ইমাম হায়াত প্রবর্তিত মানবতা ভিত্তিক রাজনৈতিক দল ইনসানিয়াত বিপ্লবের নিবন্ধনের রায়।

ইমাম হায়াত প্রবর্তিতমানবতা ভিত্তিক রাজনৈতিক দল ইনসানিয়াত বিপ্লবের নিবন্ধনের রায়
===================================

ইমাম হায়াত প্রবর্তিত মানবতা ভিত্তিক রাজনৈতিক দল ইনসানিয়াত বিপ্লবের নিবন্ধনের আদেশ জারি করে মহামান্য হাইকোর্ট আজ রায় ঘোষনা করেছে।

বিচারপতি মইনুল ইসলাম চৌধুরী এবং বিচারপতি মো: আশরাফুল কামাল সমন্বয়ে গঠিত বেঞ্চ ইনসানিয়াত বিপ্লবকে রাজনৈতিক দল হিসেবে নিবন্ধিত করার জন্য নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন।

ধর্মের নামে বা জাতীয়তাবাদের নামে চলমান বিভেদ বৈষম্যের গোষ্ঠীবাদি রাজনীতির পরিবর্তে জীবন ভিত্তিক নূতন রাজনীতি ইনসানিয়াত বিপ্লব বা মানবতা বিপ্লব ।মানবসত্তা-মানবিক মানুষ-মানবাধিকার-মানবতার রাষ্ট্র ও মানবতার বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের মূল লক্ষ্য।

ইমাম হায়াত প্রবর্তিত অখন্ড মানবতার রাজনীতির মাধ্যমে সর্বজনীন মানবতার রাষ্ট্র ও মানবতার দুনিয়া গড়ে তোলাই এ দলের কর্মসূচি।বিভেদ বিদ্বেষ দূর করে সব মানুষের মধ্যে মানবিক ভ্রাতৃত্ব ও মানবিক একাত্মতার মাধ্যমে মানবিক সাম্যের ভিত্তিতে শান্তিময় নিরাপদ জীবন ও দুনিয়া গড়ে তোলার লক্ষ্যে মূল শ্লোগান-

“সব মানুষ ভাই ভাই - মানবতার দুনিয়া চাই”,
“এক মানুষ সব মানুষ - সব মানুষ এক মানুষ ” এবং
“রাষ্ট্র ও দুনিয়া এবং সম্পদ এক গোষ্ঠীর নয় - সবার ”

জীবন ভিত্তিক দর্শন ও দল ইনসানিয়াত বিপ্লবের মূল বক্তব্য জীবন সব কিছুর উর্ধ্বে, জীবনের জন্যই রাষ্ট্র ও দুনিয়া, জীবনের উর্ধ্বে জীবনের স্রষ্টা ও স্রষ্টারআলো মহান রেসালাত ছাড়া কোন শক্তি নেই, জীবনের গ-ী নেই, রাষ্ট্র ও দুনিয়াএবং সম্পদ সব মানুষের।ইনসানিয়াত বিপ্লব ধর্মের নৈতিক ও মানবিক মূল্যবোধে বিশ্বাস করে কিন্তুএকক ধর্মের নামে ও একক জাতীয়তাবাদের ভিত্তিতে রাজনীতি সমর্থন করে না। ইনসানিয়াতের দৃষ্টিতে একক ধর্ম ও একক জাতীয়তার ভিত্তিতে রাজনীতি, রাজনৈতিক দল ও রাষ্ট্রব্যবস্থা ধর্মবিরোধী ও মানবতাবিরোধী।

ইনসানিয়াত বিপ্লবের মূলনীতি মানবতার দৃষ্টিতে রাষ্ট্র ও দুনিয়া এবং সম্পদ স্রষ্টা প্রদত্ত প্রাকৃতিকভাবে সব মানুষের।

শেখ রায়হান রাহবার
মহাসচিব
ইনসানিয়াত বিপ্লব,
বাংলাদেশ
মোবাইল: ০১৭৮৬ ২৭ ২৮ ২৯

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।