ওয়াবি- খারেজি- সালাফি- শিয়া- মওদূদীবাদি এবং মোয়াবিয়াবাদি এজিদের মুলুকিয়ত সমর্থনকারী সেনা ফ্রন্ট সবাইকে মোনাজারা জন্য আহবান।

ঈমানের সব বিষয়ে ঈমানী আকিদা ও বাতিল আকিদার প্রশ্নে, দ্বীনের সব বিষয়ে হক ও বাতিলের প্রশ্নে, খেলাফত ও মুলুকিয়তের প্রশ্নে, বাহাস মোনাজারা করে হক ও বাতিলের ধারা সুস্পষ্ট করে বাতিলের ধারা প্রমাণ করে দেয়ার জন্যই আমরা আহ্বান করে যাচ্ছি আজ চল্লিশ বছর ধরে ওয়াবি- খারেজি- সালাফি- শিয়া- মওদূদীবাদি এবং মোয়াবিয়াবাদি এজিদের মুলুকিয়ত সমর্থনকারী সেনা ফ্রন্ট সবাইকে।

মোনাজারা কিসের পক্ষে এবং কিসের বিপক্ষে হবে সেটা নির্ধারণ ছাড়া সুনির্দিষ্ট পয়েন্ট ছাড়া অনিশ্চিত ভাবে মোনাজেরা হয় না।

আমরা সব বিষয়ে আহলে সুন্নাত ওয়াল জামায়াতের চিরন্তন আকিদা আদর্শ রূপরেখা তুলে ধরেছি, আপনাদের আকিদা- রাজনীতি- জোট ইত্যাদিও স্পষ্ট ও প্রমাণিত।

আমরা আমাদের ইসলামের মূল ধারা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের চিরন্তন আকিদা তুলে ধরছি এবং বিপরীতে আপনাদের আকিদা চ্যালেঞ্জ করছি যার প্রমান আমাদের কাছে আছে, পারলে এখানেই জবাব দিন -

০১) আল্লাহতাআলার হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে আল্লাহতাআলার জাতে পাকের নূর হিসেবে ঈমান না রাখা কুফরি।

০২) দীদারে এলাহী হিসেবে মেরাজ শরীফ অস্বীকার কুফরি।

০৩) আল্লাহতাআলার হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে
হাকিকতে বশর ইনসান বা নিছক বশর ইনসান মনে করা বা জাহেরি বস্তুবাদি দৃষ্টিভংগিতে চিন্তা করা কুফরি।

০৪) তাজিমে রেসালাত - হুব্বে রেসালাত - শানে রেসালাত ঈমান মনে না করা ও সব আমলের উর্ধ্বে ঈমানী ফরজ আমল মনে না করা এবং সালাতু সালামকে অন্য সব আমলের প্রাণ ও তাজিমে রেসালাতের অবিচ্ছেদ্য বিষয় মনে না করে বিপরীত ধারাকে ইসলাম মনে করা কুফরি।

০৫) দয়াময় আল্লাহতাআলার পক্ষ থেকে আল্লাহতাআলার হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে ঈমান- কোরআনুল করীম- দ্বীন- হিদায়াত- খেলাফত- শরিয়ত- তরিকত- ইনসানিয়াত ও সর্ব কল্যাণের দাতা হিসেবে ঈমান না রেখে কেবল প্রদর্শক বলা কুফরি।

০৬) পবিত্র নবী রাসুল আলাইহিমুস সালাম গণের ভুলত্রুটি হয় বলা কুফরি।

০৭) আহলে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে ঈমানের অংশ ও হকের মাপকাঠি মনে না করা কুফরি। মহামহিম পবিত্র উম্মাহাতুল মোমিনীন রাদিআল্লাহু আনহুন্নার প্রতি প্রশ্নাতীত শ্রদ্ধা ঈমানের অংশ মনে না করা কুফরি এবং তাঁদের তাজিমের খেলাফ বা কোন তুলনা কুফরি।

০৮) মহামান্য খোলাফায়ে রাশেদীন রাদিআল্লাহু আনহুমের একজনকে স্বীকার করে বাকিদের বা কোন একজনকে খলিফাতুর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হিসেবে অস্বীকার কুফরি।

০৯) কারবালায় খলিফাতুর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইমামে আকবার সাইয়েদিনা হজরত ইমাম হোসাইন রাদিআল্লাহু আনহুর পবিত্র শাহাদাতকে কলেমার শাহাদাত ও হকের মাপকাঠি হিসেবে ঈমান না রাখা কুফরি।

১০) ঈমানের অবিচ্ছেদ্য অংশ প্রাণপ্রিয় আহলে বায়েত রাদিআল্লাহু আনহুমের বিরুদ্ধে দুশমনি কুফরি ও তাঁদের দুশমনদের হক মনে করা বা সমর্থন করা কুফরি।

১১) অভিশপ্ত কাফের এজিদকে মুসলিম মনে করা ইসলাম অস্বীকার কুফরি।

১২) ইসলাম বা আহলে সুন্নাতকে কেবল রাজনৈতিক বা অরাজনৈতিক বলা কুফরি।

১৩) আহলে রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ব্যতীত আহলে সুন্নাত ওয়াল জামায়াতকে একক কোনো ব্যক্তি ভিত্তিক মতবাদ বা একক কোনো ব্যক্তির মসলক মনে করা কুফরি।

১৪) খেলাফত অস্বীকার ও মুলুকিয়তের সমর্থন কুফরি।

১৫) খেলাফতে ইসলাম ও খেলাফতে ইনসানিয়াতের বিপরীত যে কোন রাজনীতি ও রাষ্ট্রব্যবস্থার সমর্থন কুফরি।

১৬) বস্তুবাদি মতবাদের সমর্থন ও বস্তুবাদি চেতনার অনুসরণ কুফরি।

১৭) কোনো বাতিল জালিম শাসকগোষ্ঠীর সমর্থন কুফরি।

১৮) ঈমানী জাতীয়তার খেলাফ কোন জাতীয়তা স্বেচ্ছায় গ্রহন বা অনুসরণ কুফরি।

১৯) দুনিয়ার কোনো একটা দেশ বা রাষ্ট্র কেবল কোনো একক ধর্মের নামে বা একক জাতির জন্য নির্দিষ্ট কোনো বাতিলের ঘোষণা করে কোথাও বাতিলের কর্তৃত্ব আধিপত্যে ছেড়ে দিয়ে ইসলাম ও মানবাধিকার নিষিদ্ধ করা কুফরি।

২০) দুনিয়ার কোথাও তাওহীদ- রেসালাত- খেলাফত- ইনসানিয়াতের
বিপরীতে কোন বাতিল জালিম অপশক্তির মুলুকিয়ত হুকুমত তথা কুফর জুলুমের বর্ডার হক মনে করা বা স্বেচ্ছায় মেনে নেয়া কুফরি।

২১) ইসলামের নামে বা আল্লাহতাআলার আইন শরিয়তের নামে মনগড়া বলপূর্বক চাপিয়ে দেয়া রাষ্ট্র তথা খারেজি সালাফি- ওহাবি- শিয়া- মওদূদীবাদের রাজনীতি ও রাষ্ট্র এবং একক গোষ্ঠীবাদি জাতীয়তাবাদি রাজনীতি ও রাষ্ট্র সমর্থন কুফরি।

২২) মাওলায়ে আলা সাইয়েদেনা আলী রাদিআল্লাহু আনহুর বিরুদ্ধে যুদ্ধে লিপ্ত হয়ে তওবা করে ফিরে না আসা কাউকে হক মনে করা কুফরি।

২৩) মাওলায়ে আলা সাইয়েদেনা আলী রাদিআল্লাহু আনহুকে গালি দেয়া লাআনত দেয়া কুফরি বা এসব করেছে এমন কাউকে সমর্থন কুফরি।

২৪) কাফের এজিদকে ক্ষমতা তুলে দিয়ে কারবালার হত্যার পথ তৈয়ার করা তথা আহলে বায়েত - ইসলাম ও ইসলামের খেলাফত এবং খোলাফায়ে রাশেদীন ও সাহাবায়ে কেরাম রাদিআল্লাহু আনহুমের জামায়াতের বিরুদ্ধে ও তাঁদের এজমার বিপরীতে কাফের এজিদের বাপের কাজ হক মনে করা কুফরি।

২৫) আল্লাহতাআলার মহামহিম রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম এবং কলেমা তাইয়েবা- কোরআনুল করীম- দ্বীনকে কোনো গন্ডীবদ্ধ নির্দিষ্ট স্থানভিত্তিক বিদেশী মনে করা ও বলা কলেমা অস্বীকার কুফরি।

২৬) নবী রাসুল আলাইহিমুস সালামগণ সম্পর্কে মৃত্যু বলা বা মৃত মনে করা এবং ইন্তেকাল দিবস বা ইন্তেকাল বার্ষিকী পালন কুফরি।

২৭) ফতহে মক্কার পর ইসলাম গ্রহন দেখানো কাউকে আজামা দারাজাত সাহাবি বা উলুল আজম সাহাবি বা জলিলুল কদর সাহাবি বলা কোরআনুল করীমে আল্লাহতাআলার অলংঘনীয় নিষেধাজ্ঞার বিপরীত কুফরি।

২৮) মকবুল সাহাবায়ে কেরাম রাদিআল্লাহু আনহুমের পরের কাউকে তাঁদের উর্ধ্বে ও তাঁদের চেয়ে বড় মনে করা বা বলা কুফরি।

২৯) মকবুল সাহাবায়ে কেরামের জামাতের এজমার খেলাফ কুফরি। মকবুল সাহাবায়ে কেরাম রাদিআল্লাহু আনহুমের হত্যা কুফরি ও তাঁদের হত্যাকারির সমর্থন কুফরি।

(৩০)আল্লাহতাআলার হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের ঘোষিত নির্ধারিত দলিল ব্যতীত কোন একক ব্যক্তি বা প্রতিষ্ঠানকে ঈমানের মাপকাঠি বলা কুফরি।

(৩১) তাওহীদ রেসালাত এবং ঈমান-দ্বীন ও খেলাফতের মৌলিক বিষয় সমূহকে ইজতেহাদি বিষয় বলা কুফরি।

(৩২) মুতাশাবেহাত আয়াত ও মুতাশাবেহাত হাদিস শরীফের আভিধানিক অর্থের ভিত্তিতে আকিদা নির্ধারণ করা কুফরি।

(৩৩) কোনো কুফর জুলুম মুলুকিয়তের প্রতিষ্ঠার বিজয় উদযাপন ও তাদের চেতনা ও আদর্শ গ্রহণ কুফরি।

(৩৪) ঈমানের খেলাফ কোনো বাতিলের জোট দালালি অংগীভূত হওয়া কুফরি।

(৩৫) মা বোনদেরকে ঈমানী দায়িত্ব ও ইসলামের কর্তব্য থেকে বিচ্ছিন্ন রাখা কুফরি।

(৩৬) কোন ভাবে ইসলামের পূর্ণাংগতা অস্বীকার কুফরি।

(৩৭) আল্লাহতাআলার নির্ধারিত মনসুখ ব্যতীত কোরআনুল করীমের কোন আয়াত শরীফ এযুগে প্রযোজ্য নয় বলা কুফরি।

(৩৮) কোন সুন্নীকে বিনা দলিলে ওহাবি শিয়া বা বাতিল বলা কুফরি।

(৩৯) কেবলাভূমি আল আরবকে জেনে বুঝে “সৌদি আরব” স্বীকৃতি দিয়ে সৌদি গোত্রবাদি ওয়াবি মুলুকিয়তকে স্বীকৃতি বা সমর্থন দেয়া কুফরি।

(৪০) ইরান জবরদখলকারী কুফরি শিয়া মুলুকিয়তকে ইসলামিক রিপাবলিক বলা ও শিয়া নেতা খোমিনিকে ইমাম স্বীকৃতি দেয়া কুফরি।

(৪১) শানে রেসালাতের কোন সিফাত অস্বীকারকারী এবং ঈমানী আকিদা ও দ্বীনের কোন দিক অস্বীকারকারী কোন বাতিল ফেরকাকে ইসলাম হিসেবে স্বীকৃতি দিয়ে জোটবদ্ধ হওয়া কুফরি।

(৪২) কোন রাষ্ট্রীয় পতাকাকে জাতীয় পতাকা বলা, রাষ্ট্রীয় সংগীতকে জাতীয় সংগীত বলা, রাষ্ট্রীয় দিবসকে জাতীয় দিবস বলা ও রাষ্ট্রীয় সংসদকে জাতীয় সংসদ বলা বস্তুবাদি জাতীয়তাবাদকে কবুল করে ঈমানী জাতীয়তার বিপরীত।

(৪৩) দয়াময় আল্লাহতাআলার হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের শুভাগমন স্বয়ং আল্লাহতাআলাকে পাওয়া ও আল্লাহতাআলার সর্বোচ্চ রহমত এবং অন্য সবকিছুর উর্ধ্বে জীবনের পরম পাওয়া তথা ঈদে আজম স্বীকার না করা কুফরি।

=================

তফসিরুল কোরআন মাশাহেদুল ঈমানের প্রণেতা ও পবিত্র বোখারী শরীফের ব্যাখ্যাগ্রন্থ তাফহিমুল বোখারী শরীফের প্রণেতা, ওস্তাজুল ওলামা, শায়খুলহাদিস, ইমামে আহলে সুন্নাত, পীরে হাক্কানী, ওলীয়ে রাব্বানী-

#হাফেজ_আল্লামা_সৈয়দ_সাইফুর_রহমান_নিজামী_শাহ
(প্রধান উপদেষ্টা: বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব)

এবং

#আল্লামা_ইমাম_হায়াত
(ইসলামের মূল ধারা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের প্রকৃত ধারার এ যুগের #পূণরূজ্জীবনকারী এবং বিশ্ব সুন্নী আন্দোলনের #প্রতিষ্ঠাতা ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের #প্রবর্তক)

এর পক্ষে -

আল্লামা আরেফ সারতাজ, ড:অধ্যাপক আল্লামা কাওসার আমীন, আল্লামা রায়হান রাহবার, আল্লামা জাকির আহসান,আল্লামা মোর্শেদ শাহ, আল্লামা খাজা নাজমুদ্দিন রাশেদ, শাহ এনামুল হাসান মাওলা, আল্লামা এমদাদুল হক সায়ীফ, হাফেজ আল্লামা ইলিয়াস শাহ,আল্লামা শেখ নয়ীমুদ্দীন, আল্লামা আওয়াল কাদেরী, আল্লামা শেখ হানিফ, আল্লামা গোলাম সাদেক, আল্লামা রেজাউল মোস্তফা কাওসার, অধ্যাপক মাহমুদ হাসান, অধ্যাপক মারুফ উদ্দিন, এডভোকেট আশরাফুল আলম, এডভোকেট মাঈনুদ্দিন টিটু, অধ্যাপক মোকাররম হোসেন।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।