ইমাম হায়াতের বিরূদ্ধে কিছু ওহাবি প্রভাবিত চরম মিথ্যুক জঘন্য মিথ্যা অপপ্রচার চালাচ্ছে -"আল্লামা রায়হান রাহবার"


ইমাম হায়াতের বিরূদ্ধে কিছু ওহাবি প্রভাবিত চরম মিথ্যুক জঘন্য মিথ্যা অপপ্রচার চালাচ্ছে। এটা আলোকে আঁধার, দিনকে রাত বলার চেয়েও বিপরীত ।

ইমাম হায়াতের বিরূদ্ধে ভিত্তিহীন মিথ্যা অপপ্রচার মূলতঃ চিরন্তন সূন্নিয়তের বিশুদ্ধ ও পূর্ণাঙ্গ ধারাকে রূখে প্রকৃত সূন্নিয়ত থেকে দিশাহারা সুন্নীদেরকে দূরে রেখে মূর্খ, ভন্ড ও বিভিন্ন বাতিলের দালালদের চক্রজাল জারি রেখে সূন্নিয়তের আসল ধারাকে প্রতিষ্ঠিত ও বিজয়ী হতে না দেয়ার ব্যর্থ অপচেষ্টা ।

শিয়াবাদ ওহাবিবাদ সহ ইসলামের ছদ্মনামধারী সকল বাতিল ফেরকা এবং সকল প্রকার বস্তুবাদী মতবাদের বিরূদ্ধে ইমাম হায়াত জীবনপণ সংগ্রাম করে যাচ্ছেন আদর্শিকভাবে।

ইমাম হায়াতের দিশার পূর্বে এ যুগে বিশ্বব্যাপী সব তরিকত মজহাব সবাইকে নিয়ে ভাইবোন সবাইকে নিয়ে আকিদা- আধ্যাত্মিক রাজনৈতিক সবদিক নিয়ে সুন্নীয়তের কোনো নির্ভেজাল বিশুদ্ধ ও পূর্ণাঙ্গ দিশা-সংগঠন-আন্দোলন ছিলনা।

হাক্কানী পীর ওলামায়ে কেরাম ব্যক্তিগতভাবে সূন্নিয়তের সুরক্ষা ও বাতিলের প্রতিরোধ চেষ্টা চালিয়ে যাচ্ছেন যে একক প্রচেষ্টা সর্ববাতিলের প্লাবনের মধ্যে সূন্নীয়ত উৎখাতে তাদের বহুমুখী যুদ্ধের মূখে কোনোমতেই যথেষ্ট নয়।

ওহাবীরা পবিত্র আহলে বায়েত রাদিআল্লাহু আনহুমের প্রেম আপনত্ত্ব ও অনুসরণকে শিয়াবাদ হিসেবে অপপ্রচার করে তাদের মূল কাফের অভিশপ্ত এজিদের ধারা ওহাবিয়ত মুলুকিয়ত কায়েম রাখতে চায় এবং তাদের কূপ্রভাবে আচ্ছন্ন কিছু মূর্খ সূন্নী নামধারীও এদের কূফরী ব্যধিতে সংক্রমিত।

ইমাম হায়াত প্রমাণ করে তুলে ধরেছেন পবিত্র আহলে বায়েত রাদিআল্লাহু আনহুমের ভালবাসা ও আন্তরিক আনুগত্যই আহলে সুন্নাত, শিয়াবাদ নয়, শিয়াবাদ তাঁদের ভালবাসার নামে তাঁদের পথের বিপরীত এক ইসলাম বিধ্বংসী ধোকা।

বিশেষ ব্যতিক্রম ছাড়া প্রায় সবাই যখন বাতিল ফেরকাও বস্তুবাদের বিষাক্ত প্রভাবে কোন না কোন দিকে আক্রান্ত হওয়ার ফলে ধ্বংসাত্মক ভূল পথে চলে সূন্নিয়তের মহাবিপর্যয় ঘটে গেছে, দ্বীনকে অরাজনৈতিক অন্দ্ধকূপে গন্ডীবদ্ধ কিম্বা ইসলামী রাষ্ট্রের নামে খারেজি অপরাজনীতি ও জাতীয়তাবাদের নামে নাস্তিক্য উদ্ভূত বস্তুবাদের অপরাজনীতির বিণাশী গহ্বর বন্দীশালা থেকে ইমাম হায়াতই এ সংকটজনক সময়ে মুক্তির দিকদর্শণ দিয়েছেন ।

ইমাম হায়াতই প্রথম ঘোষণা করেছেন ইরানের বিপ্লব ইসলামের বিপ্লব নয় ইসলাম ধ্বংসের বিপ্লব, শিয়াবাদ যেমন ইসলামের ছদ্মবেশে প্রতারণা তেমনি তাদের ইসলামের নামে তাদের ঘোষিত রাষ্ট্রও জঘন্য এক প্রতারণা, ইসলামের ছদ্মনামে এজিদবাদি স্বৈরদস্যুতন্রের আরেক পদ্ধতি শিয়াবাদি একক গোষ্ঠীর স্বৈরদস্যুরাষ্ট্র শিয়া মুলুকিয়ত, যেখানে ক্ষমতাসীন গোষ্ঠী ছাড়া আর কারো কোনো অধিকার স্বাধীনতা নেই ।

তিনিই প্রথম সবাইকে সতর্ক করেন যে তালেবান ও সালাফিদের ইসলামের নামে রাষ্ট্র ইসলামী রাষ্ট্র নয়, ইসলামের পবিত্র নামের অপব্যবহার করেই কূফর জুলুমের ধারক ওহাবিবাদি স্বৈরদস্যুতন্র ।

তিনিই এ যুগে প্রথম ইসলামের সরাসরি নামে রাষ্ট্র ইসলামের বিরূদ্ধে ষড়যন্ত্র ও ইসলামের কতৃত্ত্ব কুক্ষিগত করার খারেজি প্রক্রিয়া হিসেবে সবাইকে সতর্ক করেন।

মহান খাজাবাবার উদ্ধারকৃত অখন্ড ইন্ডিয়াকে ধর্ম ও জাতীয়তাবাদের নামে বিভক্ত করে রামরাষ্ট্র বৌদ্ধরাষ্ট্র ও ইসলামের নামে পাকিস্তান ইত্যাদি একক গোষ্ঠীবাদী পাশবিক স্বৈরদস্যুরাষ্ট্র সৃষ্টিকে তিনিই প্রথম ইসলামের বিরূদ্ধ ও মানবতা বিরূদ্ব ধ্বংসাত্মক অপরাধ হিসেবে প্রমাণ করে প্রতিকারের সাধনা করছেন ।

তিনিই এযুগে ইসলামের নির্দেশিত রাষ্ট্রব্যবস্হার রূপরেখা ও ইসলামের প্রকৃত রাজনৈতিক দিকদর্শণ সর্বজনীন মানবতার রাষ্ট্র ও বিশ্ব ব্যবস্থার দিশা তুলে ধরেছেন এবং প্রমাণ করেছেন রাষ্ট্র কোনো একক ধর্ম- একক জাতীয়তাবাদ-একক গোত্র- একক লিংগ- একক ভাষা ও একক শ্রেণীভিত্তিক একক গোষ্ঠীর স্বৈরতন্র ইসলাম ও মানবতার বিরূদ্ধ বিপরীত ।

তাঁর প্রতিটি বক্তব্য ও লেখনীতে স্পষ্টভাবে শিয়াবাদ ওহাবিবাদ সহ সকল বাতিলের বিরূদ্ধে অকাট্য দলিল ও তীব্র প্রতিবাদ রয়েছে। সৌদি ওহাবি গোত্রবাদি স্বৈরদস্যুতন্রের বিরূদ্ধে যেমন তিনি সবাইকে সজাগ করছেন তেমনি শিয়াবাদের আগ্রাসন থেকে তিনি সবার ঈমান ও দ্বীন সুরক্ষায় সর্বাত্মক আন্দোলন গড়ে তুলছেন ।

তিনিই শিয়াবাদের কবল থেকে আমাদের ঈমানী দ্বীনী অস্তিত্বের ধারক মহান শাহাদাতে কারবালার আমানত পূণরূদ্বার করেছেন । এ মহান ত্যাগ ও উৎসর্গের উপলক্ষকে শিয়ারা নিজেদের দিবস হিসেবে ছিনতাই করেছিল, সূন্নীরা এ দিবস এ মহান শাহাদাতের শিক্ষা ও দিশা হারিয়ে হয় অরাজনৈতিক, নাহয় বাতিল ফেরকা ও বস্তুবাদ এবং ধর্মের নামে অধর্ম উগ্রবাদের সৃষ্ট সৈর দস্যুতন্ত্রের সহযোগী হয়ে পড়েছে।

শিয়াবাদের দ্বীন ধ্বংসাত্মক ধোকবাজির প্রধান হাতিয়ার দশ ই মহররম ও আমাদের প্রাণপ্রিয় আহলে বায়েতের নাম মোবারক সমুহ । ইমাম হায়াতই দশ ই মহররম শাহাদাতে কারবালা দিবসকে মুসলিম মিল্লাতের জাতীয় শহীদ দিবস ঘোষণা করে এবং এ মহান শাহাদাতের দিশা তুলে ধরে শিয়াবাদ ও ওহাবিবাদের মূলে যেমন আঘাত হেনেছেন তেমনি দ্বীনের আধ্যাত্মিক ও রাজনৈতিক সম্মিলিত পরিপূর্ণ দিকদর্শণ তুলে ধরে মিল্লাত ও মানবতার মুক্তির পথ রচনা করেছেন ।

ওহাবিবাদ প্রভাবিত কিছু মূর্খ শাহাদাতে কারবালা দিবস পালন করলে তাদেরকে শিয়া হিসেবে অপপ্রচার চালায় যারা কাফের অভিশপ্ত এজিদকে মুসলিম মনে করে এবং তারা এজিদবাদি গোত্রবাদী বস্তুবাদী মুলুকিয়ত তথা এজিদের অনুসারী।

মিথ্যা অপপ্রচারকারীরা প্রকৃতপক্ষে সূন্নিয়তের জঘন্য শত্রু, আমরা তাদের চ্যালেঞ্জ করছি তাদের মিথ্যাচার প্রমাণ করার জন্য । ইমাম হায়াতের বিরূদ্ধ মিথ্যা অপপ্রচার আসলে সত্যের ধারাপ্রবাহের বিরূদ্ধে মিথ্যার ধারার সে পুরোনো শয়তানি ধারারই অংশমাত্র ।

সূন্নিয়তের আসল ধারার বিরূদ্ধে ষড়যন্ত্রকারী মিথ্যা অপবাদ কারীদের উপর আল্লাহতাআলার লাআনত ।

ইমাম হায়াত ইসলামের মূলধারা আহলে সুন্নাত তথা সূন্নিয়তের চিরআপোষহীন ধারক বাহক ও রক্ষক , ঈমানী বিশ্বস্ততা তাঁদের আত্মায় রক্তে একাকার, তাঁর শ্রদ্ধেয় পিতা ইমামে আহলে সুন্নাত ওলীয়ে কামেল হজরত সৈয়দ সাইফুর রহমান নিজামী শাহ এবং তাঁদের পূর্ববর্তী ধারা আজ ১৪০০ বছর ধরেই ঈমান দ্বীন সূন্নিয়ত রূহানীয়াতের সে আমানত বহন করে আসছেন । ধন্যবাদ ওয়াস সালাম ।

- আল্লামা রায়হান রাহবার
মহাসচিব - বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।