"আল্লামা ইমাম হায়াত" যিনি ঈমান ও জীবনের এক অপরিহার্য দিশারী শিক্ষক ও বন্ধু -"আল্লামা রায়হান রাহবার"।


"আল্লামা ইমাম হায়াত" যিনি ঈমান ও জীবনের এক অপরিহার্য দিশারী শিক্ষক ও বন্ধু -"আল্লামা রায়হান রাহবার"। 
==================================

মাআবুদ আল্লাহতাআলা ও তাঁর মাহবুব সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের অশেষ রহমত ও এলেম আপনার উপর নাজিল হোক । আপনি দুনিয়ার মানুষকে ঈমান ও জীবনের দিশার ঠিকানার সন্ধান দিয়ে মিল্লাত ও মানবতার মুক্তির সাধনাকে এগিয়ে নিয়েছেন এবং মানবতার অশেষ উপকার করেছেন ।

এ যুগে যাঁকে না চিনলে যাঁর দিশা না পেলে বিশেষ অলীগন ও বিশেষ মুমিনগণ ছাড়া সমগ্র মিল্লাত ও সমগ্র মানবমন্ডলী কোনো না কোনো বাতিলের আঁধারে আবদ্ধ থেকে যাবে।

হকের নামে বাতিলের সাথে একাকার করে ঈমান দ্বীনের মূল আকিদা প্রকৃত আদর্শ ও পূর্ণাঙ্গতা যখন ধ্বংস করে দেয়া হচ্ছিল, শতাব্দীর পর শতাব্দী ধরে দ্বীন-মিল্লাত-মানবতার ধারা পতনের পর পতন ধ্বংসের পর ধ্বংস হচ্ছিল ক্রমাগত, তখন আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা কলেমা-দ্বীন-খেলাফত-ইনসানিয়াতের দিকদর্শন ও রূপরেখা পূণরূজ্জীবীত করেছেন এবং অব্যাহত পতন ও ধ্বংসের ধারা থেকে উদ্ধারের পথ দেখিয়েছেন, ধ্বংসের ধারার লাগাম টেনে ধরেছেন।

আকিদা-আদর্শ-আধ্যাত্মিক-রাজনৈতিক সবদিকে কলেমা কারবালার আলোকধারায় হকের চিরন্তন বিশুদ্ধ ও পূর্ণাঙ্গ ধারা এ যুগে আল্লামা ইমাম হায়াত ই তুলে ধরতে পেরেছেন।

আল্লামা ইমাম হায়াত আছেন বিধায় এ যুগে সকল বাতিল চিহ্নিত হয়েছে এবং সকল বাতিলের বিরুদ্ধে চিরআপোষহীন সংগ্রামের ধারা সূচিত হয়েছে। আল্লামা ইমাম হায়াত আছেন বিধায় কোনো বাতিল ধোকা দিয়ে মিল্লাত ও মানবতাকে একচেটিয়া বিভ্রান্ত করে অপব্যবহার করা সম্ভব নয়।

তাঁর সাহসিক অবস্থানের অসিলায় এখন সুন্নী নামে সুন্নীয়তকে আর আকিদা বিসর্জন দিয়ে বাতিল ফেরকা ও বস্তুবাদি মতবাদ এবং তাদের স্বৈরদস্যুতন্ত্র মুলুকিয়তের অংগ করে ধ্বংস করা সম্ভব নয়।

ধর্মের নামে অধর্ম উগ্রবাদি চরমপন্থী অপরাজনীতি আর বস্তুবাদি উগ্রবাদি হিংস্র জাতীয়তাবাদী অপরাজনীতির বিভীষিকায় যখন সত্য ও জীবন এবং মানবতা রুদ্ধ হয়ে গেছে তখন সমগ্র মানবমন্ডলীকে আল্লামা ইমাম হায়াত মানবসত্তার দিশা ও মানবতার রাজনীতি উপহার দিয়ে সত্য ও মানবতার বিপ্লবী নুতন দুনিয়া গড়ে তোলার ও মানবতার মুক্তির নুতন ইতিহাসের দিশা দিয়েছন।

আল্লামা ইমাম হায়াত ঈমান ও জীবনের এক অপরিহার্য দিশারী শিক্ষক ও বন্ধু, যাকে ছাড়া এ যুগে ঈমানী অস্তিত্ব ও মানবিক অস্তিত্বের দৃশ্যমান কোনো প্রাতিষ্ঠানিক অসিলা নেই।

বস্তুবাদি চেতনার বিষাক্ত সংক্রমনে বিভক্ত ও বিদ্বেষে আচ্ছন্ন মানবমন্ডলীকে উদ্ধারে আল্লামা ইমাম হায়াত ই শিখিয়েছেন “সব মানুষ ভাই ভাই - মানবতার দুনিয়া চাই“।

সর্ব কল্যাণের উৎস প্রাণাধিক প্রিয়নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লামের রহমতের জীবন ও দুনিয়ার পুনরুজ্জীবনের পথিকৃত হিসেবে তিনিই শিখিয়েছেন জীবন বস্তুর উর্ধে রাষ্ট্রের ও উর্ধে, রাষ্ট্র এক ধর্মের বা এক জাতির নয় এক গোষ্ঠীর নয়, রাষ্ট্র সবার সব মানুষের, দুনিয়া ও এর সকল সম্পদ কোনো এক গোষ্ঠীর নয় সবার সব মানুষের, যে দিশার বাস্তবায়ন ছাড়া অপশক্তির স্বৈরদস্যুতামুক্ত মানবতার দুনিয়া সম্ভব নয়।

আল্লামা ইমাম হায়াত প্রতিটি মুমিন ও প্রতিটি মানবিক মানুষের আত্মার আত্মীয় জীবনের সুরক্ষা অধিকার নিরাপত্তা স্বাধীনতা মর্যাদার প্রবক্তা।

#আল্লামা_রায়হান_রাহবার
(মহাসচিব, বিশ্ব সুন্নী আন্দোলন এবং বিশ্ব ইনসানিয়াত বিপ্লব)
উৎসঃ Allama Raihan Rahbar

মন্তব্যসমূহ

এই ব্লগটি থেকে জনপ্রিয় পোস্টগুলি

সাহাবী একটি বৈশিষ্ট্য, সাহাবী একটি চরিত্র, সাহাবী একটি আদর্শ, সাহাবী মানে উৎসর্গ, সাহাবী মানে সর্বোচ্চ বিশ্বস্ত! লেখক- আল্লামা ইমাম হায়াত এর দিশার আলোকে- আল্লামা মুফতি রেজাউল মোস্তফা কায়সার

প্রিয়নবীর সম্পর্কের চেয়ে জরুরী গুরুত্বপূর্ণ মূল্যবান অপরিহার্য্য অন্য কোন সম্পর্কই নয় -"আল্লামা ইমাম হায়াত আলাইহি রাহমা"

(দলিল) নবী রাসূল আলাইহিস সাল্লাম গন সহ আল্লাহর ওলী গন চিরন্তন জীবিত ।