ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ এর নিবন্ধন মঞ্জুর করার আবেদন জানিয়ে মানববন্ধন ।

ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ এর নিবন্ধন মঞ্জুর করার আবেদন জানিয়ে মানববন্ধন ।
-----------------------------------------------------------------------------------------------------


ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশ এর নিবন্ধন মঞ্জুর করার আবেদন জানিয়ে ইনসানিয়াত বিপ্লব- বাংলাদেশ, ঢাকা মহানগর শাখার উদ্যোগে ঢাকা প্রেস ক্লাব প্রাঙ্গনে আজ এক বিরাট শান্তিপূর্ণ মানববন্ধন অনুষ্ঠিত হয়। বিশাল এ মানববন্ধনে সভাপতিত্ব করেন ইনসানিয়াত বিপ্লব, বাংলাদেশের মহাসচিব জনাব শেখ রায়হান রাহবার।

ইনানিয়াত বিপ্লবের নেতৃবৃন্দ বলেন, বর্তমানে প্রচলিত একক ধর্মের নামে ভয়াবহ হিংস্র সাম্প্রদায়িক রাজনীতি ও একক জাতীয়তাবাদি উগ্রবাদি রাজনীতি এই দুই একক গোষ্ঠীবাদি রাজনীতির সৃষ্ট মানবতা বিধ্বংসী সংকট থেকে মানবতার মুক্তির লক্ষ্যে সর্বজনীন মানবতার রাজনীতির নূতন দিশায় সর্বকল্যাণময় মানবতার নূতন রাষ্ট্রব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে আমরা মানবতায় বিশ্বাসী সব মানুষের সমন্বয়ে ইনসানিয়াত বিপ্লব নামে সংগঠন গড়ে তোলার চেষ্টা করছি।

নেতৃবৃন্দ বলেন, ইতিমধ্যে বাংলাদেশে সব জেলা উপজেলা ইনসানিয়াত বিপ্লবের কমিটি গড়ে উঠেছে এবং আগামী নির্বাচনে অংশগ্রহনের প্রস্তুতি চলছে। নির্বাচন কমিশনের সব শর্ত পূরণ করে ইনসানিয়াত বিপ্লবের পক্ষ থেকে যথাসময়ে নিবন্ধনের আবেদন করা হয়েছে। বিভিন্ন সংস্থা থেকে মাঠ পর্যায়ে তদন্তও হয়েছে। সকল শর্ত পূরণ হওয়া সত্ত্বেও ইনসানিয়াত বিপ্লবের নিবন্ধন এখনও দেয়া হয়নি। ইনসানিয়াতের পক্ষ থেকে নির্বাচন কমিশনকে প্রথমে পূণর্বিবেচনা আবেদন করে সাড়া না পাওয়ায় হাইকোর্টে রিট আবেদন পূর্ববর্তী আইনগত নোটিশও দেয়া হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, আমরা মনে করি এ নূতন মানবিক রাজনৈতিক দল নিবন্ধন না দেয়া অসাংবিধানিক ও অগণতান্ত্রিক এবং যা অন্যায় এবং ক্ষতিকর। সমাজ ও রাষ্ট্র এবং জীবন ও দুনিয়ার বাস্তব সংকটই খেলাফতে ইনসানিয়াত (অঁঃযড়ৎরঃু ড়ভ ষরভব ্ ংঃধঃব ্ ড়িৎষফ ড়ভ যঁসধহরঃু) তথা সর্বজনীন মানবতার রাজনীতি ও সর্বজনীন মানবতার রাষ্ট্রব্যবস্থার অতি জরুরী অপরিহার্য্যতা প্রমান করে। জীবন ও মানবতার অস্তিত্বের স্বার্থে ইনসানিয়াত তথা মানবাধিকারের আত্মিক ও রাজনৈতিক বিকাশ অতি জরুরী।

নেতৃবৃন্দ বলেন, মানবতার রাজনীতি ব্যতীত ধর্মের ছদ্মনামে অধর্ম উগ্রবাদি হিংস্র অপরাজনীতি এবং মানবতা বিধ্বংসী উগ্রজাতীয়তাবাদি অপরাজনীতি থেকে মুক্তি এবং সব মানুষের জন্য জ্ঞানমূলকভাবে সত্য ও সুবিচার-মানবতা-অধিকার-নিরাপত্তা-স্বাধীনতা-মর্যাদার শান্তিময় মানবিক দুনিয়া গড়ে তোলার আর কোন পথ নেই।

নেতৃবৃন্দ বলেন, ধর্মের মূল্যবোধ-মানবিক মূল্যবোধ-মানবিক গুণাবলী-সৌহার্দ্যময় মানবিক সমাজ-একক গোষ্ঠীর স্বৈরতামুক্ত-নিপীড়নমুক্ত-শোষনমুক্ত-সর্বজনীন মানবতার রাষ্ট্র ও সব মানুষের কল্যাণে মানবিক সাম্যের ভিত্তিতে মুক্ত জীবনের মুক্ত দুনিয়া গড়ে তোলার একমাত্র উপায় মানবতার রাজনীতি। তাঁরা বলেন, মানবতার রাজনীতি রুদ্ধ করা যেমন মানবতা বিরোধী তেমনি মানবতা বিরোধী অপরাজনীতির যাঁতাকলে জীবন ও রাষ্ট্রকে জিম্মি করে রাখা।

নেতৃবৃন্দ বলেন, আমরা ধর্ম-জাতি-নির্বিশেষে মানবতায় বিশ্বাসী এবং সর্বজনীন মানবিক রাষ্ট্র ও মানবিক দুনিয়ায় বিশ্বাসী মানুষগণ ধর্মের মূল্যবোধ, জীবন, দেশ, রাষ্ট্র ও মানবতার স্বার্থে ইনসানিয়াত বিপ্লবের নিবন্ধন প্রদান করার জন্য নির্বাচন কমিশনের প্রতি আবেদন জানাচ্ছি।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।