ইমাম হায়াত কে নিয়ে লেখা এইচ এম ইকবাল চিশতী ভাইয়ের আহবান টি সবাই কে পড়ার অনুরোধ করিলাম।

ইমাম হায়াত কে নিয়ে লেখা এইচ এম ইকবাল চিশতী ভাইয়ের আহবান টি সবাই কে পড়ার অনুরোধ করিলাম।


যখন ভারত উপমহাদেশে সাম্রাজ্যবাদ ও মুলকিয়াতের নিষ্পেষণে মানুষ নিষ্পেষিত হচ্ছিল , বস্তুবাদী ধর্মীয় আপরাজনীতির পৃষ্ঠপোষক পিত্ররাজের অধীনে মানবতাবোধ চরমভাবে লংগিত হচ্ছিলো !

মানুষ আল্লাহর ইবাদত না করে দেবদেবীর পূজা করত ! দেবতার বিরুদ্ধে কথা বললে মানুষকে বলিদান করা হতো !

ঠিক সেই দুঃসময়ে আল্লাহ ও তার রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম এর নির্দেশে রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম এর পবিত্র রেসালাতের বাণী ( ঈমানের আলো ),শান্তি ও ভালোবাসার মাধ্যমে রূপ দিতে হুজুর গরিব নাওয়াজ মঈনুদ্দিন হাসান চিশতী সঞ্জরী রহমতুল্লাহ আলাইহি  ভারতে আসেন !

দীর্ঘদিনের প্রচেষ্টায় তিনি রিসালাতের আলোকে ভারতে প্রতিষ্ঠা করেছেন ! স্বয়ং হুজুর গরিব নওয়াজ রহমতুল্লাহ আলাইহি এর পবিত্র হস্ত মোবারক ধরেই সাতানব্বই লক্ষ মানুষ ইসলামে দীক্ষিত হয়েছে ( ঐতিহাসিক ভিত্তি )!

পরবর্তীতে উনার উত্তরসূরি চিশতী তরিকার অলিআল্লাহ-গন সমগ্র ভারত উপমহাদেশে ছড়িয়ে পড়েছেন ! 

আজকে ভারত , পাকিস্তান ও বাংলাদেশে আমরা যারা মুসলিম দাবিদার আমাদের পূর্বপুরুষগণ সেই মুসলিমদের অন্তর্ভুক্ত ! 

এইসমস্ত মহান ওলীআল্লাহ্গণের মর্যাদা এতই উর্ধে যে , বাদশা/সম্রাটগণ খালি পায়ে ফকিরবেশে ওনাদের দরবারে হাজির হতেন ! 

হুজুর গরিব নাওয়াজ রহমতুল্লাহ আলাইহি কে আল্লাহ ও তার হাবিব সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম এত উচ্চ মর্তবা দান করেছেন যে আজও দুনিয়ার অনেক রাষ্ট্রপ্রধান ফকির বেশে উনার দরবারে ধর্না দেন ! সুবহানাল্লাহ ! 

আমরা সেই মহান ওলিআল্লাহর হস্ত মোবারকের ছায়ার নিচে অবস্থান করে ধন্য ! যার উপর স্বয়ং আল্লাহ ও তার হাবিবে সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম এর হাত ! 

যিনি আল্লাহর প্রেমে মিশে গিয়ে বাকাবিল্লাহ হয়ে এমন সার্টিফিকেট অর্জন করেছেন যে , তার সার্টিফিকেট না নিয়ে কেউ অলি হতে পারবে না ! সুবহানাল্লাহ ! 

স্বয়ং হুজুর গাউসুল আজম রহমতুল্লাহ আলাইহি উনার উচ্চ মোকাম সম্পর্কে বলেছেন ! হুজুর গাউছুল আজম রহমতুল্লাহ আলাইহি সমস্ত আউলিয়াদের সর্দার , আর হুজুর গরিব নাওয়াজ রহমতুল্লাহ আলাইহি বেলায়েতের বাদশাহ ! 

আমরা আল্লাহ ও তার হাবিব সাল্লাল্লাহু আলাইহি ওয়া ছাল্লাম এর দরবারে শোকরিয়া আদায় করছি যে,আল্লাহ আমাদেরকে সঠিক পথ দেখিয়ে দিয়েছেন ,যে অলি-আল্লাহ্গণের উছিলায় বা মাধ্যমে আমাদেরকে তার নূরের ছায়াতলে রেখেছেন ! 

আজ বিশ্বব্যাপী পুনরায় সাম্রাজ্যবাদ ও মুলকিয়াতের নিষ্পেষণে মানুষ নিষ্পেষিত হচ্ছে , বস্তুবাদী ধর্মীয় আপরাজনীতির পৃষ্ঠপোষকতায় ওহাবিজম, সালাফিজম বিশ্বকে গ্রাস করছে ! মানবতাবোধ চরমভাবে লংগিত হচ্ছে ! 

মানবতার এই দুঃসময়ে হুজুর গরিব নেওয়াজের পথ ধরে হুজুর ইমাম হায়াত আলাইহি রাহমা আমাদের ডাক দিয়েছেন ! 

আসুন উনি কি বলতে চান শুনুন ! মিথ্যা অপবাদ দিয়ে হিংসাত্মক হৃদয় নিয়ে দূরে না থেকে আসুন ! 
শুনুন ! উনি কি বলতে চান শুনুন ! পীর যার যার , সুন্নিয়ত সবার ! ধর্ম যার যার মানবতা সবার ! 

সবাইকে সালাম ও মোবারকবাদ !
লেখক -এইচ এম ইকবাল চিশতী !

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।