ঈমান দ্বীন ইসলাম এর সম্পূর্ন বিপরীত কূফর আর কুফর হল নাস্তিকতা -মনিরুজ্জামান মনির

 বিসমিল্লাহ হীর রাহমানীর রাহীম
নারেয়ে তাকবীর আল্লাহু আকবার নারায়ে রেসালাত ইয়া রাসূলাল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম ।

ঈমান দ্বীন ইসলাম এর সম্পূর্ন বিপরীত কূফর আর কুফর হল নাস্তিকতা । 

নাস্তিকতার বিশ্বাসী তারা যারা আল্লাহ আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম কে অস্বীকার করে মানব সত্বার মূল হিসেবে বস্তু কে গ্রহন করে ।

বস্তু আল্লাহ আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম পক্ষ থেকে মানুষ এর উপকার এর উপকরন ।

বস্তু অনেক প্রকার হতে পারে যেমন আগুন পানি বাতাস ভাষা বর্ন লিংগ পেশা গোত্র চন্দ্র সুর্য ইত্যাদি ।

আল্লাহ আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম কে বাদ দিয়ে অস্বীকার করে যারা তারা তাদের জীবন এর মূল পরিচয় হিসেবে তখন বস্তু তথা আগুন পানি বাতাস ভাষা বর্ন লিংগ পেশা গোত্র চন্দ্র সুর্য ইত্যাদি কে মেনে নেয় ।

আল্লাহ আল্লাহর রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম কে অস্বীকার করলে তু শুধু সৃষ্টি জগত ই থাকে আর সৃষ্টি জগতের যত সৃষ্টি আছে সব কিছুই তু বস্তু ঠিক কি না ? আর সকল বস্তুর উর্দে আমরা মানুষ ।

কেউ যদি নিজেকে মানুষ বলে দ্বাবি করে তাহলে সে আর বস্তু কে কেন্দ্র করে তার জীবন এর পরিচয় মূলের পরিচয় দিতে পারে না ঠিক কি না ?

বস্তু কে কেন্দ্র করে জীবন এর পরিচয় জীবন এর মূলের পরিচয় দিলে সে আর মানুষ থাকে না কারন সকল বস্তুর উর্দে মানুষ ।

বস্তু কে কেন্দ্র করে জীবন এর পরিচয় জীবনের মূলের পরিচয় যারা দেয় তারা ই হল নাস্তিক আর নাস্তিকতার যে জীবন এর পরিচয় জীবনের মূলের পরিচয় দেয় তাই হল বস্তুবাদ ।

বস্তুবাদ ঠিকিয়ে রাখার জন্য তারা অনেক প্রকার কৌশল তৈরি করে ।

এই বিষাক্ত বস্তুবাদ থেকে উদ্ভব ধর্মের এর নামে বেনামে উগ্রবাদ বাতেল ফেরকা।

ধর্মের নামে বেনামে উগ্রবাদ বাতেল ফেরকারা নাস্তিকতার বস্তুবাদ কে টিকিয়ে রাখার জন্য ঈমান দ্বীন ইসলাম এর সত্যের সঠিক শিক্ষা চেতনা কে ধ্বংস করে তাদের নিজেদের মনা গড়া বিষয় বস্তু কে ইসলাম হিসেবে চালয়ে দেয় ।

নাস্তিকতার বস্তুবাদ আর বস্তবাদ থেকে উদ্ভব ধর্মের নামে বেনামে উগ্রবাদ বাতেল ফেরকা কায়েম থাকার জন্য তারা দুইয়ে মিলে তৈরি করে অমানবিক স্বৈরতান্ত্রিক মিথ্যা জুলুম অন্যায় অবিচার এর ভ্রান্ত রাষ্ট্র ব্যবস্থা ।

নাস্তিকতার বস্তুবাদ বস্তুবাদ থেকে উদ্ভব ধর্মের নামে বেনামে উগ্রবাদ বাতেল ফেরকা এবং এই দুইয়ের সমন্নয়ে গঠিত ভ্রান্ত রাষ্ট্র বিশ্ব ব্যবস্থা কোণ মানুষ মেনে নিতে পারে গ্রহন করতে পারে না ।

এক জন মানুষ যদি এই বাতেল ফেরকা দের মেনে নিতে না পারে ঈমানদার তু মানার কোন প্রশ্ন ই আসে না টিক কি না ।

আল্লাহ আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম কে যদি আমরা ভালবাসি তাহলে কোন অবস্থায় আমরা এই তিন বাতেল গ্রহন করতে পারি না মেনে নিতে পারি না আর যদি মেনে নেয় গ্রহন করে নেয় তাহলে আমরা মানুষ থাকব না আল্লাহ আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম এর প্রেমের প্রেমিক হওয়ার তু প্রশ্ন ই আসে না ।

ঈমান দ্বীন ইসলাম এর পক্ষে থাকতে ও ঈমান দ্বীন ইসলাম এর সম্পূর্ন বিপরীত কূফর থেকে মুক্ত থাকতে আমাদের অবশ্যই নাস্তিকতার বস্তুবাদ বস্তুবাদ থেকে উদ্ভব ধর্মের নামে বেনামে উগ্রবাদ বাতেল ফেরকা এবং এই দুইয়ের সমন্নয়ে গঠিত ভ্রান্ত রাষ্ট্র বিশ্ব ব্যবস্থা থেকে সম্পূর্ন রুপে মুক্ত থাকতে হবে আর তা না হলে ঈমান দ্বীন ইসলাম এর পক্ষে আমরা থাকতে পারব না ঈমান দ্বীন ইসলাম এর সম্পূর্ন বিপরীত কূফর থেকে আমরা মুক্ত থাকতে পারব না ।

তাই আসুন আমরা আমাদের অবস্থান ঈমান দ্বীন ইসলাম এর পক্ষে রাখি এবং ঈমান দ্বীন ইসলাম এর সম্পূর্ন বিপরীত কূফর থেকে মুক্ত থাকি ।

ঈমান দ্বীন ইসলাম এর এমন সুন্দর শিক্ষা চেতনা দিক নির্দেশনা আমাদের দিচ্ছেন যুগের শেষ্ট্র মুজাদ্দেদ মুসলিম মিল্লাত এর মহামান্য মহান ইমাম আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা বিশ্ব সুন্নী আন্দোলন এর মাধ্যমে ।

যুগের শেষ্ট্র মুজাদ্দেদ মুসলিম মিল্লাত এর মহামান্য মহান ইমাম আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা এর এক্তেদায়ে আসুন বদর ওহুদ কারবালার আলোকময় আলোকমালার দিক দিশার সংগঠন বিশ্ব সুন্নী আন্দোলনে যুক্ত হন ঈমান দ্বীন ইসলাম এর পক্ষে থাকতে ও ঈমান দ্বীন ইসলাম এর সম্পূর্ন বিপরীত কূফর থেকে মুক্ত থাকতে ।

ধন্যবাদ ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।