ইনসানিয়াত মানব জীবনের চিরন্তন প্রাকৃতিক রূপরেখা ও দিকদর্শণ এবং জীবনের সে অখন্ড প্রাকৃতিক দুনিয়া যা জীবনের মহান স্রষ্টা প্রদত্ত মুক্ত জীবনের মুক্ত দুনিয়া, যেখানে সব মানুষই মানুষ হিসেবে সমান অধিকার নিরাপত্তা স্বাধীনতা ইজ্জত রিজিক নিয়ে জীবনের লক্ষ্যে বিকশিত হবে -"আল্লামা রায়হান রাহবার" ।

ইনসানিয়াত মানব জীবনের চিরন্তন প্রাকৃতিক রূপরেখা ও দিকদর্শণ এবং জীবনের সে অখন্ড প্রাকৃতিক দুনিয়া যা জীবনের মহান স্রষ্টা প্রদত্ত মুক্ত জীবনের মুক্ত দুনিয়া, যেখানে সব মানুষই মানুষ হিসেবে সমান অধিকার নিরাপত্তা স্বাধীনতা ইজ্জত রিজিক নিয়ে জীবনের লক্ষ্যে বিকশিত হবে।


সত্য ও জীবন মানবতার ধারা রক্ষা ও বিকশিত করার লক্ষ্যে স্রষ্টার আলোকরশ্মি ও করুণাধারা রূপে মানবতার ত্রাণকর্তা প্রেরিত মহামহিম পবিত্র মহাদূতগণই ইনসানিয়াতের সকল আলোকমালার মূল উৎস।

মিথ্যা- মূর্খতা- অবিচার- শোষণ- বৈষম্য- রুদ্ধতা- পরাধীনতা -স্বৈরদস্যুতন্ত্রের যাঁতাকল থেকে সত্য ও জ্ঞানের মুক্ত প্রবাহের ধারায় জীবনের স্বাধীনতা- অধিকার- বিকাশ- মানবতার চিরন্তন মুক্তি সংগ্রামের যুগ যুগের প্রবাহমান ধারা ইনসানিয়াত।

স্রষ্টাপ্রদত্ত প্রাকৃতিক ব্যবস্থা হলেও জীবন মানবতার শত্রু পাশবিক অপশক্তির আগ্রাসনের ফলে এবং মানবতার শুভশক্তি ঐক্যবদ্ধ হয়ে কাজ না করায় ইনসানিয়াতের চেতনা ও ভাবধারা এবং ইনসানিয়াতের দুনিয়ার কাঠামো তথা মুক্ত মানবতার অখন্ড বিশ্ব ব্যবস্থা খেলাফতে ইনসানিয়াত ( authority of life and humanity, flow of truth and wisdom, structure of right and freedom, world of peace and safety.) যা বিধ্বংস হয়ে বিপরীত চেতনা ও কাঠামোর প্রাদুর্ভাব হয়েছে।

ইনসানিয়াত বা মানবতা শুধু রাজনীতি বা রাজনৈতিক ব্যবস্থা নয়, এটা আসলে মানব জীবনের সংজ্ঞা ও রূপরেখা এবং গতিশীলতা, যার মূল কথা জীবনের সত্যে বিশ্বাস যে জীবন বস্তুর উর্ধে তথা মানব সত্তা বস্তুবাদী হতে পারে না, মানুষকে অবশ্যই মানবতার পক্ষে এবং মানবতা বিধ্বংসী অপশক্তির বিপক্ষে থাকতে হবে, আর এজন্য রাষ্ট্র ও বিশ্ব ধর্মীয় মূল্যবোধ ভিত্তিক কিন্তু অসামপ্রদায়িক সর্বজনীন মানবিক হতে হবে অর্থাৎ কোনো একক ধর্ম- জাতি- গোত্র- ভাষা-বর্ণ- শ্রেণী গোষ্ঠীর একক নামে নয় সবার অধিকার স্বাধীনতা মর্যাদা ভিত্তিক মানবিক হতে হবে।

একক গোষ্ঠী বাদি অপরাজনীতির সৃষ্ট পাশবিক স্বৈরদস্যুতন্ত্রের গ্রাস থেকে সত্য - জ্ঞান- ন্যায় এবং অধিকার-স্বাধীনতা পূণরূদ্বার করে মানবতার দুনিয়া গড়ে তোলার লক্ষ্যে ইনসানিয়াত এক মহা বিপ্লব।
চিরন্তন হলেও অপশক্তির গ্রাসে বিলুপ্ত ও বিস্মৃত জীবন মানবতার এ প্রাকৃতিক রূপরেখা ও দিকদর্শণ এ যুগে পূণরূজ্জীবনকারী ও পূণপ্রবর্তণকারী বিশ্ব মানবতার মুক্তির দিশারী ইমাম হায়াত। ধন্যবাদ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।