মহামান্য ইমাম আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা এর দিশা নিয়ে আল্লামা রায়হান রাহবার এর লেখনি ।

ওলি এবং ইমাম না হলে হক ও বাতিলের ধারার একাকার আঁধার বিভ্রান্তিকর সংকটময় এ যুগে হকের নির্ভেজাল বিশুদ্ধ ও পূর্ণাঙ্গ দিশা ও বন্ধন এবং সব বাতিল চিহ্নিত করে সব বাতিল থেকে মুক্তির অব্যর্থ প্রমাণিত দিশা উপায় কিভাবে তিনি দিলেন, যা এ যুগে অন্য কোনো পীর আলেম মুফতি মোহাদ্দেস মুফাসসের পূর্ণাঙ্গ ভাবে দিতে পারেন নি ?

দয়াময় আল্লাহতাআলা ও তাঁর মাহবুব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের মনোনীত অলী ছাড়া হকের আমানত প্রাপ্ত হওয়া ও রক্ষা করা সম্ভব নয় । দয়াময় আল্লাহতাআলার মকবুল ও তাঁর প্রিয়তম হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের খাস রহমত প্রাপ্ত ছাড়া আর কাউকে দিয়ে আল্লাহতাআলা হকের উদয় ও কাজ করাবেন না ।
আল্লাহতাআলা অবিশ্বস্ত অপবিত্র ও বাতিলের দাস দালাল লোকদের মাধ্যমে নয়, তাঁর প্রিয়তম হাবীব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেম ও শাণে প্রাণপণ বিশ্বস্ত ও সর্ব বাতিলের বিরুদ্ধে চিরআপোষহীন সংগ্রামের ধারক মনোনীতদের মাধ্যমেই হকের ধারা জারি রাখেন।
ঈমানী রাজধানী কেবলাভূমিকে ' সৌদি আরব' বলা অবৈধ এবং "আল আরব" বলতে হবে এবং কেবলাভূমির উপর সৌদি গোত্রবাদি ওহাবি বাদি স্বৈরদস্যুতন্ত্র এজিদবাদি মুলুকিয়তের কুফরি আধিপত্য মেনে নেয়া যাবে না বরং বাতিলের উৎখাত করে উদ্ধার ও মুক্ত করতে সমগ্র মিল্লাত মিলে - অস্তিত্বের এ দিশা ও ডাক আর কেউ কি দিয়েছেন ?
ওহাবি শিয়া সালাফি বাতিল মতবাদের মতই বস্তবাদি মতবাদও ঈমানের খেলাফ আর একজনও কি সারা দুনিয়ায় বলে আমাদেরকে এ জঘন্য কুফরি মতবাদের বিণাশ থেকে উদ্ধারের চেষ্টা করেছেন ?
ইসলামের মূল ধারা আহলে সুন্নাত তথা সুন্নীয়তের রাজনৈতিক দিকদর্শন এবং সমগ্র মানব মন্ডলীর মুক্তির অবিকল্প রাষ্ট্রীয় রূপরেখা খেলাফতে ইনসানিয়াত তথা সর্বজনীন মানবতার রাষ্ট্র ও মানবতার বিশ্ব ব্যবস্থার রূপরেখা দিয়ে একক গোষ্ঠীর স্বৈরদস্যুতন্ত্র মুলুকিয়তের ধ্বংসযজ্ঞ থেকে দুনিয়ায় এ যুগে তিনি ছাড়া আর কেউ কি কোনো দিশা দিয়েছেন ?
ব্যক্তিগতভাবে অলী বুজুর্গ থাকলেও প্রাতিষ্ঠানিক ভাবে সাংগঠনিক কাঠামো সহকারে তিনি ছাড়া আর কারো দিশা নিকট ইতিহাসে দৃশ্যমান হয় নি ফলে হকের ধারা যেমন অস্তিত্বের সংকটে পড়ে দ্বীন মিল্লাত মানবতার মহাবিপর্যয় ঘটে গেছে তমনি জীবন ও দুনিয়া বাতিল জালিম অপশক্তির গ্রাসে চলে গেছে ।
এ অবস্থায় হকের ধারার দিশারী ইমাম হায়াত ই ঈমান দ্বীন জীবন মানবতার মুক্তির বিপ্লবের অবিকল্প অসিলা। ধন্যবাদ ওয়াস সালাম ।
Allama Raihan Rahbar

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।