প্রতিকুল পরিস্থিতিতে এগিয়ে যেতে পারা ই সত্যিকার প্রেম ও বিপ্লব -"আল্লামা ইমাম হায়াত"

প্রতিকুল পরিস্থিতিতে এগিয়ে যেতে পারা ই সত্যিকার প্রেম ও বিপ্লব
==============================================

আপনি আমি ইনসান, ইনসানিয়াত সব ইনসানের জন্য দয়াময় আল্লাহতাআলা ও প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম প্রদত্ত প্রাকৃতিক অধিকার।

ইনসানিয়াত প্রতিটি মানুষের আকিদা আধ্যাত্মিক রাজনৈতিক অর্থনৈতিক অধিকার, ইনসানিয়াতের রাজনৈতিক অর্থনৈতিক অধিকারের জন্য খেলাফতে ইনসানিয়াত বা সর্বজনীন মানবতার রাষ্ট্র প্রয়োজন হয়।

একক ধর্মের নামে বা একক জাতীয়তাবাদি রাষ্ট্রব্যবস্থায় ইনসানী অধিকার ও স্বাধীনতা রুদ্ধ হয়ে যায়। ইনসানিয়াতের প্রাকৃতিক অধিকার বাস্তবায়নের জন্য ইনসানিয়াতের রাষ্ট্র প্রয়োজন।

বর্তমানে এন্টি ইনসানিয়াত এন্টি রাইট অপরাজনীতির ধারার কবলে রাষ্ট্রব্যবস্থা যারা মানবতার দলের নিবন্ধন দেবে না তবে আমাদের আদায় করে নিতে হবে। মানবতার আপনদেরকে নিবন্ধনের উর্ধে উঠে মানবতার রাষ্ট্রব্যবস্থা গড়ে তুলতে হবে।

আগামী নির্বাচনকে সরকারী নিবন্ধন ছাড়াই মানবতার আপনদেরকে চ্যালেঞ্জ হিসেবে নিতে হবে। ইনসান ও ইনসানিয়াত প্রকৃতপক্ষে সরকারী নিবন্ধনের উর্ধে জীবনের প্রাকৃতিক রপরেখা ও অধিকার যা এখন লুট হয়ে গেছে।

নিবন্ধন হলে কাজের সুবিধা হয় কিন্তু প্রতিকুল পরিস্থিতিতে এগিয়ে যেতে পারা ই সত্যিকার প্রেম ও বিপ্লব যে লক্ষ্যে আমরা প্রাণপণে দৃড়প্রতিজ্ঞ।

নিবন্ধন হোক না হোক সত্য ও জীবনের অস্তিত্ব ও অধিকারের স্বার্থে ইনসানিয়াতের রাষ্ট্র ও ইনসানিয়াতের দুনিয়া গড়ে তুলতেই হবে।

-#আল্লামা_ইমাম_হায়াত
(বস্তুর উর্ধ্বে মানবসত্তার প্রবক্তা এবং বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক)

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।