-"আল্লামা রায়হান রাহবর" এর ওপেন চ্যালেঞ্জ - আমি চ্যালেঞ্জ করছি ইমাম হায়াত আলাইহি রাহমা ছাড়া এ যুগে আপনি হকের নির্ভেজাল ও পূর্ণাঙ্গ দিশা কোথাও পাবেন না - পেলে দেখান?


আপনি হক তথা সুন্নীয়তকে ভালোবাসতে পারেন কিন্তু  আমি চ্যালেঞ্জ করছি ইমাম হায়াত আলাইহি রাহমা ছাড়া এ যুগে আপনি হকের নির্ভেজাল ও পূর্ণাঙ্গ দিশা কোথাও পাবেন না - পেলে দেখান !

আপনি বাতিলকে ঘৃনা করতে পারেন কিন্তু আমি চ্যালেঞ্জ করছি ইমাম হায়াত আলাইহি রাহমা ছাড়া এ যুগে আপনি সব বাতিল থেকে মুক্ত হতে পারবেন না - পারলে সব বাতিল ব্যাখ্যা করুন এবং প্রমাণ করুন যে আপনি মুক্ত !

এমনকি সব বাতিল চিনতেও পারবেন না, এক বাতিল চিনলে আরেক বাতিলের দোসর হয়ে যাবেন, সুন্নীয়তের চিরন্তন পবিত্র ধারা আর ভূয়া ধারা পার্থক্য করতে পারবেন না বরং ভূয়া ভেজাল ধারায় ধোকায় ডুবে থাকবেন।

সুন্নী রাজনীতি কল্পনাও করতে পারবেন না, হয় ইসলামী রাষ্ট্রের নামে খারেজি-সালাফি-ওহাবি-শিয়াবাদি বাতিল ফেরকার অপরাজনীতি না হয় জাতীয়তাবাদের নামে বস্তবাদি মতবাদের অপরাজনীতিরই অংগ হয়ে থাকবেন।

ইমাম হায়াত আলাইহি রাহমা ছাড়া বস্তবাদি মতবাদের বিরুদ্ধে দুনিয়ায় আর কোনো প্রতিরোধ ও উদ্ধারের কন্ঠ নেই- এমনকি ইমাম হায়াত আলাইহি রাহমা ছাড়া এ যুগে বস্তবাদি মতবাদের ব্যাখ্যাও কেউ দিতে পারেন নি।

অভিজ্ঞ দক্ষ চিকিৎসক ছাড়া যেমন ক্যানসার মুক্ত হওয়া যায় না তেমনি  ইমাম হায়াত আলাইহি রাহমাত দিশা ছাড়া বস্তবাদি মতবাদের বিষাক্ত  আঁধার থেকে মুক্তির কোনো দিশা নেই, বস্তবাদি মতবাদের বিরোধী হলেও তাঁকে ছাড়া আপনি বস্তবাদি মতবাদের মধ্যে আজীবন নিমজ্জিত থাকবেন কিন্তু আপনি বুঝতেও পারবেন না যে আপনি বস্তবাদি মতবাদের অংগ ও খাদেম, কারণ  বস্তবাদি মতবাদের বিপরীতে কলেমার এবং জীবন সত্যের যে আত্মিক ও সামগ্রিক রূপরেখা সেটা উনি ছাড়া এ যুগে দুনিয়ার কোনো দার্শনিক তত্ত্ববিদ দিতে পারেন নি ।

আপনি ঈমানী রাজধানী কেবলাভূমিকে প্রাণের চেয়েও ভালবাসতে পারেন কিন্তু যতবার পবিত্র কেবলাভূমি আল আরবকে সৌদি আরব স্বীকৃতি দিয়ে কেবলাভূমির উপর সৌদি গোত্রবাদি ওহাবিবাদি স্বৈরদস্যুতন্ত্র এজিদবাদি মুলুকিয়তের কুফরি আধিপত্য মেনে নিলেন ততবারই কেবলাভূমির অবমাননা করলেন এবং কলেমা-কারবালা-দ্বীন-খেলাফত তথা সুন্নীয়তের বিপরীত চেতনা কবুল করলেন যদিও আপনার হৃদয় তা নয় - এ বিভ্রান্তিকর ধ্বংসাত্মক বিপর্যয় থেকে মুক্তির দিশা দিয়েছেন এযুগে একমাত্র একজন তিনি আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা।

ইমাম হায়াত আলাইহি রাহমার দিশা ব্যতীত অলীআল্লাহ গণ ছাড়া  দুনিয়ার  সমস্ত মানুষ বস্তবাদি মতবাদের গ্রাসে মানবসত্তা হারিয়ে ফেলেছে এবং খাস মুমিন গণ ব্যতিরেকে সবাই অজান্তেই ঈমানী সত্তা হারিয়ে ফেলেছে- কিন্তু উপলব্ধি করতেও অক্ষম হচ্ছে।

ইমাম হায়াত আলাইহি রাহমা প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেমের সে আলো- সে দিশা- সে প্রাণপ্রবাহ যার মাধ্যমে  আবার সর্ব বাতিলের আঁধার গহ্বর থেকে মিল্লাত ও মানবজীবন মুক্ত হতে পারে এবং কলেমা কারবালার আলোকধারায় ঈমান-দ্বীন -খেলাফত ইনসানিয়াত  তথা সুন্নীয়তের সর্বাত্মক বিজয়ের  মহাবিপ্লবের মাধ্যমে সত্য ও মানবতার নূতন দুনিয়া আবার তৈরি হতে পারে।

মনে রাখবেন বিনা প্রমাণে সত্যকে অসত্য বলা বোকা, পাগল ও বাতিলের চরিত্র, মুমিনের নয় । ধন্যবাদ ওয়াস সালাম।

♥আল্লামা রায়হান রাহবার♥
মহাসচিব - বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।