আল্লামা ইমাম হায়াত নিছক কোন ব্যক্তি নন, বরং হকের প্রতিষ্ঠান, মুমিনের আপন, মানবতার বন্ধু- অধ্যাপক মারুফ উদ্দিন

হজরত আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা নিছক কোন ব্যক্তি নন, বরং হকের প্রতিষ্ঠান, মুমিনের আপন, মানবতার বন্ধু। 
▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄▄

দুনিয়ায় প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম এর শুভাগমন মিথ্যার আঁধার হতে সব মানুষের মুক্তির পবিত্র দিশা। এই পবিত্র দিশা প্রথমত আত্মাকে বস্তুভিত্তিক আত্মসত্তার বিভীষিকাময় বিকৃতি থেকে উদ্ধারের দিশা।

অতঃপর, প্রিয়নবীর সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম এর শুভাগমনে দয়াময় আল্লাহতাআলার নাম মোবারকে যুক্ত হওয়ার মাধ্যমে আত্মার আলোকময় অধ্যায়ের পবিত্র সূচনা। অর্থাৎ, জীবনের মাবুদকে চিনা তথা জীবনের স্রষ্টাকে চিনা, জীবনের স্রষ্টার আলো মহাদূত রাহমাতাল্লিল আলামিন সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম এর প্রেমে উৎসর্গিত আত্মসত্তা তৈরি হওয়া।

সমগ্র মানবমন্ডলীর জন্য দুনিয়ায় প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম এর শুভাগমনের শ্রেষ্ঠ দান হল সব মানুষের জীবনের আত্মমালিকানা স্বাধীনতা অধিকার নিরাপত্তা প্রতিষ্ঠা হওয়া। আর এই দান যেন চিরপ্রবাহমান থাকে সেইজন্য ইনসানিয়াতের জীবননীতি ও তদভিত্তিক রাষ্ট্র ও বিশ্ব ব্যবস্থার দিশা খেলাফতে ইনসানিয়াত (authority of life and state & world of universal humanity) এর প্রাকৃতিক ব্যবস্থা। অক্সিজেন ছাড়া যেভাবে প্রাণের অস্তিত্ব থাকে না। তদরুপ খেলাফতে ইনসানিয়াত ছাড়া মানবসত্তা মানবতা মানবতার দুনিয়া থাকে না।

উপর্যুক্ত দিশা শিক্ষা পবিত্র কলেমার আলোকধারায় শাহাদাতে কারবালার মর্মশিক্ষায়, কোরআন শরীফ হাদিস শরীফের দিশা অনুযায়ী হজরত আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা মিল্লাত ও মানবতার সম্মুখে উপস্থাপন করেছেন। এই দিশাকে অস্বীকার করা হকের বিরুদ্ধে অবস্থান নেওয়ার নামান্তর। প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া আলিহী ওয়া সাল্লাম এর প্রেমই যদি আপনার মঞ্জিল মকসুদ হয় তবে হকের এই দিশার সাথে একাত্ম হয়ে বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব গড়ে তুলতেই হবে।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।