"কাফের এজিদ চির অভিশপ্ত চির জাহান্নামি" -"ইমাম হায়াত"


এজিদের কুফুরীর দলিল
---------
ওয়া মাই ইয়াকতুল মুমিনাম মুতাআম্মিদান ফাযাজাউহু যাহান্নামু খালিদান ফিহা, ওয়া গাদিবাল্লাহু আলাইহি ওয়া লাআনাহু ওয়া আআদ্দুলাহু আজাবান আজীমা।
(সুরা নেছা,আয়াত শরীফ-৯৩)
অর্থাৎ সজ্ঞাতে যে কোন মুমিনকে হত্যা করে তার স্থান জাহান্নাম, তার উপর আল্লাহর ক্রোধ ও লাআনত এবং তার জন্য নির্ধারিত কঠিন আজাব।

ফা লাআনাতুল্লাহি আলাল কাফীরীন(সুরা বাকারা,আয়াত শরীফ -৮৯)
অর্থাৎ আল্লাহতাআলার লানত কাফেরদের উপরই।
প্রথম আয়াত শরীফে ঘোষিত হল যে মুমিন হত্যাকারী লাআনত প্রাপ্ত ও জাহান্নামী।

পরবর্তী  আয়াত শরীফে ঘোষিত হল যে লাআনত প্রাপ্ত ও জাহান্নামী মানে কাফের,লাআনত প্রাপ্ত মানেই কাফের।লাআনত প্রাপ্তগন কাফেরদেরও জঘন্য শ্রেণী যাদের হিদায়াত পাওয়ার সম্ভবনা নেই।

অতএব মুমিনদের সে মহা ইমাম যাঁকে দয়াময়  আল্লাহতাআলার মহান রাসুল ঈমান ও ইসলামের ইমাম হিসেবে ঘোষনা করেছেন আর মহান প্রিয়নবীর ঘোষনা দয়াময় আল্লাহতাআলার অহী।

অতএব মহামান্য খোলাফায়ে রাশেদীনের পর ইসলামের মূল ইমাম,অন্য সকল ইমাম যাঁর ছায়ামাত্র,  সে মহান ইমামে আকবারের হত্যাকারী কত জঘন্য কাফের তা আর বলার অপেক্ষা রাখেনা।

------ আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা।     

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।