#প্রশ্ন: সৈয়দ আল্লামা ইমাম হায়াত কি চান? সবার প্রশ্নের উত্তর তুলে ধরেছেন -"আল্লামা শেখ রায়হান রাহবার"

সৈয়দ আল্লামা ইমাম হায়াত কি চান?


##প্রশ্ন: সৈয়দ আল্লামা ইমাম হায়াত কি চান? 

#উত্তর: 

ইমাম হায়াত চানঃ 
দুনিয়ার সব মানুষ সত্য পাক। সত্য পাওয়া বলতে উনার আকিদা ঈমান হলো - সত্যের উৎস প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেমে উৎসর্গীকৃত হয়ে আল্লাহতাআলার হয়ে যাওয়া।

ইমাম হায়াত চানঃ
মিথ্যা তথা যা কিছু আল্লাহতাআলা ও তাঁর মাহবুব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম থেকে বিচ্ছিন্ন করে ধ্বংস করে তা থেকে তথা সব বাতিল থেকে সব মানুষের আত্মা ও জীবন মুক্ত থাক। 

ইমাম হায়াত উপলব্ধি করেন যেঃ আল্লাহতাআলার রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের না হতে পারা আত্মার মৃত্যু এবং স্বয়ং আল্লাহতাআলাকে হারিয়ে ফেলা, তিনি ঈমান হিসেবে আকিদা রাখেন যে -  সবকিছুর উর্ধে আল্লাহতাআলার রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের প্রেমের বন্ধন ই আল্লাহতাআলার বন্ধন ও সম্পর্ক ।

ইমাম হায়াত চান:
মিথ্যা ও জুলুমের উৎস বাতিল ফেরকা ও নাস্তিক্যউদ্ভূত বস্তুবাদি মতবাদ এবং বিভিন্ন ধর্মের নামে অধর্ম উগ্রবাদ থেকে মানুষ মুক্তি পাক এবং এই তিন বাতিলের কার্যকরী কাঠামো একক গোষ্ঠী বাদি স্বৈরদস্যুতন্ত্র মুলুকিয়ত বিলুপ্ত হয়ে মুক্ত জীবনের মুক্ত দুনিয়া খেলাফতে ইনসানিয়াত প্রতিষ্ঠিত করবেন ।

ইমাম হায়াত চানঃ
দুনিয়া ও এর সব সম্পদ সবার সব মানুষের হোক, বস্তুবাদি জাতীয়তাবাদের মাধ্যমে আত্মা বিনষ্ট ও অখণ্ড মানবতা বিভক্ত না হোক তেমনি বর্ডার দিয়ে দুনিয়া খন্ড বিভক্ত করে সত্য ও জ্ঞানের এবং জীবন ও সম্পদের মুক্ত প্রবাহের প্রাকৃতিক ধারা রুদ্ধ হয়ে বৈষম্য দারিদ্র্য ও জুলুমের সার্বভৌমত্ব না হোক বরং ভেংগে যাক । 

সত্য ও মানবতার আপনদের যা চাওয়া ইমাম হায়াতের তাই চাওয়া, তবে চাওয়া আর কার্যকর দিশা দিতে পারা এক নয় যা তিনি দিয়েছেন প্রমাণ করে, সব রোগীই রোগমুক্তি চায় কিন্তু নিজে পারে না অভিজ্ঞ দক্ষ চিকিৎসক লাগে, আর ইমাম হায়াত তাই । 

#আল্লামা_রায়হান_রাহবার
মহাসচিবঃ
বিশ্ব সুন্নী আন্দোলন
বিশ্ব ইনসানিয়াত বিপ্লব।

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।