মেরাজ শরীফ আল্লাহতাআলার সাথে মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মোবারক প্রত্যক্ষ সাক্ষাত -"আল্লামা ইমাম হায়াত"।


মহান মেরাজ শরীফ দয়াময় আল্লাহতাআলার সাথে আমাদের মহান প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মোবারক প্রত্যক্ষ সাক্ষাত।

মহান মেরাজ শরীফ প্রিয়নবীর নিকট স্বয়ং আল্লাহতাআলার মহিমাময় প্রত্যক্ষ প্রকাশ এবং প্রিয়নবীর মাধ্যমে সমগ্র সৃষ্টির নিকট রহমতময় পরোক্ষ প্রকাশ।

আল্লাহতাআলা তাঁর অসীম ক্ষমতায় মহান প্রিয়নবীকে স্থান কালের উর্ধ্বে তাঁর পরম নৈকট্যে পৌঁছিয়ে তাঁর পবিত্র মহাসত্তার নূর ও তাজাল্লিতে মিলিত করে সমগ্র মানবমন্ডলীর জন্য সত্যের আলো, জীবনের কেন্দ্র এবং সর্বজ্ঞান, সর্বগুণ ও সর্বকল্যাণের উৎসরূপে প্রকাশ করেছেন।

জীবনের জন্য আল্লাহতাআলার সর্বোচ্চ পরম দান সব ঈদের মূল ঈদ ঈদে আজম দুনিয়ায় প্রিয়নবীর শুভাগমন যা না হলে আমরা আল্লাহতাআলাকেই পেতাম না।

লাইলাতুল কদর তথা কোরআনুল করীম নাজিল হওয়ার মাধ্যমে শানে রেসালাতের প্রকাশ ও দ্বীনে হকের সূর্যোদয়ের ঈদ হিসেবেই রমজানের ঈদ পালন হয় যা ঈদুল ফিতর হিসেবে মানবতার দিকে লক্ষ্য রেখে নামকরণ হয়েছে।

মেরাজ শরীফ মহান প্রিয়নবীর সাথে প্রত্যক্ষ সাক্ষাতের মাধ্যমে আল্লাহতাআলার স্বয়ং প্রকাশ যা সমগ্র সৃষ্টির জন্য অসীম রহমত ও দিশার উৎস, যে শোকরিয়া না হলে নাফরমানী হবে।

তবে রমজান ও কোরবাণীর ঈদের মত ঈদে আজম ও ঈদে মেরাজ হুকুমগত বিধিবদ্ধ নির্ধারিত পদ্ধতিগত ঈদ নয়, ঈমানী হৃদয়ের ঈদ-ঈমানী প্রাণের ঈদ-অসীম প্রেমের ঈদ, যার সাথে অন্য কোন আমলগত বিষয়ের তুলনা চলেনা, যা অন্য সবকিছুর উৎস।

একমাত্র রেসালত ই তাওহীদের বন্ধনের দলিল হিসেবে মেরাজ শরীফ সমগ্র মানব মন্ডলীর জন্য রেসালাত কেন্দ্রিক তাওহীদ ভিত্তিক ঈমানী আত্মসত্তা ঈমানিয়াতের দিশা।

সকল বস্তুর উর্ধ্বে একমাত্র স্রষ্টার নামে জীবনের সত্যের প্রকাশ মেরাজ শরীফ সমগ্র মানব মন্ডলীর জন্য মিথ্যা-মূর্খতা-আঁধার-ভ্রষ্টতা থেকে মানবিক অস্তিত্ব ও মানবসত্তা রক্ষার দিশা।

স্রষ্টার গুণ-জ্ঞান-আলো রেসালাতের রহমতের ধারায় আলোকিত জীবন ও সকল মানুষের জন্য নিরাপত্তা-অধিকার-স্বাধীনতা-মর্যাদা-ভিত্তিক সর্বকল্যাণময় সর্বজনীন মানবতার রাষ্ট্র ও অখন্ড মানবতার মুক্ত দুনিয়া খেলাফতে ইনসানিয়াত (Authority of life & state & world of humanity) গড়ে তোলার নির্দেশনা মহান মেরাজ শরীফ।

আল্লামা ইমাম হায়াত।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।