কেন আমরা "বিশ্ব সুন্নি আন্দোলন"কে ভালবাসি - রুহুল আমিন

কেন আমরা "বিশ্ব সুন্নি আন্দোলন"কে ভালবাসি।

-মুসলমান যে ভুলের কারণে দুনিয়াব্যাপী লাঞ্ছিত, নিপীড়িত, নির্যাতিত, হত্যার মুখে কবলিত তা মুক্তির পথ ইসলামের পূর্ণাঙ্গ রুপরেখা প্রকৃত পথ এই যুগে দান করেছেন।

-যে বস্তুবাদী মতবাদ অনুসরণ করে, বস্তুবাদ কে আকড়ে ধরে জীবন জিন্দিগি গড়ে মুসলমান মুসলমানের চিরশত্রু। গোত্রকেন্দ্রিক ভাষাকেন্দ্রিক বর্ডারকেন্দ্রিক নানামুখী বস্তুবাদের ভেদাভেদ বৈষম্যের রাষ্ট্র গঠন, রাষ্ট্রভিত্তিক জাতি গঠন করে একক রাষ্ট্রের বস্তুবাদী জাতীয়তার প্রভাব দেখে এবং অন্য জাতীয়তা ধ্বংস করতে পারমাণবিক অস্ত্র তৈরি করতেছে, ক্ষেপণাস্ত্র তৈরি করতেছে, বিভিন্ন রাষ্ট্রে পারমাণবিক বোমা ক্ষেপণাস্ত্র ছেড়ে মুসলমান মুসলমানে ধ্বংস করতে, মানবতা ধ্বংস করেতেছে, যুদ্ধ করে এক দেশে অন্য দেশ পঙ্গ করে দিচ্ছে দূর্ভিক্ষ সৃষ্টি করে দিচ্ছে, এমতাবস্থায় সকল ভেদাভেদ বৈষম্য দূর করার জন্য বস্তুবাদ যে মানুষ অমানুষ করে তুলে, মুর্খ জালেম বানিয়ে দিতেছে তার সুনিপুণ ব্যাখ্যা বিশ্লেষণ দিয়ে তার আগ্রাসন থেকে মুক্ত হওয়ার যুগোপযোগী দিশা দিয়ে যাচ্ছে। একজন মুসলমানে জীবন জিন্দিগি যে তাওহীদভিত্তিক রেসালাতকেন্দ্রিক অর্থাৎ কালেমার আলোকধারায় গঠিত হয় তা কেবল এই যুগে "বিশ্ব সুন্নি আন্দোলন"ই আমাদের বুঝাচ্ছে।

-ইসলামে মানুষকে আনতে হয় কেবল জ্ঞান ও মানবতার আলোকে সেই শিক্ষাটাই এই যুগে দিয়ে যাচ্ছে কেবল "বিশ্ব সুন্নি আন্দোলন"।

-যুগে যুগে ইসলামের প্রকৃত ধারা "আহলে সুন্নাত ওয়াল জামাত"এর পূর্ণাঙ্গ রূপরেখা যারা আজো আমাদের সেই ধারা চিনে নেওয়ার অগ্রণীভূমিকা রেখেছে সেই মহান আওলিয়াকেরাম, মহান ইমামবৃন্দের দেখানো ও প্রদর্শিত পথ এই যুগে কেবল "বিশ্ব সুন্নি আন্দোলন"ই চিনিয়ে, সেই ধারায় যুক্ত করেছে।

-১০শে মহররম শাহাদাতে কারবালা মহান শহীদ দিবসের শিক্ষা চেতনা সর্ববাতিলের বিরুদ্ধে আপোষহীন আদর্শিক যুদ্ধের নির্দেশনা আমাদের পথ চলার মূলমর্ম জীবন বুঝার অভিধান বুঝিয়েছে চিনিয়েছে "বিশ্ব সুন্নি আন্দোলন"।

আসলে "বিশ্ব সুন্নি আন্দোলন" এমন এক জ্ঞানের শহর যেখান থেকে অর্জন করা যায় দ্বীনের পূর্ণাঙ্গ রূপরেখার ভিত্তিতে আধ্যাত্মিক ও রাজনৈতিক জীবনের দিকদিশা। ছদ্মবেশী সর্বপ্রকার বাতিল ফেরকা ও বস্তুবাদের তৈরি ঈমাণ বিণাশী আগ্রাসন থেকে ঈমান সুরক্ষার জ্ঞান। "বিশ্ব সুন্নি আন্দোলন" এমন এক আন্দোলন যে আদর্শিক আন্দোলনের মাধ্যমেই ইসলাম বা সুন্নিয়ত প্রতিষ্ঠা সম্ভব, শান্তির ইসলাম মানবতার ইসলাম কল্যাণের ইসলাম প্রতিষ্ঠা সম্ভব।

"বিশ্ব সুন্নি আন্দোলন" আহলে সুন্নাত ওয়াল জামাত"এর মূলধারা বা প্রকৃত পূর্ণাঙ্গ ইসলাম তুলে ধরাই আমরা "বিশ্ব সুন্নি আন্দোলন" কে ভালবাসি।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।