রমজানের আহবান -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা" ।

মহান সাহাবী হযরত খোবায়েব রাদিআল্লাহ আনহকে মক্কার কাফের মুশরিক বস্তুবাদীগন আটক করে হত্যার জন্য ফাসিঁর মঞ্চ তৈরী করে মুক্তির জন্য তাদের একের পর এক সব শর্ত প্রত্যাখ্যানের পর শেষ সুযোগ দিয়ে বললো, "যদি তোমার রাসুলকে একটু নিন্দা কর তাহলে তোমার মুক্তি,তোমাকে আমরা হত্যা করব না,এখনই ছেড়ে দেবো"।


সাইয়েদেনা হযরত খোবায়েব রাদিআল্লাহ তায়ালা আনহু বললেন, আর এটাই আমাদের জীবন "ঈমানের খেলাফ করে আল্লাহতায়ালার রাসুলের নিন্দা করে বাঁচবো না বরং তাঁর হয়ে তাঁর প্রশংসায় জীবন দেবো ঈমান দ্বীন নিয়ে আর এটাই আমাদের জীবন"।

তিনি শাহাদাত বরন করলেন দয়াময় আল্লাহ তায়ালা ও তাঁর হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের পথে অটল থেকে মহিমা প্রশয়সা গেয়ে, মিথ্যার কাছে আত্নসমর্পন না করে, এটাই আত্না ও জীবনেরর প্রকৃত রোজা-সাধনা ও জীবনের বিজয়।

যাঁদের মহাত্যাগ ও সাধনার বলে দুনিযায় বিজয় হয়েছিলো সত্যের দ্বীন, পরাজিত হয়েছিল মিথ্যা-জুলুম-পাশবতার বিনাশী ধারা।

আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।