প্রাণপ্রিয় আহলে বায়েত ও মহামান্য খোলাফায়ে রাশেদীন, মহান মকবুল সাহাবায়ে কেরাম, সকল সত্যের ইমাম সকল অলী সবাইকে শ্রদ্ধা ভালোবাসা স্মরণ ই আহলে সুন্নাতের রূপরেখা -ইমাম হায়াত।


দয়াময় আল্লাহতাআলা ও প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেমই সকল ভালোবাসা, শ্রদ্ধা ও অনুসরণের মূল কথা।

সে মূল ভালোবাসায় প্রাণপ্রিয় আহলে বায়েত ও মহামান্য খোলাফায়ে রাশেদীন, মহান মকবুল সাহাবায়ে কেরাম, সকল সত্যের ইমাম সকল অলী সবাইকে শ্রদ্ধা ভালোবাসা স্মরণ ই আহলে সুন্নাতের রূপরেখা।

সবাইকে নিয়ে চলার মূল উদ্দেশ্য ঈমান দ্বীনের সঠিক ও পূর্ণাঙ্গ ধারা জারি রাখা। সবাইকে বাদ দিয়ে বিশেষ ব্যক্তিভিত্তিক হয়ে গেলে হকের চিরন্তন ধারা থেকে বিচ্যুতি তৈরি হয়।

বর্তমানে সুন্নীদেরকে বিশেষ ব্যক্তির অনুসারী ও সুন্নীয়তকে নিছক ব্যক্তিভিত্তিক মতবাদ হিসেবে ব্যক্তিগত ফেরকা হিসেবে দেখিয়ে সুন্নীয়তকে ধ্বংসের দিকে ঠেলে দেয়া হচ্ছে।

ব্যক্তি সঠিক হলেও আকিদা আধ্যাত্মিক রাজনৈতিক সবদিকে কলেমা কারবালার আমানতের পূর্ণাঙ্গ ধারক ও দিশারী না হলে সুন্নীয়তের পূর্ণাঙ্গতার প্রতিনিধিত্ব হয় না।

সঠিক ও মহান হলেও একক ব্যক্তির নামে সুন্নীয়তের পরিচিতি ধ্বংসাত্মক, তখন সুন্নীয়তের চিরন্তন ধারা হারিয়ে ব্যক্তির ভিত্তিতে সুন্নীয়তের মূল্যায়ন হয় সুন্নীয়তের চিরন্তন ধারায় ব্যক্তির মূল্যায়ন হয় না- ফলে চিরন্তন সুন্নীয়তের পরিচয় হারিয়ে যায়।

ব্যক্তির নামে মজহাব তরিকত সিলসিলা দল হতে পারে, আহলে সুন্নাত ওয়াল জামায়াত তথা সুন্নীয়ত হতে পারেনা। সকল ইমাম সকল অলীই আমাদের রাহবার ও সম্পদ।

এমনকি সবাইকে অগ্রাহ্য করে মহামান্য খোলাফায়ে রাশেদীন ও মহান মকবুল সাহাবায়ে কেরামের কেবল যে কোনো একজনকে - মজহাব ও তরিকতের ইমামবৃন্দ ও মাশায়েখদের অন্য সবাইকে অপর মনে করে কেবল যে কোনো একজনকে নিয়ে বাড়াবাড়িতে দ্বীন ও মিল্লাতের কাঠামো ভেংগে অপূরণীয় ক্ষতি হয়ে যায়।

এছাড়া দিশাবিহীন ভক্তি প্রদর্শণ অসার এবং ভ্রষ্টতার দিকে নিয়ে যায়। মুলুকিয়তের বিপক্ষে খেলাফতের পক্ষে দিশা ছাড়া কলেমা দ্বীনের দিশা পূর্ণাঙ্গ হয় না। অভিশপ্ত এজিদকে অকাট্য কাফের বুঝতে না পারলে হক ও বাতিল স্পষ্ট ও পৃথক হয় না- ফলে হকের ধারা পরাজিত ও বিলুপ্ত হয়ে যায়।

অসৎ সার্থে ইমাম ও অলীগণকে আংশিক বা বিকৃতভাবে তুলে ধরার অপচেষ্টাও লক্ষ করা যাচ্ছে। অরাজনৈতিক ধারা কিম্বা ধর্মরাষ্ট্রের নামে বা জাতীয়তাবাদি ভ্রান্ত রাজনীতির ধারা মুক্তির পথ নয় আত্মঘাতি । বস্তুবাদি মতবাদের বিরুদ্ধে সংগ্রাম ও মুক্তির দিশা না থাকলে ঈমানী অস্তিত্বই থাকে না । শুধু ওহাবিজম দুনিয়ার একমাত্র বাতিল নয়, সব বাতিল থেকে মুক্ত না থেকে সুন্নী দাবি অসার। সবাইকে শ্রদ্ধা করতে হবে কিন্তু সময়োপযোগী দিশা ছাড়া রক্ষা নেই।

-"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"
বিশ্ব সুন্নী আন্দোলন এর প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব এর প্রবর্তক।   

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।