উগ্রবাদ জংগীবাদের উৎস ও প্রতিকারই বিশ্ব সুন্নী আন্দোলনের লক্ষ্য নিয়ে সাংগঠনিক সম্পাদক শেখ হানিফ সাহেবের গুরুত্বপূর্ণ লেখনী।



উগ্রবাদ জংগীবাদের উৎস ও প্রতিকারই বিশ্ব সুন্নী আন্দোলনের লক্ষ্যঃ
===============================

"বদর উহুদ সিফফিন কারবালা
তোমাদেরই আলোকধারায়---
মোদের এই পথ চলা-----------"
★★★সৈয়দ আল্লামা ইমাম হায়াত ★★

ঈমান দ্বীন খেলাফতের ইমাম সৈয়দ আল্লামা ইমাম হায়াত এর দিশা নির্দেশনায় বদর উহুদ কারবালার এই পবিত্র কাফেলায় একঝাঁক বিশ্ব নেতৃত্বের নিরলস পরিশ্রমের মাধ্যমে বিশ্বের লক্ষ লক্ষ ভাই-বোন, হাজার হাজার পীর আলেম শিক্ষাবিদ বুদ্ধিজীবি কাজ করে যাচ্ছেন আহলে রাসূলের গোলামিয়তের প্রকৃত আহলে সুন্নাত ওয়াল জামাতের রুপরেখা পুনরুদ্ধারের লক্ষ্যে।  

ঢাকার ঐতিহাসিক সোহরাওয়ার্দি উদ্যান - চট্রগ্রামের ঐতিহাসিক লালদিঘী ময়দান থেকে শুরু করে লন্ডনের ঐতিহাসিক ট্রাফালগার স্কয়ার - আমেরিকার নিউইয়র্ক - স্পেনের বার্সেলোনা  - ফ্রান্সের প্যারিস - পর্তুগালের লিসবন - গ্রীস - ইতালি হয়ে প্রানের ভুমি মদীনা - আরব আমিরাত কোথায় নেই আমরা! প্রায় সবখানেই প্রাণের ইমামের দিশা আমানত নিয়ে সুন্নী জনতার সাড়া হাজেরি।

বিশ্ব সুন্নী আন্দোলনের প্রতিষ্ঠাতা এবং খেলাফতে ইনসানিয়াত তথা সর্বজনীন মানবিক রাষ্ট্র ও বিশ্বব্যবস্থা বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের প্রবর্তক সৈয়দ আল্লামা ইমাম হায়াতের মাধ্যমে বিশ্বের সব মুমিনরা বিশ্ব সুন্নী আন্দোলন এবং মানবতায় বিশ্বাসী সব মানুষ বিশ্ব ইনসানিয়াত বিপ্লব পেয়েছে।

বাতেল ফেরকা, বস্তুবাদী মতবাদ এবং ধর্মের নামে অধর্মের উগ্রবাদীদের দ্বারা সংঘটিত এমন কোন ইস্যু আছে যেটা আল্লামা ইমাম হায়াতের দিকদর্শনে বিশ্ব সুন্নী আন্দোলন এবং বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বিশ্বব্যাপী প্রতিবাদ প্রতিরোধ গড়ে তুলে নাই?

ইরাকে মার্কিন সাম্রাজ্যবাদী আগ্রাসনের বিরুদ্ধে, ইরানে ইসলামের ছদ্মনামে শিয়া বিপ্লব মুলত ইসলাম ধ্বংসের বিপ্লবের বিরুদ্ধে যা চিহ্নিত করে দেওয়া ঐতিহাসিক শ্লোগানই ছিল ইমাম হায়াত এরঃ

"ওহাবী শিয়া মওদুদীবাদ - ঈমান ধ্বংসের ঘৃণ্য ফাঁদ"।

আফগানিস্তানে ও পাকিস্তানে ইসলামের ছদ্মনামে সন্ত্রাসবাদী জঙ্গিবাদী তালেবানদের বিরুদ্ধে যার শ্লোগান আল্লামা ইমাম হায়াত দিয়েছেনঃ

"আফগান তালেবান ইসলামের নামে শয়তান"।

পাকিস্তানে বোনদের স্কুলে ঢুকে তালেবানদের শত শত শিশু হত্যার বিপরীতে পত্রিকায় ওহাবী জংগী খুনী সালাফীদের চিনিয়ে দিতে সাধারন মুসলিমদের জন্য দিশা সম্বলিত আল্লামা ইমাম হায়াতের সতর্কতা বিজ্ঞপ্তি।

ইসলামের নামে ওয়াবী সালাফী শিয়া কর্তৃক বিভিন্ন জংগী হামলা এবং ২০০৫ সালে বাংলাদেশে একযোগে ৬৩ জেলায় জংগী সন্ত্রাসী হামলার প্রতিবাদ এবং সৈয়দ আল্লামা ইমাম হায়াত এর কালজয়ী বক্তব্যঃ "জিহাদের নামে নিরপরাধ মানুষ হত্যা জিহাদ নয় বরং ইসলামের আদর্শকেই হত্যা করা হয়" এদেশের আপামর জনসাধারনের হৃদয়ে দাগ কেটেছিল এবং বক্তব্যটি দেশের প্রায় সবকটি গণমাধ্যমের শিরোনামে স্থান করে নিয়েছিল। এই বক্তব্য থেকে সুষ্পষ্ট বুঝা যায় বিশ্ব সুন্নী আন্দোলনের সকল কর্মী ও নেতৃবৃন্দ একাডেমিক আলোচনায় বিশ্বাসী। কোন মারামারি, হামলা, রক্তপাতে বিশ্বাসী নয়।

নাইজেরিয়ায় সন্ত্রাসবাদী জংগী সংগঠন বোকো হারামের বিরুদ্ধে বিশ্বব্যাপী মানববন্ধন।

ফ্রান্সের শার্লি এব্দো ম্যাগাজিনে প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামকে নিয়ে ব্যঙ্গচিত্র প্রকাশের প্রতিবাদ এবং এর প্রতিবাদে বাতেল জংগী সংগঠন আই এস এর হত্যাকান্ডের বিপরীতে সুন্নী আন্দোলনের জংগীবাদবিরোধী বিশ্বব্যাপী মানব বন্ধন।

আমেরিকায় মহান প্রিয়নবীকে অবমাননা করে মুভি নির্মানের প্রতিবাদ।

আল্লামা শহীদ ফারুকী রঃ হত্যাকান্ডে সারা দেশব্যাপী মানব বন্ধন এবং পত্রিকায় বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ব মানবতাকে আল্লামা ইমাম হায়াতের সঠিক দিশা।

আল্লামা জালালউদ্দিন আল কাদেরী রহঃ এবং ইমামে আহলে সুন্নাত হজরত শেরেবাংলা রহঃ এর মাজার শরীফে ওহাবী সালাফীদের হামলার প্রতিবাদে বিশ্ব সুন্নী আন্দোলনের মানববন্ধন গুলশানে ইরাকের নাগরিক তেভেলা সিজার হত্যাকান্ড এবং খুলনায় জাপানী নাগরিক হত্যাকাণ্ড।

বাড্ডার পীর হযরত খিজির খান হত্যাকান্ড,

ফ্রান্সে খেলার মাঠে ঢুকে আইএস এর জংগীরা শত শত নাগরিক হত্যা করে তার প্রতিবাদেও বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লবের বিশ্বব্যাপী প্রতিবাদ,

নাপাক সৌদী গোত্রবাদী ওহাবী সরকার কতৃক মহান প্রিয়নবীর পবিত্র রওজা মোবারক সরিয়ে ফেলার চক্রান্ত এবং পবিত্র মক্কা শরীফে সালাফীদের হামলা,

গুলশানের হলি আর্টিজানে জংগী হামলার প্রতিবাদ তো বিশ্ব সুন্নী আন্দোলন ও বিশ্ব ইনসানিয়াত বিপ্লব বিশ্বব্যাপী করল।

লন্ডনে জংগীদের গাড়ী হামলা এবং ফ্রান্সে সালাফিদের ট্রাক হামলার প্রতিবাদে মানববন্ধন মাত্র কিছুদিন পুর্বে হল। 

গাজায় আমার হাজার হাজার ভাই বোন শিশু হত্যার প্রতিবাদ আমরা বিশ্বব্যাপী করলাম।

কয়েকবছর পুর্বে ইন্ডিয়ার উত্তর প্রদেশে আমাদের সব মুমিনদের প্রানের ঈদ মহান প্রিয়নবীর শুভাগমন মুমিন জীবনের সর্বশ্রেষ্ঠ ঈদ মহান ঈদে আজমের সরকারী ছুটি বাতিলের প্রতিবাদেও আমরা বিশ্বব্যাপী মানববন্ধন, বিক্ষোভ, সভা, সমাবেশ করেছি।

ওহাবী খবিশ শফি কতৃক আমরা সব মুমিনের প্রান প্রানের সালাতু সালামের জঘন্য অবমাননার বিরুদ্ধে বিশ্বে আমরাই প্রথম বিক্ষোভ করেছি।

গত বছর ইন্ডিয়ার আসামে ৪০ লক্ষ মানুষের নাগরিকত্ত্ব বাতিলের প্রতিবাদ, কাশ্মীরের নির্যাতনের প্রতিবাদে আমরাই ফিল্ডে ছিলাম। 

ইন্ডিয়াতে NRC and CAA এর প্রতিবাদের আল্লামা ইমাম হায়াত ই সর্বপ্রথম সারা বিশ্বে এক উগ্রবাদের বিরুদ্ধে গর্জে উঠেন।দিল্লীর ইস্যুতে আমরাই সারা দুনিয়াব্যপী বিক্ষোভ সভা সেমিনার প্রতিবাদ করেছি। 

আরো অসংখ্য কর্মসূচি আছে। আংশিক এখানে তুলে ধরলাম।  

তাই যারা বাতেলের সাথে জোটবদ্ধ হয়ে সুন্নী আন্দোলনের বিরুদ্ধেএবং মুলুকিয়াতকে সমর্থন করে খেলাফতে ইনসানিয়াতের বিরোধীতা করছেন তারা মুমিনও নন এবং মানুষও নন। কারন খেলাফতে ইনসানিয়াতের বিরোধিতা করে মুলুকিয়াতকে সমর্থন করলে মুমিন তো দুরের কথা, মানুষ দাবিরও ভিত্তি থাকে না।  

তাই বলছি হিংসা বিদ্বেষের বশবর্তী হয়ে আল্লামা ইমাম হায়াতের বিরোধিতা করে লাভ নেই। আমরা আল্লামা ইমাম হায়াতের হয়ে সত্য ও মানবতা প্রতিষ্ঠা করবোই। অতএব, মিথ্যাচার বন্ধ করুন। আল্লামা ইমাম হায়াত গোপনে নয়, প্রকাশ্যে কাজ করছেন বিশ্বব্যাপী। জানার আগ্রহ নিয়ে আলোচনায় বসার আহ্বান জানাই কিন্তু বিশৃঙ্খলা উগ্রবাদী পরিবেশ তৈরির অপচেষ্টা করলে নিন্দা জানাব।

শেখ হানিফ
সাংগঠনিক সম্পাদকঃ
ওয়ার্ল্ড সুন্নী মুভমেন্ট
ওয়ার্ল্ড হিউমিনিটি রেভুলোশন

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।