শরীফ মির্ধা ভাইয়ের আত্মসমালোচনা টি পড়েন - আল্লামা ইমাম হায়াত আমাদের বিবেকের দরজা খুলে দিয়েছেন।

#আল্লামা_ইমাম_হায়াত আলাইহি রাহমা আমাদের_বিবেকের_দরজাা_খুলে_দিয়েছেন ।

★★★ যারা প্রানের ভূমিকে কোন নামে ডাকবে তা জানেনা তারা কি ভাবে সুন্নী হয় ? যারা খারেজী ওহাবী রাজনীতি এবং সুন্নী রাজনীতির পার্থক্য জানেনা তারা কি ভাবে সুন্নী হয় ? তাওহীদ ভিত্তিক ও রেসালাত কেন্দ্রিক জীবনচেতনার বিপরীত গিয়ে যারা বস্তুবাদকেই পরম সত্য মনে করে তারা কি ভাবে সুন্নী হয় ? যারা মা বোনদেরকে ইসলাম থেকে তথা প্রিয়নবীর প্রেম থেকে দূরে রাখতে চাই তারা কি ভাবে সুন্নী হয় ?

★★★ আমরা পরগাছা হয়ে বাতেল দলমতকে সমর্থন করে যাব আর মুখে সুন্নী পবিত্র নাম উচ্চারন করব তা আর হবেনা । কারন মুসলিম মিল্লাতের মহান ইমাম "ইমাম হায়াত আলাইহি রাহমা" আমাদের নিকট সুন্দর ভাবে সত্য এবং মিথ্যাকে তুলে ধরেছেন ,,,হক - বাতেলের পার্থক্য তুলে ধরেছে ।

★★★ মহান ইমাম "ইমাম হায়াত আলাইহি রাহমা" আমাদেরকে হকের প্রকৃত ধারা ও বাতেলের ধারা এবং দ্বীন মিল্লাতের সংকট ও সমাধান উপলব্ধি করে নিজের পথ খূঁজে পাওয়ার জন্য অন্ধত্ত্বমুক্ত স্বাধীন দৃষ্টিশক্তি যে প্রয়োজন তা দিয়েছেন ।

★★★ মহান ইমাম" ইমাম হায়াত আলাইহি রাহমা" আমাদেরকে দেখিয়েছেন কি ভাবে বাতেল ফেরকা তথা মোনাফেকী অপশক্তি আল্লাহতাআলার নাম নেয় বিশ্বাস দেখায় কিন্তু ইবলিছ ও আবু জাহেলদের ধারায় রেসালাত অবমাননা অমর্যদা করে প্রকৃত পক্ষে তাওহীদের খেলাফ শত্রু হয়ে যায় ।

★★★ মহান ইমাম "ইমাম হায়াত আলাইহি রাহমা" আমাদেরকে চিনিয়েছেন দয়াময় আল্লাহতাআলার রহমত- কল্যাণ- আলো ও সম্পর্কের কেন্দ্রস্হল ও জীবনের পরম আপন ও উদ্ধারকারী হিসাবে মিথ্যা- মূর্খতা- আধাঁর- স্বৈরদস্যুতা- পরাধীনতা- অধিকারহরণ- বর্বরতা-পাশবতা- নৃশংসতা-বিপর্যয়ের ধারক সত্য পরিপন্থী মানবতা বিধ্বংসী জীবন বিনাশী সকল অপশক্তির কবল থেকে সকল মানুষকে মুক্ত রাখার জন্য এবং জীবনের প্রকৃত লক্ষ্য ও সাফল্যের দিকে এগিয়ে নেয়ার জন্য মহান প্রিয় নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম সবার জন্য জ্ঞান - দিশা -সুরক্ষা-বিকাশ ও মুক্তির পূর্ণাংগ ও বাস্তব সুপথ, জীবন ও জগতের কাঠামো নির্মান করে দিয়েছেন ।

★★★ মহান ইমাম"ইমাম হায়াত আলাইহি রাহমা" আমাদেরকে ফিরিয়ে দিয়েছেন আমাদের হারানো জাতীয়তা । আমার জাতীয়তা কি তাওহীদ ভিত্তিক রেসালাত কেন্দ্রিক হবে, না কোন বস্তুকে কেন্দ্র করে হবে ? যদি কেউ নিজেকে মুসলিম দাবি করতে চাই তাহলে সে কখনও তাওহীদ রেসালাতের বিপরীতে গিয়ে বস্তুকে কেন্দ্র করে তার আত্নসত্বা নির্ধারন করতে পারেনা তথা পরিচয় দিতে পারেনা ।

★★★ আমার চেতনা কি হবে কাকে কেন্দ্র করে হবে মুসলিম দাবি করার পরেও যখন সব কিছু একাকার করে ফেলা হইয়েছে তখন মহান আল্লাহতাআলা ও তার প্রিয়তম হাবীবের দয়ায় রহমতে মুসলিম মিল্লাতের মহান ইমাম"ইমাম হায়াত আলাইহি রাহমা" আমাদেরকে বলেছেন আমাদের চেতনা কেবল মাত্র তাওহীদ রেসালাত কে কেন্দ্র করে বদর ওহুদ কারবালা হবে । ১০ ই মহররম যে মুসলিম মিল্লাতের মহান জাতীয় শহীদ দিবস তা যখন সুন্নী দাবি করার পরেও জানেনা তখন মহান ইমাম "ইমাম হায়াত আলাইহি রাহমা " আমাদেরকে জানালেন ।

★★★ আমরা যারা মুসলিম দাবি করি তারা কখন সবচেয়ে বেশি আনন্দিত হব এবং কোন শব্দে সেটা প্রকাশ করব তা যখন ভুলে গিয়ে ওহাবীদের উদ্দেশ্য বাস্তবায়ন করে নিজেকে সুন্নী দাবি করা শুরু করি তখনই মহান ইমাম "ইমাম হায়াত আলাইহি রাহমা" বলেন সেই শোকরিয়া সে আনন্দ কেবল মহান "ঈদে আজম" মোবারকে হবে ।

★★★ যারা আমাদের অস্তিত্ব , যাদের সাথে সম্পর্ক থাকা মানে স্বয়ং আল্লাহতালার সাথে সম্পর্ক থাকা সেই অস্তিত্বকে যখন ১৯৩২ সালের ২৩ শে সেপ্টেম্বর নাপাক সৌদি ওহাবী গোত্রবাদীরা তা ধ্বংস করে সেখানে স্বৈরদস্যুতা- বর্বরতা - পাশবতা -জুলুম-মানবতার বিপরীত গোত্র বাদ প্রতিষ্ঠিত করে এবং আমাদের প্রানের ভূমি আল আরবের নাম পরিবর্তন করে সৌদি আরব রাখে তা যখন ভুলে গিয়ে মুসলিম নামদারি কিছু শয়তান নিজেকে আবার সুন্নী দাবি করা শুরু করে তখন মুসলিম মিল্লাতের মহান ইমাম "ইমাম হায়াত আলাইহি রাহমা" ২৩ শে সেপ্টেম্বর কে ঘোষণা করলেন আঁধার দিবস/ইয়াওমে জুলুমাত/ডার্ক ডে

★★★ সুন্নী দাবি করার পরেও যখন বলে ইসলাম অরাজনৈতিক অথবা খারেজী ওহাবী রাজনীতি ই আমাদের রাজনীতি তখন মুসলিম মিল্লাতের মহান ইমাম"ইমাম হায়াত আলাইহি রাহমা" আমাদের কে দিলেন " ইনসানিয়াত বিপ্লব " মানবতার রাজনীতি যেখানে প্রত্যেক মানুষ তার নিজ নিজ বিশ্বাস আদর্শ সংস্কৃতি নিয়ে চলবে কেউ কাউকে বাধাঁ দিবেনা কেউ কাউকে খুন করবেনা । সেখানে থাকবে শুধু সত্য এবং জ্ঞানের মুক্ত প্রবাহ । যে যেটাকে সত্য মনে করে সে সেটা তুলে ধরবে জ্ঞানের মাধ্যমে ভালবাসার মাধ্যমে ইজ্জতের মাধ্যমে কিন্তু কাউকে বাধ্যকে করতে পারবেনা । যেমন কেউ যদি মাজার শরীফ জিয়ারত করতে চাই তাকে কেউ বাধাঁ দিতে পারবেনা যদি কেউ মাজার শরীফ জিয়ারত করতে না চাই না করবে প্রয়োজনে ১০০ হাত দূরে থাকুক কিন্তু সে আমার আকিদা আমার আহলে সুন্নাত ওয়াল জামাত এর নীতি আদর্শ নিষিদ্ধ করতে পারবেনা । আর দুনিয়াতে সবাই সমানভাবে তার রুটিরুজি পেতে হবে ।

★★★ তাই প্রিয় ভাই বোনদের নিকট আমার আকুল আবেদন, মহান ইমাম "ইমাম হায়াত আলাইহি রাহমা" আমাদের কে যে সত্যের আহব্বান জানিয়েছেন বিশ্ব সুন্নী আন্দোলনের মাধ্যমে এবং ইনসানিয়াত বিপ্লবের মাধ্যমে তা বুঝা ও উপলব্দি করা এবং তা নিয়ে এগিয়ে যাওয়া প্রিয়নবীর প্রেমকেকে প্রতিষ্ঠা করার লক্ষ্যে ।

★★★ সবাইকে ধন্যবাদ ও সালাম।

লেখাটি লিখেছেন -  Sharif Mridha Bhai

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।