ইমাম হায়াত ও বিশ্ব সুন্নী আন্দোলন কে নিয়ে ওপেন চ্যালেন্স করেছেন -Allama Raihan Rahbar
কলেমার আলোকদিশা ও মর্মধারার প্রকৃত অনুসারী অসিলা ছাড়া শুধু উচ্চারন করে কলেমা হয় না অর্থাৎ কলেমার সত্য উপলদ্ধি যেমন করা যায় না তেমনি কলেমার রুহানী বন্ধনও অর্জন হয় না - যেমন 73 ফেরকা এমনকি কাদিয়ানি পর্যন্ত আমাদের কলেমা উচ্চারন করে কিন্তু ওরা কলেমার সত্যে থেকে বিচ্ছান্ন- অতএব স্পষ্ট যে কলেমার হাকীকত উপলদ্ধি না করে শুধু উচ্চারনে ঈমানী সত্তা অর্জিত হয় না।
কলেমার হাকীকত ও কলেমার ভিত্তিতে আত্মিক গঠন এবং রুহানী বন্ধনই আসল যা লাভের জন্য যথাযথ অসিলা অপরিহার্য্য- এ যুগে সুস্পষ্ট ভাবে প্রমানিত সে অসিলা আল্লামা ইমাম হায়াত- যিনি কলেমার তাওহীদ রেসালাত ভিত্তিক আত্মসত্তা ও জীবনচেতনা যেমন পূণরূজ্জীবীত করেছেন যা তাঁর দিশার পূর্বে এ যুগে প্রতিষ্ঠানিক ভাবে ছিলো না , তেমনি তিনি আকিদা -আধ্যাত্মিক- মানবিক- রাজনৈতিক সব দিকে কলেমার মর্মধারায় তথা ঈমান - দ্বীন- খেলাফত- শাহাদাতে কারবালার আলোকধারায় জীবনের সব দিক পূণরূদ্ধার করে প্রতিষ্ঠানিক সাংগঠনিক ভাবে তুলে ধরেছেন- নিকট অতীত থেকে চলমান সময়ে যা পূর্ণরূপে ছিলো না- যে শূন্যতা ও আঁধারের কারনে দুনিয়াব্যাপি ঈমান দ্বীন খেলাফত তথা সত্য ও মানবতার ধারা পরাজিত ও উৎখাত হয়ে মিথ্যা জুলুম- মুলুকিয়ত তথা বাতিল ফেরকা- বস্তবাদি মতবাদ ও ধর্মের নামে অধর্ম উগ্রবাদি অপশক্তির স্বৈরদস্যুতন্ত্র মুলুকিয়তের রুদ্ধতা পাশবতা কায়েম হয়ে গেছে।
অতএব কলমার শিক্ষার দিশারী হিসেবে তাঁকে ছাড়া প্রতিষ্ঠানিক রূপরেখায় এ যুগে কলেমার আত্মা- সত্তা- জীবন- রাষ্ট্র- বিশ্বের দিকদর্শন দৃশ্যমান নয় , যদি প্রমান করতে পারেন তাঁকে ছাড়া এ যুগে কলেমার কোনো পূর্ণাঙ্গ দিশা কর্মসূচী সাংগঠনিক ভাবে আছে তাহলে তিনি এবং আমরা সবাই সেখানে একাকার হয়ে জীবন দিয়ে কাজ করবো এবং কৃতজ্ঞ থাকবো- সবিনয় চ্যলেঞ্জ রইলো।
মন্তব্যসমূহ
একটি মন্তব্য পোস্ট করুন
Thanks For You Comment