অপরাজনীতির মাধ্যমে নয়, বিভিন্ন বস্তুবাদী মতবাদের গোষ্ঠিবাদী উগ্রবাদী স্বৈর অপরাজনীতির মাধ্যমেও হচ্ছে, যারা অন্যের জীবন ও মানবতা স্বীকার করে না, যারা দেশ ও দুনিয়া কেবল নিজেদের গোষ্ঠিভিত্তিক মনে করে এবং বলপূর্বক নিজেদের মতবাদ চাপিয়ে দিয়ে অন্য সবার স্বাধীনতা অধিকার অস্বীকার ও উৎখাত করে, যে স্বৈরমানষিকতা ভিত্তিক গোষ্ঠিবাদী অপরাজনীতির ফলে দুনিয়া আজ কারাগার ও কসাইখানায় পরিণত হয়েছে, শান্তিপ্রিয় মানুষের জীবন বিপন্ন হয়ে পড়েছে। আর এ ভয়াবহ বিণাশ থেকে সবার সব মানুষের সুরক্ষা ও মুক্তির একমাত্র ব্যবস্থা ইনসানিয়াতের রাজনৈতিক ব্যবস্থা, মানবতার রাষ্ট্র ও বিশ্বব্যবস্থা।
আমরা বিশ্ব সুন্নী আন্দোলনের পক্ষ থেকে সবাইকে দৃড়ভাবে স্মরণ করিয়ে দিতে চাই যে, দয়াময় আল্লাহতাআলার অপার করুনায় আমাদের মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লামের দেয়া এবং মহামহিম পবিত্র আহলে বায়েত, মহামান্য খোলাফায়ে রাশেদীন ও আওলিয়া কেরামের প্রদর্শিত প্রকৃত ইসলাম আর আজ ইসলামের ছদ্মনামে খুনী সালাফী ওহাবী শিয়া মওদুদী তবলীগি ইত্যাদি ঈমান বিণাশী দ্বীন বিকৃতিকারী বাতেল ফেরকা এক নয়, বিপরীত। যারা অজ্ঞতা ও বিভ্রান্তির ফলে ইসলাম মনে করে এসব বাতেল মতবাদ অনুসরণ করছেন আমরা তাঁদের দ্বীনের মূল ধারা আহলে ছুন্নাত ওয়াল জামায়াতে ফিরে আসার আহ্বান জানাচ্ছি।
এতদসঙ্গে যারা দ্বীনের মূল ধারায় অটল আছেন এবং মানবতায় বিশ্বাসী সব মানুষ, তাঁদের সবার প্রতি আমাদের আকুল আবেদন, আসুন আমরা সত্য ও মানবতার সময়ের সঠিক পথে ঐক্যবদ্ধ হয়ে দ্বীন ও মানবতাকে রক্ষা করি। আমরা যদি আধ্যাত্মিক ও রাজনৈতিক সব দিকে শান্তি, ন্যায় ও মানবতার সঠিক পথে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে না যাই তাহলে সব বাতেল জালেম অপশক্তির দুনিয়াব্যাপী আগ্রাসন ও দ্বীন- মিল্লাত-মানবতার পতনে আমাদের সবাইকে দায়ী থাকতে হবে এবং নিশ্চিত শিকার হতে হবে।
- ইমাম হায়াত।
বিশ্ব সুন্নী আন্দোলন এর প্রতিষ্ঠাতা এবং আহলে সুন্নাতের নিদের্শিত জীবন ব্যবস্থার মানবিক রূপরেখা খেলাফতে ইনসানিয়াত তথা সর্বজনীন মানবিক রাষ্ট্রব্যবস্থা ও মুক্ত মানবতার অখন্ড বিশ্বব্যবস্থার দিকদর্শন বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক -
ইমাম হায়াত।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।