মতিন মন্নান বকতিয়ার সেনাফ্রড গংদের একে অন্যকে খুনের হুমকি তাদের উগ্রবাদী বিকারগ্রস্ত অসুস্থতাকে প্রমাণ করে -"মারুফ উদ্দিন"


মতিন মন্নান বকতিয়ার সেনাফ্রড গংদের একে অন্যকে খুনের হুমকি তাদের উগ্রবাদী বিকারগ্রস্ত অসুস্থতাকে প্রমাণ করে
====================================

প্রত্যেকেরই ভিন্ন ভিন্ন দলমত করার স্বাধীনতা আছে। এগুলো নিয়ে কথা বলা বা লেখার কিছু নেই। কিন্তু যে কেউ ইসলামের নামে দল করে সুন্নী আকিদার কথা বলে ওঁয়াবীবাদী সালাফি শিয়াবাদী কুফরি মতবাদ প্রচার করবে এবং উগ্রবাদী বিষবাষ্প ছড়াবে সেটাকে ব্যক্তির স্বাধীনতা কিংবা দল করার অধিকার বললে ভুল হবে। খুন করাকে যেভাবে অধিকার স্বাধীনতা বলা যায় না তেমনি ইসলামের নাম ব্যবহার করে এদের মনগড়া অপব্যাখ্যা এবং সন্ত্রাসী উগ্রতাকে সুন্নী হিসেবে সাব্যস্ত করা যাবে না। এই বিষয়ে সবাইকে স্পষ্ট করার জন্যই আজকের এই লেখা।

বিশুদ্ধ ও ভেজাল দুইটি বিপরীত শব্দ। এই দুইটির মধ্যকার বিপরীত বৈশিষ্ট্য বুঝানোর জন্য পৃথক শব্দের অবতারণা। বিশুদ্ধ জিনিসের কখনো কোন লেবাশ ধারনের প্রয়োজন হয় না বরং ভেজাল জিনিস সর্বদা লেবাশ নিয়েই চলে৷ সুন্নী আকিদা হল পবিত্র ইসলামের বিশুদ্ধ পূর্ণাঙ্গ হক আকিদা। এই নিয়ে কারো কোন সন্দেহ নেই। এক্ষেত্রে ভেজাল আকিদা সুন্নী আকিদার লেবাশ ধারনের অপচেষ্টা চালিয়ে থাকে। যাতে করে ভেজাল জিনিস বিশুদ্ধতার নামে তুলে ধরে নিজেদের অবৈধ স্বার্থ সিদ্ধি আদায় করা যায়। এখন যার বিশুদ্ধ আর ভেজালের মধ্যে পার্থক্য করার জ্ঞান নেই সে কিন্তু ঠিকই ভেজালকেই বিশুদ্ধ বলে ধোঁকা খাবে।

পবিত্র ইসলামের সুন্নী আকিদার মূল ভিত্তি হল পবিত্র কলেমার আলোকধারা বন্ধন এবং শাহাদাতে কারবালার মর্মশিক্ষা। পবিত্র কলেমার আলোকধারা বলতে দয়াময় আল্লাহতাআলার উদ্দেশ্যে আল্লাহতাআলার জাতে পাকের নূর মোবারক প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম এর সকল শান সিফাত বিনা দলিলে বিশ্বাস করে কেন্দ্র করে প্রাণপ্রিয় আহলে বায়েত রাদিআল্লাহু আনহুম, মহামান্য খোলাফায়ে রাশেদীন রাদিআল্লাহু আনহুম, মহান মকবুল সাহাবায়ে কেরাম রাদিআল্লাহু আনহুম, সত্যের মহান ইমামবৃন্দ, মহান আওলিয়াকেরামগনের দিশা শিক্ষায় আত্মা ও জীবন সর্ববাতিল থেকে পবিত্র রাখা।

সকল শাহাদাতের মর্মশিক্ষা যেই মহান শাহাদাতের মাধ্যমে দুনিয়াব্যাপী দ্যুতি ছড়াচ্ছে তা হল প্রাণপ্রিয় ইমামে আকবার রাদিআল্লাহু আনহুর শাহাদাত #শাহাদাতে_কারবালা। জীবনের বিনিময়ে হলেও সব মানুষের অধিকার মালিকানাভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা ও সাম্যের বিশ্ব ব্যবস্থা তথা খেলাফতে ইনসানিয়াতের প্রাকৃতিক ধারা অক্ষুণ্ন রাখা এবং জীবন জগত রাষ্ট্র ব্যবস্থায় কোনভাবেই মানবতাবিরোধী বস্তুবাদ উদ্ভুত জাতীয়তাবাদী স্বৈরদস্যুতা, একক ধর্মের ছদ্মনামে অধর্ম উগ্রবাদী স্বৈরদস্যুতা, বাতিল সন্ত্রাসী ওঁয়াবিবাদী সালাফিবাদী খারেজিবাদী শিয়াবাদী স্বৈরদস্যুতাকে মেনে না নেওয়া।

আর এই লক্ষ্যে ভাইবোন নির্বিশেষে সকলকে ঈমানিয়াত ও ইনসানিয়াতের পথে ঐক্যবদ্ধ হয়ে এগিয়ে চির আপোষহীন চিরবিপ্লবী রুপে এগিয়ে যেতে হবে। এখানে মা বোনদেরকে নাস্তিকতার বিষ বস্তুবাদউদ্ভূত লিঙ্গবাদী কুফরি দৃষ্টিতে দেখলে হবে না। ঈমানের ভিত্তিতে ঈমানী আত্মিক দৃষ্টিতে মা বোনদেরকে দেখতে হবে।

এভাবে সব মানুষকে সব বাতিল তথা মিথ্যা আঁধার জুলুম শোষণের কবল থেকে মুক্তির লক্ষ্যে পবিত্র ইসলামের সুন্নী আকিদার রাজনৈতিক দিশা খেলাফতে ইনসানিয়াত(Authority of life & state & world of humanity) ভিত্তিক রাষ্ট্র ব্যবস্থা ও বিশ্ব ব্যবস্থা গড়ে তুলতে হবে। একক ধর্মের নামে রাষ্ট্র গড়ার রাজনীতি মূলত রাজনীতি নয়, সুন্নীয়তের দিশা পথও নয় বরং এগুলো ওঁয়াবীবাদি খারেজিবাদী সালাফিবাদী শিয়াবাদী ষড়যন্ত্র। এদের কারণেই মানবতাবিরোধী ইহুদিবাদি রামরাষ্ট্র তৈরি হয়েছে। মায়ানমারেও বৌদ্ধ রাষ্ট্রের নামে মানবতাবিরোধী রাষ্ট্র প্রতিষ্ঠায় গনহত্যা চলছে৷ দুনিয়ার অধিকাংশ সুন্নী দাবিদার নেতারা জেনে হোক কিংবা না জেনে হোক এই খুনে রাজনীতিতেই নিজেদের দলমতকে পরিচালিত করছে।

আবার অপরদিকে উপর্যুক্ত ধর্মের ছদ্মনামে অধর্ম উগ্রবাদী গোষ্ঠীর কারণে বস্তুবাদীরা রাষ্ট্রকে একক জাতীয়তাবাদের রাষ্ট্র নামকরণ করে জীবনের আত্মমালিকানার উৎস সমগ্র সৃষ্টির সৃষ্টিকর্তা মহান স্রষ্টা ও স্রষ্টার আলো দূত মহান রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম এর দান প্রাকৃতিক জীবন বিধানকে অস্বীকার করছে৷ আর তাই তো রাষ্ট্রীয় কাঠামোতে একক জাতীয়তাবাদকে প্রতিষ্ঠা করে সব মানুষের নিজ নিজ বিশ্বাস জাতীয়তা আবেগ অনুভূতি স্বাধীনতাকে অস্বীকার করে যাচ্ছে। এক কথায় এতে করে স্রষ্টার বিধান প্রতিটি মানুষের জীবনের আত্মমালিকানা স্বরুপ নিজ নিজ ধর্ম বিশ্বাস আদর্শ নিয়ে চলার স্বাধীনতা, দুনিয়ার সব সম্পদের উপর অংশীদারিত্বপূর্ণ মালিকানা উৎখাত হচ্ছে নিষিদ্ধ হচ্ছে।

এমতাবস্থায়, আল্লামা ইমাম হায়াত প্রবর্তিত একমাত্র মানবতার রাজনীতিই হল সমাধান। দুনিয়ার বুকে একমাত্র সর্বজনীন এবং সর্বাধুনিক রাজনীতির নাম হল মানবতার এই রাজনৈতিক দিশা তথা খেলাফতে ইনসানিয়াত(Authority & sovereignty of life above everything and state & world of humanity)। ইনসানিয়াতের রাজনীতির বিপরীতে শুধুমাত্র এন্টি ইনসানিয়াতের অপরাজনীতিই আছে৷ একজন ঈমানদার হিসেবে যা কখনো কেউ কবুল করতে পারেন না তদরুপ একজন মানুষ হিসেবে বা অন্য ধর্মের অনুসারী হিসেবে ধর্মের শিক্ষা এবং একইসাথে মানবিক বৈশিষ্ট্যনুযায়ী মানবতার বিপক্ষে কেউই যেতে পারেন না৷ যদি কেউ বিপরীতে চলে যায় তবে সেটা যেমনিভাবে ধর্মকে অবমাননা করা হয় তেমনিভাবে মানুষ হিসেবে নিজেকে অস্বীকারও করা হয়ে যায়।

তাই রাষ্ট্রকে ধর্মীয় মূল্যবোধ তথা সত্য মিথ্যা, ন্যায় অন্যায়, কল্যাণ অকল্যাণের মাপকাঠিতে গড়ে তুলতে হবে। মতিন মন্নান বকতিয়ার জুবায়ের গংরা ওঁয়াবী ধারার অপরাজনীতিকে ইসলাম তথা সুন্নী আকিদার নামে চালিয়ে দিয়ে নিজেদেরকে প্রতারক হিসেবে প্রমাণ করল। অপরাজনীতির বিষ ধারণ করলে খুন সন্ত্রাস ইত্যাদি হিংস্র মনোভাব গড়ে উঠবেই। এদের মধ্যকার মারামারির ইতিহাস নূতন নয়। মতিন সামাদের মধ্যকার সেই দ্বন্ধ সংঘাত বয়োজ্যেষ্ঠরা খুব ভালভাবেই মনে রেখেছেন। এছাড়া এদের পথ যে সুন্নীয়তের প্রকৃত পথ নয় তা যখন বিশ্ব সুন্নী আন্দোলনের ভাইবোনদের একাডেমিক আলোচনায় লেখনীতে প্রমাণ হল তখন এদের আগ্রাসী মারকুটে সন্ত্রাসী মনোভাবের কথাও সবার মনে আছে। আল্লামা রেজাউল মোস্তফা কায়সার যখন সুন্নীয়তের প্রকৃত বিশুদ্ধ পূর্ণাঙ্গ ধারা বিশ্ব সুন্নী আন্দোলনকে নিয়ে এগিয়ে যাওয়ার মিশনে যুক্ত হলেন তখন এরা সন্ত্রাসী হামলা থেকে শুরু করে অনেক হুমকিও দিয়েছিল। কিন্তু হকের অনুসারীরা সর্বদা চির অপ্রতিরোধ্য চির গতিশীল।

আমরা সুন্নী আকিদায় বিশ্বাসী সকল ভাইবোনকে শ্রদ্ধা করি ভালবাসি। মুসলিম মিল্লাতের মহান ইমাম আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা আমাদেরকে সকলকে শ্রদ্ধা ও ভালবাসার শিক্ষাই দিয়েছেন। আবার কোন অবস্থাতেই বাতিলকে কবুল করা যাবে না বলে কলেমা কারবালার আমানত চির অনির্বাণ আলোও আমাদের মাঝে জ্বালিয়ে দিয়েছেন। আমরা সকল সুন্নী ভাইবোনদেরকে আকুলভাবে আবেদন জানাই সুন্নীয়তের প্রতি আপনাদের প্রেম থাকলেও তা কাজে আসবে না, কেননা আপনাদের পথ ভুল।

আমরা প্রত্যাশা করব আপনারা সত্যের চিরন্তন রুপরেখার আলোকে সুন্নী আকিদার পরিপূর্ণ রুপরেখা জানুন এবং তা জানতে হলে আপনাকে অবশ্যই আল্লামা ইমাম হায়াতের এক্তেদায় বিশ্ব সুন্নী আন্দোলনের শরণাপন্ন হতেই হবে। আমরা সেই অপেক্ষায় আমৃত্যু থাকব।

মনে রাখবেন, সুন্নী আকিদা কোন দলগত বিষয় নয়। এটা চিরন্তন ইসলামের চিরন্তন বিষয়, যা দলমত ব্যক্তির উর্ধে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।