আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা কে নিয়ে Mohammed Amdadul Huq ভাইয়ের মূল্যবান লেখনি পড়ার অনুরোধ রইল ।

একটু সময় নিয়ে পড়ার আহবান -


১. আইন আমল ফতোয়ার বাড়াবাড়িতে লিপ্ত সুন্নীয়তকে সংহত করার জন্য কে কাজ করছেন ?


২."পীর তরিকত যার যার - সুন্নীয়ত সবার " এই স্লোগানকে সামনে রেখে সব তরিকত, মাজহাবের অনুসারীদের সুন্নী হিসাবে এক প্লাটফর্মে এনে ঐক্যবদ্ধ করার কাজ কে করছেন ? 


৩. ১৯৭৯ সালে ইরানে শিয়াবাদ প্রতিষ্টিত হওয়ার পর খোমেনীকে যখন মুসলিমরা ইমাম মানা শুরু করল এবং শিয়া বিপ্লবকে যখন ইসলামি বিপ্লব হিসাবে চালিয়ে দেওয়ার চেষ্টা চলছিল তখন তার প্রতিবাদ কে করেছেন? 


৪. শিয়াবাদের মাধ্যমে চিনতাই হওয়া ১০ ই মহররম শাহাদাতে কারবালা দিবসকে মুসলিম মিল্লাতের "মহান জাতীয় শহীদ দিবস " হিসাবে আখ্যায়িত করে আহলে বায়েতের আমানত "খেলাফতে ইনসানিয়াত " কে প্রতিষ্টার আন্দোলনে ইমামে আকবরের অনুসারীদের ঐক্যবদ্ধ্য করার কাজ কে করছেন ? 


৫.মুমিনের প্রানকেন্দ্র যখন বাতেল কবলিত এবং যেখানে লক্ষ লক্ষ সুন্নী ওলামায়ে কেরামকে হত্যা করে , মকবুল সাহাবায়ে কেরাম এর মাজার শরীফসমুহ ভেঙ্গে ফেলে মুলকিয়াত কায়েম করার প্রতিবাদে লানতপ্রাপ্ত সৌদি সালাফি , ওহাবীবাদের প্রতিষ্টার দিবস ২৩ শে সেপ্টেম্বরকে মিল্লাতের জন্য "আধাঁর দিবস " হিসাবে ঘোষনা করে আল্ আরব উদ্ধারের জন্য মিল্লাতের সব সদস্যকে ঐক্যবদ্ধ্য করার জন্য ডাক কে দিয়েছেন ?


৬.নাস্তিক্যউদ্ভুদ কাফের এজিদের মতবাদ বস্তুবাদের অনুসরনই মুসলিম মিল্লাতের বিপর্যয়ের মুল কারন - এই সমস্যা চিহৃিত করে তা থেকে মুক্ত করার প্রাকৃতিক রাজনৈতিক দিকদর্শন "বিশ্ব ইনসানিয়াত বিপ্লব" কে দান করেছেন ?

এভাবে হাজারো প্রশ্নের যিনি উত্তর , সমস্যায় জর্জরিত মিল্লাতকে পরিপূর্ন বিশুদ্ধতায় মুক্তির বন্দরে পৌছে দেয়ার জন্য যিনি নির্ভেজাল দিশা-দর্শন দিতে পারেন তিনিইতো নিঃসন্দেহে মিল্লাতের কান্ডারী , যুগের ইমাম।এ যুগে বস্তুবাদের কবলে নিমজ্জিত মুসলিম মিল্লাতকে মিথ্যা-অবিচার-জুলুম-শোষন এর কবল থেকে উদ্ধার করে সত্য-সুবিচার-মানবতা-অধিকার এর আলোকে সমাজ , রাষ্ট্র , বিশ্বব্যবস্হা প্রতিষ্টার জন্য "তাওহীদ-রেসালাত-খেলাফত-ইমামত ও বেলায়তের " পক্ষ হতে আমাদের জন্য তাশরীফ এনেছেন সত্যের নির্ভেজাল ইমাম মিল্লাতের দিশারী "আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা" ।

এদেশের অসংখ্য পীর মাশায়েখ , ওলামায়ে কেরাম , শিক্ষাবিদ , বুদ্ধীজীবিরা আল্লামা ইমাম হায়াত কে যুগের ইমাম হিসাবে স্বীকৃতি দিয়েছেন , উনার দিশা-দর্শনকে কবুল করেছেন এবং এগিয়ে নেওয়ার জন্য নিজেরাও কাজ করছেন এবং অনুসারীদের ও নির্দেশ দিয়েছেন। মরহুম আল্লামা জালালুদ্দীন রাহমাতুল্লাহি আলআইহি , আল্লামা হাফেজ সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ , আবেদ শাহ রাহমাতুল্লাহির সাহেবজাদা পীর আল্লামা জাহান শাহ , ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডঃ আল্লামা আতাউর রহমান মিয়াজী ,ডঃ আল্লামা আবদুল্লাহ আল মারুফ,ডঃ আল্লামা আহসানুল হাদী,ডঃ আল্লামা আবদুল কাদির,ডঃ আল্লামা নুরুন্নবী,শেরে বাংলা রাহমাতুল্লাহি আলাইহির সাহেবজাদা আল্লামা আমিনুল হক আলকাদেরী , আল্লামা মোশারফ হোসাইন হেলালী সহ আরো অনেকেই তার উদাহরন।

আহবান করব মিল্লাতের এই ভয়াবহ বিপর্যয়ে আইন-আমল-মাসআালা-ফতোয়ার জঘন্য বাড়াবাড়ি না করে সর্বোচ্চ উদারতা দেখিয়ে সর্বস্হরের সুন্নীদের প্রানের ইমাম "ইমাম হায়াত" এর নেতৃত্বে সব ভেদাভেদ ভুলে মিল্লাতের একমাত্র মুক্তির দিশা "বিশ্ব সুন্নী আন্দোলন " কে এগিয়ে নিই এবং সমগ্র মানবমন্ডলীর সুরক্ষায় প্রকৃত ধর্মের মূল্যবোধের আলোকে অহিংস,অসাম্প্রদায়িক, সর্বজনীন, মানবিক ও ধর্মীয় মূল্যবোধের আলোকে গনতান্ত্রিক রাষ্ট্র তথা মানবতার রাষ্ট্র "খেলাফতে ইনসানিয়াত" প্রতিষ্ঠার প্রাকৃতিক,মানবিক রাজনীতির নির্ভেজাল, বিশুদ্ধ প্লাটফর্ম " বিশ্ব ইনসানিয়াত বিপ্লব" কে সমৃদ্ধ করি।
(তথ্যভিত্তিক আলোচনা প্রত্যাশিত) . 


Mohammed Amdadul Huq

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।