শাহাদাতে কারবালার মর্মান্তিক হত্যাকান্ডের শোক ব্যথা কেয়ামত পর্যন্ত সকল মুমিনের ঈমানী ও শরয়ী ফরজ শোক। আল্লামা ইমাম হায়াত।


শাহাদাতে কারবালার মর্মান্তিক হত্যাকান্ডের শোক ব্যথা কেয়ামত পর্যন্ত সকল মুমিনের ঈমানী ও শরয়ী ফরজ শোক।
===========================

ঈমানী শোক ও শরয়ী শোক উভয়ই, এ শোক অন্য কোনো লোকের ইনতেকালের শোক হিসেবে তুলনা বা কল্পনা করাও কুফরি । আহলে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের উপর আঘাত বেয়াদবি জুলুম খুনের শোক ব্যথা এবং খেলাফত উৎখাত করে মুলুকিয়ত কায়েমের ঈমানী প্রতিবাদ মুমিনগণ কেয়ামত পর্যন্ত করবেন।

যে বলবে এই শোক অস্থায়ী সে কাফের, যতক্ষণ ঈমান থাকবে তথা আল্লাহতাআলা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেম ও বন্ধন হিসেবে পবিত্র আহলে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেম ও বন্ধন থাকবে ততক্ষণ তাঁদের উপর মর্মান্তিক জুলুম হত্যাকান্ডের শোক ব্যথা কেয়ামত পর্যন্ত সকল মুমিনের হৃদয়ের সবচেয়ে কঠিন ব্যথা হিসেবে থাকবে।

ঈমান তিন দিনের নয়, আহলে রাসুলের প্রেম তিন দিনের নয়, তাই তাঁদের উপর জুলুমের শোক ক্ষোভ তিন দিনের নয়। এজিদবাদি অভিশপ্ত কাফেরগণ শাহাদাতে কারবালার হত্যাকাণ্ডের মর্মান্তিক বেদনা ঈমানী অনুভূতি ও ঈমানী চেতনা এবং লক্ষ্য ভুলিয়ে মুলুকিয়ত উৎখাত করে খেলাফত প্রতিষ্ঠার সংগ্রামের ধারা প্রবাহ রুদ্ধ করে কলেমার বিপরীত মোয়াবিয়াবাদি মুলুকিয়ত ও তাদের খারেজি ইসলাম কায়েম রাখতে চায়।

আহলে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রতি অন্যায় অবিচার অবমাননা খুনের প্রতিবাদ ক্ষোভ শোক ব্যথার ভিত্তি তাঁদের প্রতি ঈমানী প্রেম ও বন্ধন, যে প্রেম ও বন্ধনের ভিত্তি আল্লাহতাআলা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেম ও বন্ধন কলেমার বন্ধন এবং কলেমা দ্বীন খেলাফতের আমানত উত্তরাধিকার।

তাঁদের প্রেম ও বন্ধন ও তাঁদের আমানত যেমন তিনদিনের অস্থায়ী হতে পারে না তাই তাঁদের হত্যার শোক ক্ষোভ ব্যথা প্রতিবাদ এবং তাঁদের শাহাদাতের লক্ষ্য বাস্তবায়নের ঈমানী শপথ তিন দিনের বা অস্থায়ী মনে করা নাস্তিক্যবাদি কুফরি ও তাঁদের শাণে এজিদবাদি বেয়াদবি ।

আমরা কারবালার সৈনিক মুমিনগণ বাতিলের কুফরি উদ্দেশ্য কখনোই চরিতার্থ হতে দেবোনা।

=================
#আল্লামা_ইমাম_হায়াত
(বস্তুর উর্ধ্বে মানবসত্তার প্রবক্তা ও বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা এবং বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক)

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।