ইমাম হায়াতের দিশা দিকদর্শণের পূর্বে এ যুগে হক ও বাতিল পূর্ণাঙ্গ ভাবে তুলে ধরেছেন ? -আল্লামা রায়হান রাহবার ।

 আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমার দিক নির্দেশনার প্রধানের পূর্বে কেউ কি সত্য তুলে ধরেছেন -আল্লামা রায়হান রাহবার । 

কলেমা উচ্চারণ করেও কলেমা শরীফের হাকীকত উপলব্ধি করা যায় না এবং কলেমার নূরানী বন্ধন ও সংযোগ হয় না তথা ঈমান লাভ হয় না- যদি কলেমার মর্মধারা ও চেতনার বিপরীত কোনো মত পথে অবস্থান হয় অথবা কলেমা দ্বীনের কোনো দিক বাদ দিয়ে বিপরীত দিক অনুসারী হয় । কলেমা শাব্দিকভাবে উচ্চারণ ও বাহ্যিকভাবে নামাজ ৭২টি বাতিল ফেরকা সবাই পড়ে, কিন্তু শুধু উচ্চারণ যেমন ঈমান নয় ঈমানের কোনো দিকে বিপরীতে থেকে কোনো আমল কবুল হয় না এমনকি প্রকৃত মুসলিম বা সুন্নী দাবিও করা যায় না।

নাস্তিক্যউদ্ভুত বস্তুবাদী মতবাদের অনুসারী হয়ে কি ঈমান হয়? নামাজ হয়? বস্তুবাদী মতবাদ কি ঈমানের বিপরীত নয়? ইমাম হায়াত ছাড়া কেউ কি এ যুগে বস্তুবাদী মতবাদের বিরুদ্ধে একটি শব্দও বলেছেন? ঈমান ও বস্তুবাদ যে বিপরীত এ ব্যাখ্যা কি ইমাম হায়াত ছাড়া আর কেউ প্রমাণ করে তুলে ধরেছেন এবং উদ্ধারের উদ্যোগ নিয়েছেন? নাকি প্রায় সবাই বস্তুবাদী মতবাদের দালালি করেও আবার নামাজ পড়ছেন!
ইসলামকে অরাজনৈতিক তথা অপূর্ণাংগ বলে কি ঈমান নামাজ হয়? মহামান্য খোলাফায়ে রাশেদীন ও মহান মকবুল সাহাবায়ে কেরাম রাদিআল্লাহু আনহুমের ইসলাম কি অরাজনৈতিক ? ইসলাম বা আহলে সুন্নাতকে অরাজনৈতিক বলা কিম্বা বাতিলের ভ্রান্ত অপরাজনীতির মধ্যে নিমজ্জিত থাকা কি কলেমা দ্বীন বুঝার প্রমাণ বহন করে? নাকি কলেমা বুঝতে অক্ষমতা ও অন্ধত্ব প্রমাণ করে? ইমাম হায়াতের পূর্বে এ যুগে কেউ কি অরাজনৈতিক অন্ধকূপ এবং বাতিলের বিধ্বংসী অপরাজনীতির গ্রাস থেকে উদ্ধারের পথ দেখিয়েছেন ?

ইসলামী রাষ্ট্রের নামে খারেজি সালাফি ওহাবি শিয়াবাদের অপরাজনীতির প্রতিধ্বনি করে তাদের দোসর হয়ে কি ঈমান নামাজ হয়? ইসলামের মূল ধারা আহলে সুন্নাতের রাজনৈতিক দিকদর্শণ আর বাতিল খারেজি সালাফি ওহাবি শিয়াবাদের অপরাজনীতির ধারা কি এক? ইমাম হায়াত ছাড়া কেউ কি এ যুগে সুন্নীয়তের রাজনৈতিক রূপরেখা তুলে ধরেছেন? না হলে নিকট অতীতে আমরা কোথায় ছিলাম?

ঈমানী চেতনা ও ঈমানী জাতীয়তা ত্যাগ করে বস্তুবাদী চেতনা ও বস্তুবাদী জাতীয়তাবাদী হয়ে কি ঈমান নামাজ হয়? ঈমানী জাতীয়তা বিলুপ্ত হয়ে যখন প্রায় সবাইকে বস্তুবাদী চেতনাকে তাদের ভিত্তিতে এবং বস্তুবাদী জাতীয়তাবাদের মধ্যে নিমজ্জিত করে দিচ্ছিলো তখন ইমাম হায়াত ছাড়া আর কেউ কি কলেমার চেতনা ও ঈমানী জাতীয়তা রক্ষায় উদ্যোগ নিয়েছেন?

মহান শাহাদাতে কারবালার নির্দেশিত আমানত ও অংগীকার খেলাফতের বিপরীতে মুলুকিয়তের সমর্থক হয়ে তথা অভিশপ্ত কুফরী এজিদবাদের অনুসারী হয়ে কি ঈমান নামাজ হয়? খেলাফত ও মুলুকিয়ত কি আকিদার বিষয় নয়? কলেমার জীবন চেতনার কাঠামো রূপে খেলাফত এবং কলেমার বিপরীত চেতনার কাঠামো হিসেবে মুলুকিয়তের বিভৎস দিক কেউ কি এ যুগে তুলে ধরেছেন একমাত্র ইমাম হায়াত ব্যতীত ?

হিন্দুর জন্য হিন্দুস্তান এটা কলেমা কোরআন দ্বীনে হক অস্বীকার নয়? আর তাওহীদ রেসালাত সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের সার্বভৌমত্ব অস্বীকার করে কি ঈমান নামাজ হয়? অতীতের এসব আত্মঘাতি ভূল ও বিপর্যয়ের কারণ চিহ্নিত করে এসব বিণাশ থেকে ইমাম হায়াত ছাড়া কেউ কি উদ্ধারের পথ দেখিয়েছেন ? নাকি ক্রমাগত ধ্বংসের পথে ঠেলে দিচ্ছেন অন্য প্রায় সব দল?

আল আরবকে জেনে বুঝে সজ্ঞাতে ' সৌদি আরব' বলে এজিদবাদি ওহাবিবাদি গোত্রবাদী কুফরী মুলুকিয়ত কবুল করে কি কলেমা কারবালার চেতনার সাথে বেঈমানী বিশ্বাসঘাতকতা হয় না? কলেমা কারবালার চেতনা ও মহামান্য খোলাফায়ে রাশেদীন ও মহান মকবুল সাহাবায়ে কেরাম রাদিআল্লাহু আনহুমের জামায়াতের নীতি আদর্শ এজমার খেলাফ হয়ে কি ঈমান নামাজ হয়?

ইমাম হায়াতের দিশা দিকদর্শণের পূর্বে এ যুগে হক ও বাতিল পূর্ণাঙ্গ ভাবে তুলে ধরেছেন এবং সব বাতিলের গ্রাস থেকে উদ্ধারের পথ দেখিয়েছেন এবং আকিদা আদর্শ আধ্যাত্মিক মানবিক রাজনৈতিক সবদিকে কলেমা কারবালার আলোকধারায় দ্বীন সুন্নীয়তের নির্ভেজাল ও পূর্ণাঙ্গ পথ দেখিয়েছেন এমন কোনো অসিলা ইমাম দয়া করে নাম বলুন যাতে আমরা কৃতজ্ঞতা জানাতে পেরে ধন্য হই। ধন্যবাদ ওয়াস সালাম।
লেখেছেন - আল্লামা রায়হান রাহবার

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।