লা ইলাহা ইল্লা.. লা বর্ডার, লা তাফাররাকু- বিভেদ বিচ্ছিন্নতা জাতীয়তাবাদী বর্ডার তাওহীদ বিরোধী- রেসালাতে বিরোধী- জীবন বিরোধী- মানবতা বিধ্বংসী- স্বাধীনতা বিরোধী কারাগার কাঠামো এবং মিথ্যা ও জুলুমের ধারক অপশক্তির উল্লাস।



লা ইলাহা ইল্লা.. লা বর্ডার, লা তাফাররাকু- বিভেদ বিচ্ছিন্নতা জাতীয়তাবাদী বর্ডার তাওহীদ বিরোধী- রেসালাতে বিরোধী- জীবন বিরোধী- মানবতা বিধ্বংসী- স্বাধীনতা বিরোধী কারাগার কাঠামো এবং মিথ্যা ও জুলুমের ধারক অপশক্তির উল্লাস।

বর্ডার প্রথমে বস্তুবাদি জাতীয়তাবাদের বিষাক্ত সংক্রমণে মণ মগজ চিন্তা চেতনায় সংক্রমিত হয়ে সত্তা ও দৃষ্টি বিণষ্ট ও বিভ্রান্ত করে এবং পরে জমিনে দুনিয়ায় কায়েম করে ফেরাক বা বিভেদ বিভক্তি পাকাপোক্ত করে।

বর্ডারকে স্বাধীনতা মনে করা বস্তুবাদি বিভ্রম ও মিথ্যার দাসত্ব, অখন্ড মানবতাই জীবনের স্বাধীনতা, বস্তুবাদ থেকে মুক্ত হয়ে সত্যের মূলে যুক্ত হওয়ায় আত্মার স্বাধীনতা।

ঈমানী চেতনা ও মানবিক চেতনার বিপরীত বস্তুবাদি বিষাক্ত চেতনায় দেশ রাষ্ট্রের চলমান সংজ্ঞা বস্তুবাদি মতবাদের আঁধার এবং মিথ্যা ও মুলুকিয়তের কাঠামো, হায় কিভাবে আমাদেরকে এসব আঁধার আচ্ছন্ন করে আমাদের আত্মা ও সত্তা নিয়ন্ত্রণ করছে!

দুর্ভাগ্যজনক! কোথায় সত্য কোথায় আমরা! কার ভাষায় আমরা কথা বলছি কোন চেতনা আমাদের নিয়ন্ত্রণ করছে! কোথায় আমাদের অস্তিত্ব ! ঈমানী দৃষ্টি চেতনা ও অস্তিত্ব আর বিপরীত বস্তুবাদি দৃষ্টি চেতনা ও অস্তিত্বের চিরসংঘাতে আমাদের অবস্থান কোথায়?

অখণ্ড মানবতা অখণ্ড অবিভাজ্য দুনিয়া ও অখণ্ড হক ই কলেমার দুনিয়া যার বিপরীত সব ই সত্য ও মানবতার বিরুদ্ধে যুদ্ধ । দুনিয়ার সমস্ত বর্ডার সত্য ও মানবতার বিরুদ্ধে অধিকার স্বাধীনতা রিজিক গতিশীলতার বিরুদ্ধে মিথ্যা ও জুলুমের সার্বভৌমত্ব।

আমরা কলেমা পড়ে তাসাওফের ধারায় থেকে বিপরীত চেতনার বিষাক্ত আঁধার থেকে মুক্ত হতে পারলাম না! আমরা কলেমা কারবালার আলোকধারায় নেই!

মানুষ আমরা মুমিন আমরা আর গোত্রবাদি জাতীয়তাবাদি তথা বস্তুবাদি আমরা এক নয় সম্পূর্ণ বিপরীত যার একটি থাকলে আরেকটি থাকবে না কারন সত্য ও মিথ্যা পরস্পর বিপরীত।

ইতিহাসের সব মূল্যায়ন একমাত্র এবং কেবলমাত্র ঈমানী দৃষ্টি এবং মানবতার মাপকাঠিতে বিচার মূল্যায়ন ও অবস্থান হতে হবে যদি আমাদের ঈমানী সত্তা ও মানবিক সত্তা থাকে ।

বস্তুবাদি জাতীয়তাবাদি চেতনায় দুনিয়াকে টুকরো টুকরো করে দেশ বিভাগের মাধ্যমে মিল্লাত ও মানবতাকে বিভক্ত ও বিদ্বেষী করে স্বাধীনতা শব্দের আড়ালে সত্য ও মানবতার মুক্ত প্রবাহ রুদ্ধ করে স্বাধীনতা হরণ ও রুদ্ধ করা হচ্ছে আর আমরা বাহবা দিচ্ছি !

জীবন মানবতাকে ফাঁসির রজ্জুতে ঝুলিয়ে দেয়াকে আমরা কবুল করে কোথায় যাচ্ছি কার কোন ধারার পক্ষ নিচ্ছি? দুনিয়ায় পক্ষ কেবল দুইটাই ! আস্তাগফিরুল্লাহ ।

(আল্লামা ইমাম হায়াতের দর্শণে সংকলিত)

মন্তব্যসমূহ

একটি মন্তব্য পোস্ট করুন

Thanks For You Comment

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।