ওহাবি অপরাজনীতির কারনেই উপমহাদেশ ও সারা দুনিয়ায় মিল্লাত ও মানবতার এ চরম দুঃসহ মর্মান্তিক দুরবস্থা -"আল্লামা রায়হান রাহবার" ।

প্রধানতঃ ওহাবি অপরাজনীতির কারনেই উপমহাদেশ ও সারা দুনিয়ায় মিল্লাত ও মানবতার এ চরম দুঃসহ মর্মান্তিক দুরবস্থা ।


ওহাবীরাই আকিদা ও আদর্শ সবদিকে ইসলামের আসল রূপরেখা উৎখাত করেছে । ধর্মরাষ্টের নামে তারাই সব ধর্মের নামে উগ্র অধর্ম রাষ্ট্রের প্রতিষ্ঠাতা।

ইসলামের আসল রাজনৈতিক দিকদর্শণ দুনিয়া সবার সব মনুষের, এক গোষ্ঠীর নয়, মানুষ হিসেবে দয়াময় আল্লাহ ও তাঁর প্রিয়তম হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রদত্ত অধিকার বলে মানুষ হিসেবে সবাই নিজ নিজ বিশ্বাস আদর্শ নিয়ে সারা দুনিয়ায় সমান অধিকার ও মর্যাদা নিয়ে বাধাহীন ভাবে বাঁচবে ও চলবে।

মহান খাজা বাবা রাহমাতুল্লাহি আলাইহি এবং বহু আওলিয়া কেরাম তথা সত্য ও মানবতার মহান সাধকদের অনেক ত্যাগ ও সাধনার ফলশ্রুতিতে উপমহাদেশ অপশক্তির শৃঙ্খল তথা বর্ডারের কারারেখা মুক্ত হয়ে মানবতার অখন্ড রূপরেখায় জবরদস্তিহীন মুক্ত পরিবেশে সত্যের দিকে এগিয়ে যাচ্ছিল । খারেজি ওহাবি অপরাজনীতির ভিত্তিতেই উপমহাদেশ বিভক্ত হয়ে ছয় টুকরা ছয় বর্ডার ছয় কারাগার হয়ে সত্য ও মানবতার বিরূদ্ধে ছয়টা একক গোষ্ঠীবাদী পাশবিক স্বৈরদস্যুরাষ্ট্র প্রতিষ্ঠিত হয়।

ধর্মের আসল শিক্ষা সর্বজনীন মানবতার রাষ্ট্র বাদ দিয়ে ধর্মরাষ্ট্রের নামে অধর্ম উগ্রবাদী পন্থা মুসলিম রাষ্ট্র, রামরাষ্ট্র, বৌদ্ধরাষ্ট্র, উগ্র জাতীয়তাবাদী রাষ্ট্র ইত্যাদি নামে একক গোষ্ঠীবাদী হিংস্রতা পাশবতা স্বৈরদস্যুতন্র প্রতিষ্ঠার পিছনে নাস্তিক্য উদ্ভূত বস্তুবাদ ও সব ধর্মের নামে ধর্মের শত্রু অধর্ম উগ্রবাদ দায়ী যার মধ্যে সবচেয়ে বেশী দায়ী ইসলামী রাষ্ট্রের ছদ্মনামে বাতিল ওহাবিয়তের খারেজি সালাফি কুফরি অপরাজনীতি যা এখনও চলছে।

হিন্দুর জন্য হিন্দুস্তান, বৌদ্ধের জন্য বুদ্ধিমান, ইহুদির জন্য ইহুদিস্তান, খৃষ্টানের জন্য খৃষ্টানিস্তান, তালেবানর জন্য পাকিস্তান, বস্তুবাদির জন্য বস্তুবাদিস্তান, নাস্তিকের জন্য নাস্তিকিস্তান এসব ইসলামের যেমন চরম বিপরীত কুফর জুলুমের ঘৃণ্য অপরাজনীতি তেমনি যে কোন সুস্থ ধর্মের মূল্যবোধ পরিপন্থী এবং জীবন ও মানবতার বিরূদ্ধে অপরাধ ও যুদ্ধ । মুসলিম লীগের মাধ্যমে ওহাবিরা এই শয়তানি রাজনীতিই করেছে এবং এখনও অন্যান্য সংগঠনের মাধ্যমে করে যাচ্ছে যার বিষফল আজকের রোহিংগা নিধন থেকে শুরু করে গোটা উপমহাদেশ ও সারা দুনিয়ায় সত্যের ধারাপ্রবাহ ও জীবন- স্বাধীনতা- মানবতার মহাবিপর্যয়।

যাদের দ্বীনবিকৃতি ও কূরাজনীতির কারনে আজ সব অপশক্তির প্রাদূর্ভাব এবং এহেন সীমাহীন মর্মান্তিক দুর্দশা ও ধ্বংসযজ্ঞ তাদের আবার মায়াকান্না ও বিভিন্ন প্রদর্শনী অপরাধ ঢাকার আয়োজন এবং দ্বীন ও মানবতার আরও ক্ষতি করার ফাঁদ মাত্র ।

আর আমরা সুন্নীরা মহান শাহাদাতে কারবালার আমানত নিজেদের পূর্ণাঙ্গ পথ ও দিশা হারিয়ে বস্তুবাদের দাসত্ব এবং অরাজনৈতিক গন্ডীবদ্ধ অথবা বিভিন্ন বাতিলের ভ্রান্ত অপরাজনীতির বিণাশী পংকে নিমজ্জিত । এসব কারনেই বিভিন্ন বাতিল জালিম অপশক্তির গ্রাসে আজকের দুনিয়া ও সব মানুষের জীবন অবরুদ্ধ নিষ্পেষিত । আর সর্বাত্মক মহাধ্বংসের এ ফাঁস থেকে উদ্ধার ও মুক্তির অবিকল্প সুনিশ্চিত পথ একমাত্র বিশ্ব ইনসানিয়াত বিপ্লব । ধন্যবাদ ।

Source: #Honourable Allama Raihan Rahbar

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।