ঈমানী দৃষ্টি শক্তি দিয়ে ঈমানী হৃদয় নিয়ে আল্লামা রায়হান রাহবার এর মূল্যবান লেখনী টি পড়েন।

কেউ শরবত মনে করে বিষ পাণ করছেন এবং সবাইকে করাচ্ছেন এমতাবস্থায় যিনি বুঝেন এবং জানেন যে ওটা প্রাণঘাতী বিষ তিনি চুপ না থেকে সবার জীবন রক্ষার্থে বিষকে পানীয় নয় বিষ হিসেবে প্রমাণ করে তুলে ধরলেন এবং একই সাথে পানীয় তথা সঠিক পথও তুলে ধরেছেন, এটাই আল্লামা ইমাম হায়াত করেছেন । এতে যারা মধু বলে বিষ পান করাচ্ছেন তারা ধরা পড়ে যাওয়ায় এবং স্বার্থে আঘাত লাগায় ইমাম হায়াতের বিরুদ্ধে ক্রুদ্ধ হয়ে হিংস্র দানবীয় মিথ্যা অপবাদ অপপ্রচারে ঝাঁপিয়ে পড়লেন যেন কেউ সত্যের দিশা না পায় এবং সবাইকে তারা ইসলাম বা আহলে সুন্নাতের ছদ্মনামে বা বিভিন্ন অপরাজনীতির ফাঁদে আটকে রাখতে পারেন ।


অলীগণ ও বিশেষ ব্যতিক্রম মুমিনগণ ছাড়া দুনিয়ার প্রায় সবাই যখন বস্তবাদি মতবাদের বিষাক্ত গ্রাসে মানব সত্তা ও ঈমানী সত্তা হারিয়ে আত্মার মৃত্যুর আঁধারে বিণাশ হয়ে যাচ্ছিলেন, ঈমানী সত্তা ও মানব সত্তা বিলুপ্ত হয়ে সত্য ও মানবতার বিপরীতে যখন বস্তবাদি সত্তা- চেতনা- সমাজ - রাষ্ট্রব্যবস্থা ও বিশ্বব্যবস্থার প্রলয়ংকর আঁধার বিণাশ জীবন ও জগত গ্রাস করে চলেছে তখন একমাত্র ইমাম হায়াত ই এ যুগে ঈমানী সত্তা ও মানব সত্তা রক্ষায় বস্তবাদি মতবাদের বিষাক্ত ছোবল থেকে আত্মা ও জীবনের সব দিক রক্ষায় সত্য ও মানবতার আত্মিক ও রাজনৈতিক সব দিকে দিশা ও রূপরেখা তুলে ধরেছেন ।


প্রায় সবাই যখন ইসলামের মূল ধারা আহলে সুন্নাত তথা সুন্নীয়তের পূর্ণাঙ্গ রূপরেখা ভূলে ইসলামকে অরাজনৈতিক গন্ডীবদ্ধ করে ধ্বংস করে দিচ্ছে- আবার কেউ কেউ ইসলামের রাজনীতির নামে ইসলামী রাষ্ট্রের নামে ইসলামের মূল ধারা আহলে সুন্নাতের বিপরীত খারেজি সালাফি ওহাবি শিয়াবাদি বাতিল ফেরকার ইসলাম বিরোধী অপরাজনীতিকে ইসলামের ছদ্মনামে চালিয়ে দিচ্ছে- তখন একমাত্র ইমাম হায়াত ই ইসলামের পূর্ণাঙ্গ রূপরেখা তুলে ধরেছেন, আকিদা ও আধ্যাত্মিক দিকের সাথে ইসলামের মূল ধারা আহলে সুন্নাতের রাজনৈতিক দিকদর্শন খেলাফতে ইনসানিয়াত তুলে ধরেছেন, তিনি তুলে ধরেছেন ইসলামের সরাসরি নামে রাষ্ট্র ও রাজনৈতিক দল ইসলামের শিক্ষা নয়- তিনি বলেছেন ইসলাম ও মানবতার দৃষ্টিতে রাষ্ট্র কোনো একক ধর্মের নামে বা একক মতবাদ বা কোনো একক জাতীয়তাবাদের ভিত্তিতে একক গোষ্ঠী বাদি স্বৈরদস্যুতন্ত্র মুলুকিয়তের ধারায় হওয়া ইসলাম বিরুদ্ধ ও সব ধর্মের মূল্যবোধ বিরোধী এবং মানবতার বিরুদ্ধে অপরাধ ।


আত্মা ও জীবনের রক্ষায় ও অপশক্তির গ্রাস থেকে উদ্ধারে এবং ইসলাম ও মানবতার শত্রুগুলো ইমাম হায়াত যেমন তুলে ধরেছেন তেমনি ইসলাম ও মানবতার সঠিক পথ বাঁচার পথও তিনি বিশ্বাস দর্শন আত্মিক রাজনৈতিক সব দিকে তুলে ধরেছেন । তাঁকে ছাড়া এ যুগে ঈমান দ্বীন এবং জীবন মানবতার কোনো স্তরেই বাঁচার ও এগিয়ে চলার কোনো দিশা ও কর্মসূচী নেই, যদি থাকে তুলে ধরুন আমরা স্বাগত জানিয়ে সত্য ও মানবতার রক্ষায় ও প্রতিষ্ঠায় কাজ করে যাবো ।


না জেনে না বুঝে কিম্বা মিথ্যার চরদের মিথ্যাচারে বিভ্রান্ত হয়ে সত্য ও মানবতার বিরুদ্ধে মিথ্যা অপবাদ অপপ্রচার জঘন্য অপরাধ । ইমাম হায়াত নিজে কোনো মতবাদ তুলে ধরেন নি, কলেমা কারবালার আলোকধারায় ঈমান দ্বীন খেলাফত তথা সুন্নীয়তের হারানো নির্ভেজাল বিশুদ্ধ ও পূর্ণাঙ্গ ধারা তিনি তুলে ধরেছেন মাত্র, কোনো বিষয়ে আপত্তি থাকলে সে বিষয়ে সুনির্দিষ্ট পয়েন্ট নিয়ে কথা বলুন, বিণা প্রমাণে পয়েন্ট ছাড়া আন্দাজে ডালাও মন্তব্য করা মূর্খতা এবং সত্যের বিরুদ্ধে অভিশপ্ত আবু জেহেল এজিদদের মত মিথ্যার পক্ষে কাজ করা , নাউজুবিল্লাহ ।
 ধন্যবাদ ওয়াস সালাম ।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।