আল্লামা ইমাম হায়াত ছাড়া এ যুগে আকিদা-আধ্যাত্মিক-রাজনৈতিক সবদিকে কলেমার ব্যাখ্যা ও দিশা যেমন নেই তেমনি কলেমা কারবালার আলোকধারায় সত্য ও মানবতার কার্যকরী রূপরেখা বাস্তবায়নের কোনো প্রাতিষ্ঠানিক সাংগঠনিক অসিলা নেই।-"আল্লামা আরেফ সারতাজ"


সত্যের ইমামের দিশা ব্যতীত মিথ্যার আঁধার থেকে মুক্ত থাকার উপায় নেই এবং সত্যের আলোকে চলার পথ নেই। হাদিস শরীফে নির্দেশনা দেয়া হয়েছে- যুগের ইমামের অনুসরণ ব্যতীত মূর্খতার উপর মৃত্যু হবে।
من مات ولم يعرف امام زمناه مات ميتة الجاهلية

(মুসলিম শরীফ ও মসনদে আহমদ শরীফ)

আল্লামা ইমাম হায়াত ছাড়া এ যুগে আকিদা-আধ্যাত্মিক-রাজনৈতিক সবদিকে কলেমার ব্যাখ্যা ও দিশা যেমন নেই তেমনি কলেমা কারবালার আলোকধারায় সত্য ও মানবতার কার্যকরী রূপরেখা বাস্তবায়নের কোনো প্রাতিষ্ঠানিক সাংগঠনিক অসিলা নেই।

আল্লামা ইমাম হায়াত ছাড়া এ যুগে কলেমার বিপরীত চেতনা ও মতবাদ এবং বিপরীত রাজনীতি মুলুকিয়তের ব্যাখ্যা নেই এবং সকল বাতিল জালিম অপশক্তির গ্রাস থেকে মুক্তির কোনো সংগ্রামে নেই।

আল্লামা ইমাম হায়াত ঈমানী অস্তিত্ব ও মানবিক অস্তিত্ব রক্ষায় তথা সত্য ও মানবতার ধারা পূণরূদ্ধারে দিয়েছেন, নিকট অতীতে সারা দুনিয়ার সব পীর আলেম শিক্ষাবিদ সবাই মিলেও দিতে পারেন নি। বিদ্বেষ সংকীর্ণতা মুক্ত হয়ে স্বচ্ছ দৃষ্টিতে দেখলে বুঝে সত্যের ধারক হওয়া যাবে, না হয় আঁধারে নিমজ্জিত থাকতে হবে।

#আল্লামা_আরেফ_সারতাজ
সহ-সভাপতি, বিশ্ব সুন্নী আন্দোলন এবং বিশ্ব ইনসানিয়াত বিপ্লব। 

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।