ইনসানিয়াত মানুষ মাত্রই আপনার আমার আমাদের সবার আপন প্ল্যাটফর্ম -মোকাররম হোসেন ।

ইনসানিয়াত মানুষ মাত্রই আপনার আমার আমাদের সবার আপন প্ল্যাটফর্ম।
=====================================================


আপনি যদি ইনসান তথা মানুষ হন মানুষ হিসেবে আপনার নিজ দায়িত্ব ইনসানিয়াতে যুক্ত হওয়া ও ইনসানিয়াতকে বিজয় করা। ইনসানিয়াতের বিজয় কোন ব্যক্তি দল সংগঠনের বিজয় নয়, ইনসানিয়াতের বিজয় সমগ্র মানবতার বিজয়, আপনার নিজের বিজয়।

ইনসানিয়াতকে ভোট দেয়া কোন ব্যক্তি বা দলকে ভোট দেয়া নয় নিজেকেই ভোট দেয়া, নিজের ধর্মকে, নিজের রাষ্ট্রকে ও সমগ্র মানবতাকেই ভোট দেয়া কেননা ইনসানিয়াত বলে সবাই সবার ব্যক্তি স্বাধীনতা, অধিকার, মতপথ আদর্শ নিয়ে চলবে, এই সবার মধ্যে আপনিও আছেন, ইনসানিয়াত বলে সবাই সবার নিজ নিজ ধর্ম বিশ্বাস নিয়ে স্বাধীনভাবে চলবে সবার মধ্যে আপনিও আছেন, ইনসানিয়াত বলে রাষ্ট্র সকলের হবে এক ধর্ম এক জাতি গোত্রভিত্তিক হবেনা সবার মধ্যে আপনিও আছেন, ইনসানিয়াতের রাষ্ট্র মানবতার ধারক ও রক্ষক মানবতার বিপদে আপদে পাশে দাঁড়াবে এই মানবতার মধ্যে আপনিও আছেন।

অতএব নিজের ব্যক্তি স্বাধীনতা, ধর্মীয় স্বাধীনতা, রাষ্ট্রের উপর নিজের অধিকার এবং মানবতার পাশে দাঁড়ানোর সবকিছু যেখানে নিহিত সেটাই ইনসানিয়াত বিপ্লব। ইনসানিয়াত আপনার আমার আমাদের সবার জন্যই প্রয়োজন। অতএব ইনসানিয়াতের এই আয়োজন আমাদের সবার জন্যই প্রয়োজন।

ইনসানিয়াতের রাজনীতির বিপরীত আছে শুধু হাইওয়ানিয়াতের অপরাজনীতি তথা গোষ্ঠীবাদী স্বৈরদস্যুতন্ত্র যেখানে রাষ্ট্র একক গোষ্ঠীর যেখানে নিজের অধিকার ব্যক্তি স্বাধীনতা, ধর্মীয় স্বাধীনতা নেই, যেখানে রাষ্ট্র ও রাষ্ট্রের সব সুযোগ সুবিধা সম্পদ হরণ লুটপাট করা হয় বাকিদের বঞ্চিত শোষিত করা হয়, যেখান খুন সন্ত্রাস জুলুম অবিচার, যেখানে ক্ষুদা, দারিদ্র, বাস্তুহারা মানুষ এবং যেখানে মানবতার চরম বিপর্যয়। সুতরাং হাইওয়ানিয়াতকে ইনসান হিসেবে আপনি আমি আমরা কেউই ভোট দিতে পারিনা।

হাইওয়ানিয়াতকে ভোট দেওয়া অমানুষ হাইওয়ান হওয়া। মানুষ অমানুষকে ভোট দিতে পারেনা।

ইনসান ইনসানিয়াতকেই ভোট দিবে। অতএব মানবতার রাজনীতির উদয়ে মানুষ দাবি করলে ইনসানিয়াতে যুক্ত হতেই হবে।

Collected : Mokarrom_vai

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।