শরিয়ত সম্মত পর্দা অবশ্যই ভালো কিন্তু অতিপর্দা পর্দাহীনতার চেয়েও ইসলামের জন্য ক্ষতিকর এবং জীবনের জন্য ক্ষতিকর -"আল্লামা ইমাম হায়াত"


হিজাব ভালো তাই বলে এটাকেই ইসলাম বা মুসলিম হওয়ার মূল মনে করা তথা ইসলাম বা মুসলিমত্ব বাহ্যিক পোষাক সর্বস্ব মনে করা ইসলামের জন্য  মারাত্মক ধ্বংসাত্মক এবং  ইসলামের আকিদা ঈমান ও আসল মৌলিক দিকগুলো ও জীবনের সত্য অস্বীকার জঘন্য ভ্রষ্টতা  হয়ে যায় ।

 হিজাব না থাকলেও শরিয়ত সম্মত পোষাক থাকলে শরিয়ত পালন হয়ে যায় এবং হিজাব থাকলেও যদি ঈমান আকিদা ঠিক না থাকে কিম্বা ঈমানের বিপরীত কোনো বাতিল দলমতের সমর্থক অনুসারী হয় তাহলে হিজাব দিয়ে কেউ মুসলিম হবে না ।

 ঈমান ঠিক থাকলে হিজাব না থাকলেও মুসলিমত্ব যাবে না বা দ্বীনের ক্ষতি হবে না । ইসলামের শুরুতে বর্তমান বোরকা ছিলো না কয়েক শত বছর পর তৈরি হয় যা নিরাপত্তা ও তাকওয়ার জন্য ভালো কিন্তু অপরিহার্য ফরজ নয়,,শরিয়ত সম্মত পোষাক ই তখন ছিলো যা ফরজ ও নির্দেশ হিসেবে  সুন্নাতুল ইসলাম।

  শরিয়ত সম্মত পর্দা অবশ্যই ভালো  কিন্তু অতিপর্দা পর্দাহীনতার চেয়েও ইসলামের জন্য ক্ষতিকর এবং জীবনের জন্য ক্ষতিকর ।

  পর্দার নামে অতিপর্দার অবরোধ আরোপ করে মা বোনদের লেখা পড়া বিকাশ রুদ্ধ করে জীবনের নায্য স্বাধীনতা ইচ্ছা অধিকার  হরণ করে জীবন ধ্বংস করে মিল্লাতকেই পংগু এবং দ্বীনকে কলংকিত ও ধ্বংস করা হয় ।

 ইসলাম বা মুসলিম দাবির প্রথম প্রশ্ন ঈমান  তথা ইসলামের ছদ্মবেশী ও বাহিরের  সব বাতিল থেকে মুক্ত থেকে আকিদা আদর্শ আধ্যাত্মিক রাজনৈতিক সব দিকে কলেমা কারবালার আলোকধারায় ঈমান দ্বীন খেলাফত তথা ইসলামের পূর্ণাঙ্গ ধারায় বিশ্বস্ত অটল গতিশীল থাকা।

দ্বিতীয়তঃ সকল সৎগুনাবলী অর্জন  ও অসৎ স্বভাব থেকে মুক্ত থাকা এবং একইসাথে ফরজ সুন্নাত বিভিন্ন বিষয় ও হালাল হারাম বিভিন্ন বিষয়ে দ্বীনের আদর্শ অনুসরণে চলা।

 কিন্তু সবই অসার যদি ইসলামের প্রাণ তথা  ঈমানী অস্তিত্বের মূল বিষয় আকিদা ঠিক না থাকে ।

 মনে রাখতে হবে ঈমান আর আমল এক নয়, ঈমান থাকলে আমল কবুল হয় আর ঈমান না থাকলে তথা কোনো বাতিল দলমত চেতনার অনুসারী হলে কোনো আমল নামাজ রোজা হজ্ব যাকাত সবই অসার কিছুই  কবুল হবে না ।

   ঈমানী অস্তিত্বের মূল বিষয় আকিদা ঈমান ই আজকের দিনে সবচেয়ে বড় হুমকির মূখে পড়েছে বিভিন্ন দিক থেকে ।

 ঈমান তথা হকের বিপরীত বাতিল। পানাহার করে যেমন রোজাদার দাবি করা যায় না বরং তেমনি  ঈমানের বিপরীত কোনো বাতিল দলমত চেতনা জাতীয়তা গ্রহণ করেও ঈমানদার দাবি করা যায় না ।

 দুঃখের বিষয় বর্তমানে ইসলামের ছদ্মনামেও বাতিল দলমত মতবাদ আছে যেমন সৌদি গোত্রবাদি  ওয়াবিবাদ, শিয়াবাদ, সালাফি তবলীগী মওদূদীবাদি ইত্যাদি। না বুঝে অনেকে এসব মোনাফেকি বাতিল ফেরকা সমুহকে ইসলামেরপথ মনে করে প্রতারিত হয়ে ঈমান হারায়।

 কাওমি মাদ্রাসা নামধারী ওয়াবি খারেজি আখড়াগুলো সৌদি গোত্রবাদি শয়তান ওয়াবি সালাফি মতবাদের আখড়া, যেগুলো তৈরি করা হয় আসল ইসলাম উৎখাত করে তাদের বাতিল মতবাদ টিকিয়ে রাখার জন্য, যেখান থেকে উগ্রবাদি জংগিবাদি তৈরি হয় এবং কোরআনুল করীম ও হাদিস শরীফ অপব্যাখ্যা করে  ইসলামকে বিকৃত ও মানুষের ঈমান নষ্ট করে ।

  এসব ইসলামের  ছদ্মবেশী বাতিল ছাড়াও বস্তুবাদি মতবাদ কলেমা বা তাওহীদ রেসালাত  তথা ঈমান দ্বীনের সরাসরি বিপরীত মতবাদ।

  এছাড়া প্রত্যেক রাজনীতির পিছনে কোন না কোনো মতবাদ জড়িত, বর্তমানে যেসব প্রায় সব ই ঈমানের বিপরীত বাতিল ।

  ইসলাম পূর্ণাঙ্গ এবং ইসলামের নির্দেশিত রাজনীতি ও রাষ্ট্রব্যবস্থা একমাত্র সর্বজনীন মানবতার রাষ্ট্র ও মানবতার বিশ্ব খেলাফতে ইনসানিয়াত , কারন আল্লাহতাআলার প্রত্যক্ষ নুর ও মহান রাসুল আমাদের প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম সর্ব সৃষ্টির জন্য সর্ব কল্যাণের উৎস রাহমাতাল্লিল আলামীন।

 - (আল্লামা ইমাম হায়াত এর বক্তব্য থেকে সংকলিত) ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।