ইসলাম ছাড়া সত্য নেই কিন্তু ইসলামের নামে অনেক ধোকা প্রতারণা মোনাফেকি ও মূর্খতা আছে -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"


ইসলাম ছাড়া সত্য নেই কিন্তু ইসলামের নামে অনেক ধোকা প্রতারণা মোনাফেকি ও মূর্খতা আছে ।

ইসলামের মূল বিষয় সকল বাতিল মতপথ থেকে মুক্ত থেকে কলেমার সত্য ও চেতনায় তথা ঈমান আকিদায় সঠিক ধারায় থাকা। ইসলামের ছদ্মবেশী বাতিল ফেরকা ও বস্তুবাদি মতবাদের অনুসারী এবং বাতিল জালিম অপশক্তির স্বৈরদস্যুতন্ত্র  মুলুকিয়তের সমর্থক হয়ে মুসলিম দাবি বিপরীত হয়ে যায় ।

ঈমান আকিদা হারিয়ে ভ্রষ্টতার শিকার হলে বাহ্যিক কোনো আমল দিয়ে মুসলিম দাবি করা যায় না । ঈমানী আকিদার ভিত্তিতেই মুসলিম হয় এরপর আমলের প্রশ্ন আসে। আল্লাহতাআলা ও তাঁর মহান রাসুল  সাল্লাল্লাহু আলাইহি ওয়া
সাল্লামকে ঈমানী  আকিদায় বিশ্বাস না করে শুধু আল্লাহ রাসুল শব্দ উচ্চারণ করলেও ঈমানদার হওয়া যাবে না। আল্লাহতাআলার রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে আল্লাহতাআলার নুর হিসেবে ঈমান রাখার সাথে জীবনের উর্ধে ভালোবাসা  ঈমানের মূল ও আল্লাহতাআলার সম্পর্ক। কেউ আল্লাহতাআলার রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে আমাদের মত মানুষ মনে করলে ঈমান থাকবে না । বাহ্যিক বস্তুবাদি দৃষ্টি ঈমান নয় ঈমানী আকিদার ভিত্তিতেই ঈমান ।

কাদিয়ানি ওয়াবি খারেজি সালাফি শিয়াবাদি মওদূদীবাদি  ইত্যাদি মোনাফেক বাতিল ফেরকাও কলেমা পড়ে নামাজ রোজা করে  মুসলিম দাবি করে কিন্তু ঈমানদার নয় বরং ঈমান দ্বীন ধ্বংসাত্মক, কারণ আকিদা একদিকে ঠিক থাকলে আরেক দিকে কুফরি এবং দ্বীন বিকৃত করে ভূয়া মনগড়া সন্ত্রাসী ধর্ম তৈরি করেছে । মুক্তির দ্বীনকে রুদ্ধতা পরাধীনতা ও জীবন ধ্বংসের হাতিয়ারে পরিণত করেছে ।

ইদানিং অনেক ইসলামকে ভালোবেসেও ইসলামের সঠিক ধারা ও বিকৃত ভ্রষ্ট প্রতারণা সম্পর্কে অজ্ঞতার কারণে মোনাফেক বাতিলদের ফাঁদে পড়ে ধ্বংস হচ্ছেন। সৌদি গোত্রবাদি ওহাবি স্বৈরদস্যুতন্ত্র কিম্বা ইরানের শিয়াবাদকে ইসলাম মনে করা আঁধারকে আলো মনে করে শয়তানের ধোকায় নিমজ্জিত হওয়া এবং ইসলাম হারিয়ে ফেলা। ওয়াবি খারেজি সালাফি শিয়াবাদি মওদূদীবাদি মোনাফেক সম্প্রদায় কথায় কথায় কোরআনুল করীম ও হাদিস শরীফের বিকৃত মনগড়া অপব্যাখ্যা দিয়ে মানুষকে বিভ্রান্ত ও ঈমান  দ্বীন ধ্বংস করে । কোরআনুল করীম ও হাদিস শরীফ সত্যেরমূল উৎস কিন্তু বাতিল মোল্লাদের  ব্যাপক কুফরি  অপব্যাখ্যা আছে । কোরআনুল করীম ও হাদিস শরীফ উল্লেখ করলেও সহজে বিশ্বাস না করে ঈমানী দৃষ্টি ও আকিদার ধারায়  ইমামবৃন্দ ও আওলিয়া কেরামের নির্দেশিত ভাবধারায় চিন্তা করে দেখতে হবে না হয় কুফরির  ধোকায় পড়ে শয়তান হয়ে যেতে হবে ।

 ইদানীং বাংলাদেশ ও অনেক দেশে খেলোয়াড় শিল্পী ইত্যাদি অনেক বিখ্যাত লোক হঠাৎ দাঁড়ি বা বোরকা ইত্যাদি শুরু করেছেন, সঠিক আকিদায়  হলে এটা ভালো না হয় ভ্রষ্টতা ও বিপজ্জনক ।

দাঁড়ি ধর্মীয় পদার্থ নয়, দাঁড়ি জৈবিক প্রাকৃতিক  পদার্থ যা যে কোনো লোকের হয়, মুসলিম অমুসলিম অনেকেই দাঁড়ি রাখেন। বিশেষত ধর্ম নেতা সাধক চিন্তাবিদ দার্শনিক সাহিত্যিক শিল্পী বিজ্ঞানী ও নেতৃস্থানীয় ব্যক্তিগণ প্রাকৃতিক বিষয় হিসেবে অধিকাংশই দাঁড়ি রাখেন । কার্ল মার্কস যেমন  দাঁড়ি রেখেছেন তেমনি  রবীন্দ্রনাথও রেখেছেন।

 ইসলামের সুন্নত হিসেবে  ভালো নিয়তে দাঁড়ি রাখা ভালো কিন্তু দাঁড়ি ধর্মের মূল নয় বা ধর্ম পরায়নতা নয়, দাঁড়ি রেখেই সালাফি ওঁয়াবিরা মানুষ হত্যা করে ধর্মের বিরুদ্ধে যুদ্ধ করে, দাঁড়ি রাখা অনেক খারাপ লোক আছে, দাঁড়িওয়ালা  অনেক কাফের জালিম অসৎ শয়তান  আছে এবং দাঁড়ি বিহীন অনেক ভালো লোক অনেক ঈমানদার অনেক সৎ লোক  আছেন। ওয়াবি কওমি মাদ্রাসায় দাঁড়ি রেখে জোব্বা পড়ে  বলাৎকারের খবিসি  ঘটনা ব্যাপক । দাঁড়ির ভিত্তিতে নেককার অনেককার বা ভালো মন্দ পরিমাপ জঘন্য মূর্খতা, অনেকে এসব নিয়ে বাড়াবাড়ি করে নকল হাদিস পর্যন্ত প্রচার করে।

  ঈমানের পর সততা, পবিত্রতা, সৎগুনাবলী ও সেবাপরায়নতা, এবং মানবকল্যান ও সত্যের প্রচার সাধনা  ই ধর্মের আসল শিক্ষা, বাহ্যিকতা মূখ্য হয়ে গেলে ধর্মের আসল শিক্ষা আড়াল হয়ে ধর্মের বিলুপ্তিঘটে ধর্মের নামে অধর্ম উগ্রবাদ বিকৃতি মূর্খতা তৈরি হয়।

বাহ্যিক কোনো কিছুই ধর্ম বা সততার প্রমাণ নয় এবং ধর্মের মূল বিষয় নয়, বরং আকিদা ঈমান আত্মা ও জীবনের সবদিকে দ্বীনের আসল ধারা না বুঝে দাঁড়ি বোরকা ইত্যাদিকে ধর্মের মূল বিষয় ও ধর্মপরায়নতা মনে করা ধর্মের আসল মর্ম অস্বীকার করে ধর্মকে সংস্কৃতিতে পরিণত করা হয়।

কলেমার ভিত্তিতে তথা রেসালাতের প্রেম ও তাজীম ও শাণে উৎসর্গীকৃত হয়ে আল্লাহতাআলার নামে ও উদ্দেশ্য আত্মা ও জীবনের গঠন ই ধর্মের মূল মর্ম । আধ্যাত্মিক ও রাজনৈতিক সব দিকে দিনের পূর্ণাঙ্গ মানবিক ধারায় এগিয়ে যাওয়াই ধর্মের আসল বিষয় । আকিদা-আধ্যাত্মিক-রাজনৈতিক সবদিকে কলেমা কারবালার আলোকধারায় হকের চিরন্তন ধারায় বিশ্বস্ত অটল গতিশীল থাকা এবং  এর বিপরীত ধারা তথা বাতিল জালিম অপশক্তির সাথে একাকার
 না হয়ে বিপক্ষে থাকাই সত্য তথা ধর্মভিত্তিক জীবন।

কেউ যতই নামাজ রোজা দাঁড়ি রাখুন যদি ওঁয়াবি-শিয়া-সালাফি-মেওয়াতি তবলীগী-মওদূদীবাদি-খারেজি ইত্যাদি ধর্মের নামে অধর্ম ধর্মের ছদ্মবেশী ছদ্মবেশী বাতিলের গোমরাহী কুফরিতে যুক্ত থাকেন সমর্থন করেন তিনি ঈমানহারা ও শয়তানি শয়তানের ধোকায় নিমজ্জিত ও ধর্ম বা ইসলামের শত্রু হয়ে যাবেন।

কেউ নামাজ রোজা দাঁড়ি বোরকা সব বাহ্যিক করেও কলেমার চেতনার বিপরীত বস্তুবাদি মতবাদ ও বস্তুবাদি জাতীয়তাবাদের সমর্থন করেন তিনি কলেমার বিপরীত হয়ে সত্য বা ধর্ম তথা ইসলাম থেকে বিচ্যুত এবং ইসলামের শত্রু হয়ে যাবেন।

ধর্মের ছদ্মবেশী অনেক ধোকা ও ঈমান দ্বীনের বিপরীত অনেক মতবাদ প্রকৃত ধর্ম ও মানবতার বিরুদ্ধে সমাজে কাজ করে যাচ্ছে যাদের সম্পর্কে সতর্ক না থাকলে প্রতারণার ফাঁদে পড়ে ধ্বংস অনিবার্য।

#আল্লামা_ইমাম_হায়াত
( ইসলামের মূল ধারা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের প্রকৃত ধারার এ যুগের #পূণরূজ্জীবনকারী এবং বিশ্ব সুন্নী আন্দোলনের #প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের #প্রবর্তক)

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।