সকল অন্যায় অপরাধকে আল্লাহর হুকুম বলে চালিয়ে দেয়ার কোন সুযোগ নেই - Nasif Nezam

সকল অন্যায় অপরাধকে আল্লাহর হুকুম বলে চালিয়ে দেয়ার কোন সুযোগ নেই - Nasif Nezam

আল্লাহর হুকুম ছাড়া পাতাও নড়ে না বলে সকল অন্যায় অপরাধকে আল্লাহর হুকুম বলে চালিয়ে দেয়ার কোন সুযোগ নেই।

পৃথিবী স্রষ্টার হুকুমেই চলে এবং হুকুম সকল সৃষ্টির মাঝে দেয়া আছে, এই হুকুমেরই বাস্তব রুপ হলো সু কাজেই রহমত বরকত নিয়ামত, আর কু কাজেই গজব শাস্তি তা কখনও দুনিয়ায় না হয় পরকালে।

খুনী খুন করা চোর চুরি করা ডাকাত ডাকাতি করা, সন্ত্রাসী সন্ত্রাস করা, দূর্নীতিবাজ দূর্নীতি করা অর্থাৎ অন্যায়কারী অন্যায় করা আল্লাহর হুকুম নয় বরং ব্যক্তির ইচ্ছে ও কাজের ফসল আর এরজন্য সুস্পষ্ট শাস্তি নির্ধারিত।

পৃথিবী স্রষ্টা প্রদত্ত সিষ্টেমেই চলে, কাজ করলে এগিয়ে যাবেন খেতে পারবেন, আর কাজ না করলে পিছিয়ে যাবেন না খেয়ে মরবেন এটাই সিষ্টেম, সত্য ও ন্যায়ের পক্ষে থাকলে বিজয় আর বিপরীত চোর ডাকাত সন্ত্রাসের পক্ষে থাকলে পরাজয়  সুস্পষ্ট।

সুষ্ঠু ব্যবস্থাপনা যেমন জীবনের জন্য নিরাপদ তেমনি অব্যস্থাপনা জীবনের জন্য হুমকী।

যেমন বাথরুম আর বেড রুম এক নয় দুইটার ব্যবহারও এক নয় এখানে সুষ্ঠু ব্যবস্থাপনা যদি সঠিক হয় তাহলে সবকিছুই সুন্দর আর যদি অব্যবস্থাপনায় কেউ বাথরুমের গোসল বেডরুমে আর বেডরুমের ঘুম যদি বাথরুমে করে তাহলে মারাত্মক অসুবিধা হবে।

এভাবে রাষ্ট্রীয় দায়িত্ব কর্তব্য ও রাষ্ট্রীয় কাঠামোর যেমন সুষ্ঠু ব্যবস্থাপনা দরকার যা রাষ্ট্রীয় সকল নাগরিকের জীবন সুরক্ষা ও বিকাশে শতভাগ থাকবে এবং বিপরীত জীবন বিরোধী অপশক্তির অপকাঠামোর ক্ষয় ক্ষতি থেকে প্রতিটি মানূষের জীবন সম্পদ সম্মানকে সুরক্ষিত করবে।

অব্যবস্থাপনার কারণেই শত শত দূর্ঘটনা আর হাজারো প্রাণহানি এই দায় কার??? দূর্নীতিবাজ সরকারের, অর্থ লোভী মালিকপক্ষের, সংলিষ্ট ব্যবস্থাপনা বা অথরিটির।

যেমন ফরলামিন মিশানো খাবার খেয়ে মানূষের মৃত্যু হলে দোষ কার?? ফরমালিন মিশানো ব্যক্তির, ফরমালিন তৈরি করা প্রতিষ্ঠানের, ফরমালিন বাজারজাতকরণ রোধ করতে ব্যর্থ আইন শৃঙ্খলা বাহিনী ও সরকারের।

সব অন্যায়কে সব অবিচারকে সব জীবন ও মানবতা বিরোধী অপরাধকে স্রষ্টার হুকুম বলে চালিয়ে দিয়ে অন্যায়ের ধারা অব্যাহত রাখার অপচেষ্টায় সমর্থন ছাড়া কিছুই নয়।

জীবনের সুরক্ষায় জীবনের সর্বস্তরে জীবনের অনুকুল কঠামো তৈরী যেমন রাষ্ট্র ছাড়া সম্ভব নয় তেমনি জীবনের অনুকুল মানবিক রাষ্ট্র ও বিশ্ব  কাঠামো বিনির্মাণে খেলাফতে ইনসানিয়াত (Authority of Life & State & World of Humanity) ছাড়া বিকল্প কিছুই নেই, যার রুপরেখা আমাদের মানবতার মাঝে "বিশ্ব ইনসানিয়াত বিপ্লব" (World Humanity Revelation) এর মাধ্যমে সুস্পষ্টভাবে তুলে ধরেছেন আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা। তাই ইমাম হায়াত বলেন -জীবনের বিপ্লব ইনসানিয়াত বিপ্লব, মানবতার বিপ্লব ইনসানিয়াত বিপ্লব।

কপি সম্মানিত: Nasif Nezam ভাই হতে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।