ইনসানিয়াত বিপ্লব সম্পর্কে মানুষের কিছু বিভ্রান্তি দূর করণ -ইমাম হায়াত

ইনসানিয়াত বিপ্লব সম্পর্কে মানুষের কিছু বিভ্রান্তি দূর করণ ( পর্ব ০১ )
=====================================================

প্রশ্নঃ

১/ ইনসানিয়াত বিপ্লব কি কোন ধর্মভিত্তিক দল? 
২/ ইনসানিয়াত বিপ্লব কি বস্তুবাদী একক জাতীয়তাবাদী দল? 

উত্তরঃ না উপরের কোনটি নয়। 
ইনসানিয়াত বিপ্লব সরাসরি কোন একক ধর্মভিত্তিক অথবা একক বস্তুবাদী জাতীয়তাবাদভিত্তিক দল নয়। ইনসানিয়াত বিপ্লব ধর্মের মূল্যবোধের ভিত্তিতে মানবতা ভিত্তিক মানবিক সাম্যের ভিত্তিতে মানবতার রাজনৈতিক দল ও জীবনের দর্শন। 

ইনসানিয়াত একক ধর্ম ও একক জাতীয়তাবাদী দল ও রাষ্ট্রকে রাজনৈতিক দল ও রাষ্ট্র স্বীকার করেনা বরং জীবন ও মানবতার বিরুদ্ধে অন্যায় অপরাধ মনে করে। 

ইনসানিয়াত তথা মানবতার দৃষ্টিতে রাষ্ট্র ও সম্পদ সবার সব মানুষের, তাই একক ধর্ম ও একক জাতীয়তাবাদী দল ও রাষ্ট্র হওয়াকে জীবন, রাষ্ট্র ও সবার বিরুদ্ধে অন্যায় অপরাধ ও সবার মালিকানা অস্বীকার করে দস্যুতন্ত্র ও সকল খুন জুলুম অন্যায় অপরাধের মূল উৎস মনেকরে। 

ইনসানিয়াত সব মানুষের অধিকার স্বাধীনতা ও মালিকানায় বিশ্বাসী। তাই ইনসানিয়াত সবার কল্যাণের সবার রাষ্ট্রে বিশ্বাসী এবং একক ধর্ম ও একক জাতীয়তাবাদী তথা একক গোষ্ঠীর রাষ্ট্র বিরোধী কারণ একক ধর্ম ও এক জাতীয়তাবাদী রাষ্ট্র হলে তা একক গোষ্ঠীর তালুকদারি জমিদারিতে পরিণত হয় এবং রাষ্ট্র সবার অস্বীকার হয়। 

মূল দিশাঃ আল্লামা ইমাম হায়াত ( চেয়ারম্যান বিশ্ব ইনসানিয়াত বিপ্লব ) ।

ইনসানিয়াত বিপ্লব নিয়ে বিভ্রান্তি অবসান (পর্ব ২)
==================================

১/ প্রশ্নঃ প্রচলিত রাজনীতির সাথে ইনসানিয়াতের (মানবতার) রাজনীতির প্রার্থক্য কোন জায়গায়?
২/ প্রশ্নঃ কেন ইনসানিয়াত বিপ্লব করব ও ভোট দিব?

শুরুতেই বলে নেই আগেও বলেছিলাম ইনসানিয়াত কোন একক ধর্মভিত্তিক বা একক জাতীয়তাবাদী সংগঠন নয়, ইনসানিয়াত মানবতাভিত্তিক মানবতার রাজনৈতিক দল।

ইনসানিয়াত মানুষ ও মানবতা নিয়ে কাজ করে কে কোন ধর্ম ও মতপথে বিশ্বাস করে সেটা নিয়ে ইনসানিয়াত মাথা ঘামায় না। ইনসানিয়াত ব্যক্তি স্বাধীনতা এবং জীবন ও মানবতায় বিশ্বাস করে তাই সব মানুষ স্বাধীনভাবে নিরাপদে তার মতপথ বিশ্বাস দর্শন ধর্ম নিয়ে চলবে তাতে বিশ্বাসী এবং অন্যের বিশ্বাস আদর্শের উপর অন্যায় হস্তক্ষেপ করা জীবন ও মানবতা বিরোধী অপরাধ মনেকরে।

ইনসানিয়াতের রাজনীতি আর প্রচলিত গোষ্ঠীবাদী অপরাজনীতি মূল প্রার্থক্য এইখানেই যে ইনসানিয়াতের রাজনীতিতে সবাই সবার মতপথ ব্যক্তি স্বাধীনতা নিয়ে চলতে পারে, অন্যকেউ হস্তক্ষেপ করার সুযোগ থাকেনা, জীবন ও মানবতাকে সবকিছুর উর্ধ্বে স্থান দেয়া হয় অর্থাৎ জীবনের জন্য রাষ্ট্র ও রাজনীতি এবং জীবনের উর্ধ্বে রাষ্ট্র বা অন্য কারো কতৃত্ব নেই। এইখানে রাজনীতির মূল লক্ষ্যই জীবন ও মানবতার কল্যাণ সাধন।

অপরদিকে গোষ্ঠীবাদী অপরাজনীতিতে নিজের ব্যক্তি স্বাধীনতা ও মতপথ বিশ্বাস দর্শন নিয়ে চলা যায়না বরং ক্ষমতাসীনদের ইচ্ছায় চলতে হয়, অন্যদের মতপথ আদর্শ উৎখাত নিষিদ্ধ দমন করা হয়, ক্ষমতাসীনরা তাদের মতপথ পেশীশক্তির বলে চাপিয়ে দেয় এবং অন্যের সত্য রুদ্ধ ও নিষিদ্ধ করে দেয়া হয়। যেখানে জীবনের উর্ধ্বে রাষ্ট্রকে নেয়া হয় এবং সবাইকে দাস বানানো হয়। তাই ইনসানিয়াতের রাজনীতি আর প্রচলিত চলমান গোষ্ঠীবাদী অপরাজনীতি পরষ্পর বিয়ে আর ব্যভিচারের মত বিপরীত অর্থাৎ একটা বৈধ আরেকটা অবৈধ অন্যায় অপরাধ শুধু যে অপরাধ তাই নয় বরং তারচেয়েও বেশিকিছু।
এবার আসা যাক কেন আপনি ইনসানিয়াত করবেন ও ইনসানিয়াতে ভোট দিবেন?

প্রথমত, নিজের জীবনকে ভালোবাসলে এবং নিরাপদ স্বাধীনভাবে নিজের বিশ্বাস আদর্শ নিয়ে চলার জন্য এবং অন্যের হস্তুক্ষেপমুক্ত ও অন্যায় আধিপত্য থেকে বাঁচার জন্য।

দ্বিতীয়ত, নিজের ধর্মকে ভালোবাসলে, নিজের ধর্ম বিশ্বাস নিয়ে স্বাধীন ভাবে চলার জন্য ও অধর্ম থেকে ধর্মকে রক্ষার জন্য ইনসানিয়াত প্রয়োজন নতুবা ধর্ম নিষিদ্ধ ও অধর্ম চাপিয়ে দিবে।

তৃতীয়ত রাষ্ট্রকে ভালোবাসলে, গোষ্ঠীবাদী দস্যুদের লুটপাট অন্যায় জুলুম থেকে রাষ্ট্র ও রাষ্ট্রের সম্পদকে সবার জীবনকে রক্ষা করতে চাইলে।

চতুর্থত, মানবতাকে ভালোবাসলে মানবতার সংকটে পাশে দাঁড়ানোর জন্য।

তাই সিদ্ধান্ত আপনার আপনি কাকে ভোট দিবেন আপনি কার পক্ষ নিবেন, যাই করুন জেনেবুঝে করুন। মনে রাখবেন আপনি ভোট দিলেন মানে সব মানুষের জীবন ও সম্পদ দায় দায়িত্বের ভার কারো না কারো হাতে তুলে দিলেন এবং এইজন্য আপনাকে জবাবদিহি করতে হবে। ভোট আমানত। আপনার ভোট যেভাবে মানবতার কল্যাণ বয়ে আনতে পারে নিপীড়িত মানুষের সহায় হতে পারে তেমনিভাবে অন্যায় জুলুমের সহযোগী সহায়কও হতে পারে এবং যার জন্য আপনি পরোক্ষভাবে দায়ী থাকবেন।

দুনিয়াতে দুইটা রাজনীতিই চালু আছে, মানবতার রাজনীতি আর গোষ্ঠীবাদী অপরাজনীতি। মানবতার রাজনীতি বিলুপ্ত হয়ে গিয়েছিল, আল্লামা ইমাম হায়াতের মাধ্যমে সেই মানবতার রাজনীতির পূনঃউদয় হয়েছে এবং আমরা সেই আহবান নিয়ে আপনাকে ডাকছি। তাই সরাসরি আলোচনায় এসে বিস্তারিত জানুন বুঝুন এবং সিদ্ধান্ত নিন।

মূল দিশাঃ আল্লামা ইমাম হায়াত ( চেয়ারম্যান, বিশ্ব ইনসানিয়াত বিপ্লব ) ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।