বস্তু ও বস্তুবাদ এক নয়, বস্তু জীবনের উপকরণ, বস্তবাদ মিথ্যার মতবাদ।
= = = = = = = = = = = =
* বস্তু ভালো, বস্তুর দোষ নেই, সব বস্তুই জীবনের উপকরণ।তবে আল্লাহতায়ালার পরিবর্তে বস্তুর ভিওিতে মূল আত্মপরিচয় ও বস্তুর নামে সওা তৈরি করা নাস্তিকতার ধারা বস্তুবাদ।
* বস্তুকে ব্যবহারের ধারার উপর বস্তুর কল্যাণ ও অকল্যাণ নির্ভর করে। বস্তুবাদিরা ভাষা - গোএ - বর্ণ - লিংগ - দেশ - রাষ্ট্র - সীমান্ত ইত্যাদি বস্তুর ভিওিতে মতবাদ সওা জাতীয়তা বাদ তৈরি করে জীবনের সত্য অস্বীকার করে।
* বস্তুবাদির এসব বস্তুবাদি কৃতিম পরিচয়ের মাধ্যমে বিভেদ বিভক্তির মাধ্যমে সত্য ও মানবতাকে ধ্বংস করে।
* বস্তুবাদি মতবাদ বস্তুভিওিক জড়চেতনার এক মিথ্যা দর্শন।
* বস্তুর জীবনের উর্ধ্বে নয়, জীবন বস্তুর উর্ধ্বে, জীবন একমাএ জীবনের স্রষ্টার নামে ও স্রষ্টার আলো - গণ - জ্ঞান - বন্ধন পবিএ রেসালাতের আলোকে হতে হবে, নাহয় সত্য হারিয়ে মিথ্যার আঁধারে নিমজ্জিত হয়ে যাবে।
* কোনো বস্তু ই মতবাদ নয়। বস্তবাদিরা বস্তুর ভিওিতে মতবাদ তৈরি করে।
* বস্তবাদ আর বস্তু এক বিষয় নয়। বস্তুবাদি মতবাদ বস্তুর নামে বস্তুবাদি বাহ্যিক দৃষ্টি ও জড়বাদি মানসিকতা তৈরি করে মানুষকে মিথ্যার আঁধারে নিয়ে যায়।
* বস্তুবাদের দৃষ্টিতে দৃশ্যমান বস্তু তথা বাহ্যিকতাই সত্য, বস্তুবাদ হাকিকতে তথা মূল সত্যে বিশ্বাস করে না।
* বস্তুবাদি চিন্তা চেতনা নাস্তিকতার দিকে ধাবিত করে।
* বস্তুবাদের দৃষ্টিতে বস্তুই সত্য, বস্তুর উর্ধ্বে কোনো সত্য নেই, অর্থাৎ বস্তুর স্রষ্টাকে অস্বীকার।
* বস্তুবাদ মানে আত্মা মানে ও সওা বস্তুর ভিওিতে হবে, স্রষ্টার নামে নয় ; কারণ বস্তবাদ স্রষ্টা ও আখেরাত স্বীকার করে না।
* বস্তুবাদ ঈমানের বীপরীত ও জীবনের বিপরীত মতবাদ।
* বস্তুবাদি দৃষ্টি ভঙ্গি ও বস্তুবাদি চেতনার মাধ্যমে এবং বস্তুবাদি জাতীয়তাবাদের মাধ্যমে বস্তুবাদ সংক্রমিত হয়।
= = = = = = = = = = = =
- আল্লামা ইমাম হায়াত
( বস্তুর উর্ধ্বে মানবসত্তার প্রবক্তা ও
বিশ্ব সুন্নি আন্দোলনের প্রতিষ্ঠাতা এবং
বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক)

0 মন্তব্যসমূহ
Thanks For You Comment