ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ’কে নিবন্ধন দেয়ার নির্দেশ - রুল জারি করেছেন হাইকোর্ট


মানবতাভিত্তিক রাজনৈতিক দল ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশের নিবন্ধনের পক্ষে হাইকোর্টের রুল জারি করেছে।

হাইকোর্ট ইমাম হায়াতের নেতৃত্বাধীন মানবতাভিত্তিক রাজনৈতিক দল ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশকে নিবন্ধন দিতে নির্বাচন কমিশনকে রুল জারি করেছে হাইকোর্ট।

 

রাজনৈতিক দল হিসেবে ‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ’কে নিবন্ধন দেয়ার নির্দেশ কেন দেয়া হবে না- তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

একই সঙ্গে, জারি করা রুলে গত ১১ জুন নির্বাচন কমিশন (ইসি) থেকে পাঠানো চিঠি কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা-ও জানতে চাওয়া হয়েছে।

আগামী দুই সপ্তাহের মধ্যে আইন, বিচার ও সংসদবিষয়ক সচিব, স্থানীয় সরকার সচিব, প্রধান নির্বাচন কমিশনার (সিইসি), নির্বাচন কমিশনের সচিব ও নির্বাচন কমিশনের উপসচিবকে এই রুলের জবাব দিতে বলেছেন হাইকোর্ট।

এ-সংক্রান্ত এক রিটের শুনানি নিয়ে সোমবার হাইকোর্টের বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি মো. আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত বেঞ্চ এই আদেশ দেন।

আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন ‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশ’ এর প্রেসিডিয়াম সদস্য শেখ নঈমুদ্দিন।

প্রসঙ্গত, গত ১১ অক্টোবর ‘ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশে’র মহাসচিব মো. রেহান আফজাল (রাহবরের) পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী ড. ইউনুছ আলী আকন্দ এই রিট দায়ের করেন।

রাজনৈতিক দল হিসেবে ইনসানিয়াত বিপ্লব বাংলাদেশকে নিবন্ধন না দেয়া পর্যন্ত আগামী জাতীয় সংসদ (১১তম) নির্বাচনের তফসিল ঘোষণা স্থগিত চেয়ে করা ওই রিটে দলটিকে রাজনৈতিক দল হিসেবে রেজিস্ট্রেশন করার কেন নির্দেশ দেয়া হবে না-তা জানতে চেয়ে রুল জারির আরজি জানানো হয়।

পাশাপাশি দলটির রেজিস্ট্রেশন না দিয়ে নির্বাচন কমিশন (ইসি) কর্তৃক গত ১১ জুনের দেয়া চিঠি কেন অবৈধ ঘোষণা করা হবে না-সে মর্মেও রুল চাওয়া হয়।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।